তুমি ফিরবে বলে by জাকারিয়া মাসুদ ll bangla book review with pdf ebook download

 ★ তুমি ফিরবে বলে

★জাকারিয়া মাসুদ

★ সমর্পণ প্রকাশন
★ পৃষ্টা সংখ্যাঃ ১৯২
★ দামঃ ৩০% ছাড়ে ১৯৩ টাকা।
__________________________________


তিনটা বই পড়ার চেয়ে একটা ভালো বই তিনবার পড়া ভালো—এরকম একটা কথা প্রায়ই শোনা যায়। কোনটা ভালো বই আর কোনটা গড়পড়তা বই সেটা একেকজন পাঠকের কাছে একেকরকম। আমার কাছে তিনবার পড়ার মতো ভালো বইয়ের সংজ্ঞা হলো, 'যে বইটা পড়ার পর মনে হয়, এটা তো আমার জন্যই লিখা হয়েছে, বইটা যেন আমার সাথে কথা বলছে।'

জাকারিয়া মাসুদ ভাইয়ের 'তুমি ফিরবে বলে' বইটা পড়ার সময় মনে হয়নি কোনো বই পড়ছি। মনে হয়েছিল, একজন দ্বীনি ভাই আমাকে উদ্দেশ্য করে একটা চিঠি লিখেছেন। সেই চিঠিতে তিনি আমাকে দ্বীনে ফেরার আহ্বান জানাচ্ছেন। এরকম আবেগময় একটা আহ্বানের জন্য তো অপেক্ষা করছে লাখো-লাখো যুবক। আর দ্বীনদার যুবকদের মধ্যে যারা আশেপাশের যুবকদের 'স্মার্টনেস' দেখে হীনমন্যতায় ভুগছেন, বইটি তাদেরকে দেখিয়ে দিবে, 'তুমি তো তাদের চেয়েও স্মার্ট'।

— আরিফুল ইসলাম। (লেখক: আর্গুমেন্টস অব আরজু, প্রদীপ্ত কুটির, চার তারা)

বুক রিভিউ পর্ব সিরিজ ০২
তুমি ফিরবে বলে।


তুমি ফিরবে বলে এটা শুধু একটা বই নয় তার চেয়ে বেশী কিছু। মোটিভেশনাল বই হিসেবে অন্যতম কিনা জানিনা তবে আর কোন বই থাকলে এই বইটি এগিয়ে থাকবে আমার বিশ্বাস।প্রতিটি শব্দের পরতে পরতে লুকিয়ে আছে মহান রবের দিকে ফিরে যাওয়ার আকুতি ভরা ডাক। সামান্য কয়েকটি পেজ পড়ে চোখের পানি ধরে রাখতে পারিনি। অন্যরকম একটা ভালোলাগা শুরু হয়েছে লেখকের ও বইয়ের প্রতি।জাকারিয়া মাসুদ সমন্ধে কিছুই জানতাম না।লেখক খুব দরদ দিয়ে লিখেছেন।কোরআন ও হাদিসের রেফারেন্স এনেছেন অনেক জায়গায়।

পাঠকের জন্য কিছু লাইন তুলে ধরছি।

আহমেদ দিদাত রাহিমাহুল্লাহ বলতেন,’তোমাকে ছাড়াই ইসলাম বিজয়ী হবে।কিন্তু ইসলাম ছাড়া তুমি হেরে যাবে,হারিয়ে যাবে।

আল্লাহর শপথ!তিনি এক বিন্দুও মিথ্যে বলেননি।ইসলাম এমন দ্বীন যার উপর তুমি জন্মগ্রহণ করেছিলে।তোমাকে অবশ্যই শেকড়ের দিকে ফিরে আসতে হবে।

তুমি একবারও ভাবোনা-তেজদীপ্ত যৌবন একদিন হার মানবে বয়সের ভারের কাছে?

একটা সময় শরীরের শক্তি কমে যাবে এলাকার সবচেয়ে দুষ্ট ডানপিটে ছেলেটার।হাড়ভাঙ্গা খাটুনি খাটতে পারা ব্যক্তিটাও মুটিয়ে যাবে বৃদ্ধকালে।রাতের পর রাত জাগা ছেলেটা বার্ধ্যকে এসে বারবার ঢলে পড়বে ঘুমের ঘোরে।একদিন সবাই হার মানবে বয়সের ভারের কাছে।তাইতো রাসুল বলেছেন, “পাঁচটি বস্তুকে পাঁচটি বস্তু আসার পূর্বেই গনীমাত মনে করে মুল্যায়ন করো;বার্ধ্যকের পূর্বে যৌবনকে,অসুস্থতার পূর্বে সুস্থতাকে,দারিদ্রের পূর্বে প্রাচুর্যকে,ব্যস্ততার পূর্বে অবসরকে এবং মৃত্যুর পূর্বে তোমার জীবনকে।

এমন আরো অসংখ্য কথামালা নিয়ে লেখকের দরদমাখা আহবান তুমি ফিরবে বলে।

বিঃদ্রঃ- লেখকের অনুমতি আছে তাই pdf লাগলে কমেন্ট/ ইনবক্স করতে পারেন।

আর আমার আশেপাশের পরিচিত জন আমার থেকে বইটি নিয়ে পড়তে পারেন।

লেখক সম্পর্কে___________________________


PDF link:
Click here to download the PDF book

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ