বিশ্বাসীদের গল্পকথা by মোঃ মতিউর রহমান bd book review 2021

 Book Specification

Titleবিশ্বাসীদের গল্পকথা
Authorমোঃ মতিউর রহমান
Publisherমিফতাহ প্রকাশনী
Qualityপেপারব্যাক
ISBN9789843497789
Edition1st Published, 2021
Number of Pages160
Countryবাংলাদেশ
Languageবাংলা


রিভিউ__________________________________

এ্যান্টি-ইসলামিস্টরা নারীদের হিজাবসহ ইসলামের সামাজিক নীতি ও আচার অনুষ্ঠানগুলোর বিরুদ্ধে উঠেপড়ে লেগেছে। ইসলামী জীবন বিধানকে সমৃদ্ধি ও অগ্রগতির অন্তরায় হিসেবে উপস্থাপনের জন্য তাদের রয়েছে সকল ধরনের প্রচেষ্টা। তাদের উদ্দেশ্য- আমাদের ধর্মীয় বিশ্বাসগুলোতে পরিবর্তন আনয়ন করা। এরই ধারাবাহিকতায় তারা বুদ্ধিমত্তার সাথে দরদী বন্ধু বেশে স্বাধীনতা ও সাম্যতার অজুহাতে নারীদের সামনে ছুঁড়ে দিয়েছে নামমাত্র কিছু সুযোগ সুবিধা। আর বিনিময়ে কেড়ে নিয়েছে তাঁদের নারীত্ব, মাতৃত্ব, সম্মান, গৌরব ও মর্যাদা।


'বিশ্বাসীদের গল্পকথা' নামের এই বইটিতে মুসলিম বিশ্বাসীদের পারস্পরিক আলাপ-আলোচনা ও গল্পকথায় ফুটে উঠেছে প্রচলিত সামাজিক নীতি ও আচার অনুষ্ঠানগুলোর কতিপয় গ্রহণীয় ও বর্জনীয় দিক। গল্পে গল্পে কাহিনীর নিগুঢ় চশমায় ধরা পড়েছে সমাজের রন্ধ্রে রন্ধ্রে ঘাপটি মেরে থাকা অমানিশার কালো আধার। সেই আধার দূর করতে জ্ঞানের মশাল হাতে নিয়ে প্রতিটি গল্পেই আবির্ভাব ঘটেছে এক একজন মুসলিম বিশ্বাসী নারীর। 


গল্পের পরতে পরতে পারস্পরিক অকৃত্রিম আন্তরিক উপদেশে নারী হবেন একজন আদর্শ স্ত্রী, একজন আদর্শ মা, সমাজের একটি অংশের গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব। নারীর অন্ধকার জীবনকে করবে আলোকিত।


মুসলিম বিশ্বাসীদের গল্পকথায় ফুটে উঠেছে অপ-সংস্কৃতিকে মোকাবেলা করে সত্য ও শাশ্বত ইসলামী জীবন গড়ে তোলার সুন্দর সুন্দর উদাহরণ, যা আদর্শিক সমাজ গঠনে সহায়ক হিসেবে কাজ করবে- ইন শা আল্লাহ। একজন মানুষকে পার্থিব জীবনের সাফল্যের শেকড় ছুঁয়ে দিয়ে নিজেকে পরকালীন জীবনের শিখরে পৌঁছে দিতে বইটি হতে পারে এক উজ্জ্বল আলোকবর্তিকা। বইটির পাতায় পাতায় রয়েছে প্রেরণার ছোঁয়া। রয়েছে অভাব অনটনের মধ্যেও দৃঢ় সংকল্প নিয়ে দ্বীনের পথে টিকে থাকার সংগ্রামের কথা। 


এই ছোট্ট বইটি যদি কোন নারী অধ্যয়নের আওতায় রাখেন, তাঁর জীবন সুবিন্যস্ত হয়ে উঠবে এবং পরিবার হবে পরিপাটি- ইন শা আল্লাহ। একজন পুরুষ যদি বইটি পড়েন, তা হলে তিনিও পাবেন নিজের জীবন ও পরিবারকে সুশৃঙ্খল করার প্রয়োজনীয় প্রেরণা - ইন শা আল্লাহ।


একটি বাসযোগ্য ও শান্তিপূর্ণ সবুজ পৃথিবী গড়ে তুলতে এই প্রেরণাগুলো সহায়ক হিসেবে কাজ করবে- ইন শা আল্লাহ। সকলের পথচলা সুন্দর হোক। আল্লাহ সুবহানাহু ওয়া তা'য়ালা আমাদের সবাইকে সিরাতুল মুসতাকিমের পথে অটল ও অবিচল রাখুন। আমীন।


বইঃ বিশ্বাসীদের গল্পকথা,

লেখকঃ  মোঃ মতিউর রহমান 

বইটির মূল্য মাত্রঃ ১৫০ টাকা।


বইটি আমার সংগ্রহে আছে, কেউ নিতে চাইলে ইনবক্স করবেন, বইটি পৌছে দিতে চেষ্টা করব ইন শা আল্লাহ।




একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ