বইঃ আমরাই গড়ব আগামীর পৃথিবী মূল : ড. খালিদ আবু শাদি অনুবাদ : আব্দুল্লাহ ইউসুফ book review with upcoming pdf

বইঃ আমরাই গড়ব আগামীর পৃথিবী 

মূল : ড. খালিদ আবু শাদি

অনুবাদ : আব্দুল্লাহ ইউসুফ

রুহামা-প্রকাশিত চমৎকার এ বইটি শীঘ্রই বাজারে আসছে, ইনাশাআল্লাহ।

রিভিউ_______________________________

আমরা পরাজিত হচ্ছি, আর আমাদের শত্রুরা বিজয়ী হচ্ছে এবং নেতৃত্ব দিয়ে যাচ্ছে?! আমাদের ভাগ্যে কি এটাই লেখা রয়েছে যে, আমরা ভেড়ার মতো জবাই হতে থাকব, আমাদেরকে গোলামের মতো বন্দী করা হবে এবং আমরা লাঞ্ছনার ঢোক গলাধঃকরণ করতে থাকব আর আমাদের ওপর ইহুদিরা বিজয়ী হবে? জালিমরা আমাদেরকে শাসন করবে?! বিশৃঙ্খলাকারীরা আমাদের বিপ্লবগুলো ছিন্ন-বিচ্ছিন্ন করে দেবে?! আমাদের তাকদিরে কি এটাই লিখিত রয়েছে যে, আমাদেরকে টুকরো টুকরো করে ভক্ষণ করা হবে এবং এক এক সম্প্রদায় করে আমাদেরকে নিঃশেষ করে দেওয়া হবে?!...

আসলে আমরা পরাজিত হচ্ছি, আমাদের নিজেদের দোষের কারণেই। 


আমরা ভুলে গেছি আমাদের সোনালি ইতিহাস! আমাদের পূর্বসূরি মহান বীরপুরুষদের গুণাবলি আজ আমাদের মাঝে বিদ্যমান নেই! আল্লাহর সামনে পরিপূর্ণ আত্মসমর্পণ, মাজলুম উম্মাহর ব্যথায় ব্যথিত হওয়া, দ্বীনকে বিজয়ী করার লক্ষ্যে শাহাদাতের তামান্না নিয়ে ময়দানে ছুটে চলা, ভীরুতা ও কাপুরুষতা ঝেড়ে দ্বীনের প্রতিটি অঙ্গনে উচ্চ হিম্মতের সাথে কর্তব্য পালন...এসব গুণের সমাহার যদি আমাদের মাঝে থাকত।


তাহলে আমরা উম্মাহর এমন অবমাননাকর পরিস্থিতি দেখতাম না! বরং উম্মাহর সম্মানজনক ও গৌরবময় জিন্দেগি দেখতাম; আল্লাহর জমিনে আল্লাহর বিধানই পরিপূর্ণরূপে কার্যকর দেখতাম। হ্যাঁ ভাই, আমরা যদি মহান সালাফের গুণে গুণান্বিত হয়ে তাঁদের পথ ধরে সামনে কদম বাড়াই, তবে এটা সুনিশ্চিত আমাদের বিজয় আসবেই। 


আসুন, হিম্মতকে উঁচু করি—সংকল্পকে দৃঢ় করি। এ আশা নিয়ে সামনে চলি, আমরাই ফিরিয়ে আনব আমাদের সোনালি অতীত... আমরাই গড়ব আগামীর পৃথিবী...। 


বক্ষ্যমাণ গ্রন্থটি পাঠে আমরা আমাদের বহুল প্রতীক্ষিত বিজয়-প্রভাতকে ত্বরান্বিত করার কাজে শামিল হওয়ার অনুপ্রেরণা পাব ইনশাআল্লাহ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ