বইঃ জীবন বদলে যাবে। bangla pdf ebook download

বইঃ জীবন বদলে যাবে।

লেখকঃ মুহাম্মদ ইয়াছিন আরাফাত

প্রকাশনীঃ আই সি এস পাবলিকেশন।


একবার আমি আমার এক বন্ধুর টেবিলে সফল ব্যক্তিদের জীবনীমূলক অনেক বইয়ের স্তুপ দেখে কৌতুহলবশত সবগুলাে বই হাতে নিয়ে দেখলাম। বিশ্বের নামীদামি অনেক সফল ব্যক্তিত্বের বই ছিল সেখানে। বন্ধুকে জিজ্ঞেস করলাম সফল ব্যক্তিত্ব এবং মনীষীদের এত্তসব বই সংগ্রহের উদ্দেশ্য কী? প্রত্যাশিত উত্তরই পেলাম তার কাছে, এসব সফল ব্যক্তিত্বের অনুসরণে জীবনটাকে সফল করতে, জীবনটাকে বদলে দিতে চায় সে। আমার বন্ধুটির কাছে জানতে চাইলাম আচ্ছা বন্ধু, সর্বশ্রেষ্ঠ সফল ব্যক্তিত্ব কে? যার জীবনে কোনাে ব্যর্থতা ছিল না, যিনি সর্বক্ষেত্রেই সফল ছিলেন, যিনি সর্বশ্রেষ্ঠ মহামানব, যাকে নির্দ্বিধায় অনুসরণ করা যায়? আমার বন্ধুটি কিছুক্ষণ চিন্তা করেই জবাব দিল এমন সফল ব্যক্তিতুতাে একজনই-তিনি হলেন সর্বশেষ নবী মহামানব হযরত মুহাম্মদ (সা)। বন্ধুকে শেষ প্রশ্নটি করলাম সত্যই যদি তাই হয়ে থাকে তাহলে টেবিলে রাখা সফল ব্যক্তিদের  বইয়ের সারিতে হযরত মুহাম্মদ (সা)-এর সিরাতগ্রন্থ বা জীবনীমূলক বই নেই কেন? আমার বন্ধুটি এ প্রশ্নে খানিকটা বিব্রিত হলাে, মাথা নিচু করে বলল, আসলে বিষয়টিতাে সেভাবে ভাবিনি।


যিনি জীবনের সব দিকেই ছিলেন সফল, সব বিভাগেই ছিলেন শ্রেষ্ঠ । যিনি তার শৈশব, কৈশাের, যৌবন-বৃদ্ধ- সব বয়সেই অনুকরণীয়। তিনি সর্বশ্রেষ্ঠ সফল ব্যক্তিত্ব এবং সর্বশ্রেষ্ঠ মহামানব।



..তাহলে যাকে আমরা সর্বশ্রেষ্ঠ সফল ব্যক্তিত্ব হিসেবে স্বীকার করি তাকে অনুসরণ না করে কিভাবে আমরা সফল হওয়ার কিংবা জীবন বদলে দেয়ার স্বপ্ন দেখি।



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ