বইঃ বি স্মার্ট উইথ মুহাম্মাদ (সাঃ) by ড. হিশাম আল - আওয়াদি ll book review with pdf download

Post I'd 111279

  1. বইঃ বি স্মার্ট উইথ মুহাম্মাদ (সাঃ) 
  2. বইয়ের ধরণ:- আত্মোন্নয়নমূলক
  3. লেখকঃ ড. হিশাম আল - আওয়াদি
  4. অনুবাদকঃ মাসুদ  শরীফ
  5. রিভিউঃ   হুমায়রা বিনতে মোফাজ্জল  
  6. মোট পৃষ্ঠাঃ ১৩৮
  7. প্রকাশনীঃ গার্ডিয়ান পাবলিকেশন
  8. প্রথম প্রকাশঃ ৩০ নভেম্বর, ২০১৭ 
  9. হার্ডকাভার মূল্যঃ ২৫০ টাকা 
  10. পেপারব্যাক মূল্যঃ২২০ টাকা


রিভিউ__________________________________

বি স্মার্ট উইথ মুহাম্মদ (সা) একটি আত্নোন্নায়নমূলক বই। বইটি সম্পূর্ণ প্যারেন্টিং নিয়ে কথা বললেও রাসূল (সা) এর জীবনীর অন্তিম সময় নিয়েও লিখা হয়েছে বইটিতে। কি ভাবে আমাদের ইহকালীন জীবনকে নবীজির অনুকরণে সাজাব এবং পরকালের প্রস্তুতি নিব তা নিয়ে নিখুঁতভাবে লিখেছেন বইটির লেখক। এই বইটিতে একটি শিশুর বেড়ে উঠা থেকে শুরু করে অন্তিম সময় অব্দি  নিজে কে কিভাবে রাসূল (সা) অনুকরণীয় আদর্শ হিসাবে গ্রহন করা যায় সেই সব বিষয় বস্তু তুলে ধরেছেন। তরুণরা অনেক সময়ই তাদের জীবন ঘনিষ্ঠ সংকটের সাথে রাসূল (সা) এর জীবনী মিলিয়ে নিতে পারে না। তার মূল কারণ রাসূল (সা) এর নবুওয়ত প্রাপ্তির আগেকার জীবন সম্পর্কে না জানা। অথচ রাসূল (সা) আমাদের রোল মডেল। যার অনুসরণ ছাড়া  আমরা জান্নাতে যেতে পারব না। বইটি আমার খুব ভাল লেগেছে। প্রতিটি গার্ডিয়ানদের পড়া উচিত নিজের জন্য এবং সন্তানের জন্য।


বইটির প্রকাশকের কথাঃ 


গার্ডিয়ান প্রকাশনীর জনাব নূর মোহাম্মদ আবু তাহের খুব সুন্দরভাবে নিজের ভাষা গুলো আমাদের রোল মডেলের দৃষ্টি থেকে বলেছেন। প্রকাশকের ভাষায়, আমাদের জীবনের প্রতিটি দশায় উদ্ভুত সমস্যা মোকাবিলায় রাসুল (সাঃ) এর স্টাইলে কিভাবে চলতে পারি তার দিকনির্দেশনা রয়েছে। প্রকাশনী প্রতিটি গঠনমূলক সমালোচনাকে গুরুত্বের সাথে নিয়ে বেশ কয়েকজন খ্যাতিমান আলেমের সাথে আলোচনা করে ত্রুটিগুলো সংশোধন করার চেষ্টা করেন। বইটির প্রকাশনায় "গার্ডিয়ান পাবলিকেশন " অত্যন্ত গর্বিত ও উচ্ছ্বসিত। বইটি দ্বীনের মানদন্ডে মুসলিম উম্মাহ-এর স্মার্টনেস বাড়াতে অন্যতম সহায়ক। 


বইটির লেখক সম্পর্কে কিছু কথাঃ

______________________________

ড.হিমাশ আল-আওয়াদির জন্ম কুয়েতে। পড়াশোনা করেছেন ইতিহাস, রাজনীতি,  আন্তর্জাতিক সম্পর্ক ও যোগাযোগ বিষয়ে। অধ্যায়নের সময়টা কাটিয়েছেন ক্যামব্রিজ,  এক্সোটারসহ আরো কয়েকটি ব্রিটিশ ইউনিভার্সিটিতে।

ড.হিশামের আগ্রহের বিষয় মানুষকে অনুপ্রাণিত করা, উদ্দীপ্ত করা। নিজে শেখা, অন্যকে শেখানো।


 অনুবাদকের পরিচয়ঃ

 ___________________

 মাসুদ শরীফ। ১৯৮৭ সালে জন্মগ্রহণ করেন। পড়াশোনা করেছেন ইলেট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং নিয়ে। পেশায় একজন লেখক-পাঠক-অনুবাদক। তিনি সাহিত্যচর্চা করতে ভালবাসেন। ইসলামের দাওয়াতে লেখালেখি করার মাঝে নিজেকে সপে দিয়েছেন।

বইটি কেন পড়বেনঃ


বইটি পড়ে আপনি সার্থকভাবে অনুসরণ করতে পারবেন আমাদের রোল মডেল মুহাম্মদ সাঃ কে।  শিশু থেকে শুরু করে বৃদ্ধ পর্যন্ত সব বয়সের মানুষের কাছে মুহাম্মদ সাঃ কে অনুকরণীয় করে তুলে ধরা হয়েছে এই বইটিতে। আমরা শুধু মাত্র রাসূল (সা) নবুওয়ত প্রাপ্তির পরবর্তী জীবন সম্পর্কে জানি। কিন্তু তিনি কিভাবে তাঁর শৈশব, কৈশোর, তরুণ অবস্থা পার করে এসেছেন এবং আমরা কিভাবে আমাদের জীবনের সাথে তাঁর জীবনের সংযোগ ঘটাতে পারি তা জানার জন্য বইটির বিকল্প কিছু হতে পারেনা। এই বইয়ের মত নিঁখুত ভাবে রাসূল (সাঃ) নবুওয়ত প্রাপ্তির পূর্বের জীবন নিয়ে আলোচনা করা অন্য কোন বই আমার পড়া হয়নি। বইটি শুধু রাসূল (সা) কে জানার জন্যই নয়, আপনার অগোছালো জীবনটিকে রাসুল সাঃ এর জীবনের মত সাজিয়ে তুলতে বইটি হবে আপনার অন্যতম সহায়ক।


উন্নত কাগজ, স্পষ্ট ছাপা আর আকর্ষণীয় প্রচ্ছদ সব মিলিয়ে চমৎকার এই বইটি পাঠকদের মন ছুয়ে দিতে সক্ষম।



Click here to download the PDF



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ