The alchemist/দ্য আলকেমিস্ট book review with pdf ebook download

 


রিভিউ_________________________________

বই: দ্য আলকেমিস্ট

লেখক: পাউলো কোয়েলহো

অনুবাদ: মাকসুদুজ্জামান খান

সারাংশ:

ব্যক্তিগতভাবে খুব বেশি বই পড়ার সুযোগ আমার হয়নি। তবে যতগুলো বই পড়েছি আমার কাছে দ্য আলকেমিস্ট বইটি একদমই অন্যরকম মনে হয়েছে।


যাইহোক,গল্পের মূল চরিত্র আন্দালুসিয়ান রাখাল বালক সান্টিয়াগাে প্রায়শই স্বপ্নে দেখে একটি ছােট বালক তাকে মিশরের পিরামিডের নীচে লুকানাে ধনরত্নের খোঁজ করতে বলে । সান্টিয়াগাে এক জিপসির কাছে স্বপ্নের ব্যাখ্যা জানতে চায় । 


জিপসি তাকে মিশরে যেতে বলে । সেটাই তার লক্ষ্য হওয়া উচিত বলে জানায় । এক রহস্যময়ী লােক যে নিজেকে সালেমের রাজা বলে দাবী করে সেও তাকে জিপসির মত মিশরের উদ্দেশ্যে রওয়ানা দিতে বলে । সান্টিয়াগাে তার পুরাে ভেড়ার পাল বিক্রি করে তাঞ্জিয়ারে পৌছায় এবং সেখানে সে চুরির সম্মুখীন হয় ও নিঃস্ব হয় । 



তার এখন মিশরে পৌঁছানর টাকা নেই । সে হতাশাগ্রস্ত হয়ে পরে । সে একটি দোকানে কাজ নেয় । প্রায় এক বছর কাজ করে সে নিজ দেশে ফিরে ব্যাবসা করার মত যথেষ্ট পরিমান অর্থ জমিয়ে ফেলে । কিন্তু শেষ মুহূর্তে দেশে ফেরত না যেয়ে মিশরের উদ্দেশ্যে রওয়ানা দেয় । নানা বাধা অতিক্রম করে সে স্বপ্নের কাছাকাছি এসে পৌঁছায় । বিষয়টা এমন- হোঁচট খাওয়া মানেই হেরে যাওয়া নয় , জয়ের অনিহা থেকেই পরাজয় শুরু হয়। হতাশা তাকে স্পর্শ করতে পারেনি । অভিযানের এক অসাধারণ কাহিনী 

Click here to download The alchemist PDF book


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ