বই— "কুরআনের সাথে হৃদয়ের কথা" বই রিভিউ



বই— "কুরআনের সাথে হৃদয়ের কথা"

 ̄ ̄ ̄ ̄ ̄ ̄ ̄ ̄ ̄ ̄ ̄ ̄ ̄ ̄ ̄ ̄

ভাল সময় কাটানো মানে, কুরআনের পাতায় ডুব দেয়া । পাশাপাশি কুরআনকে কেন্দ্র করেও লেখা হয়েছে আরো হাজার-হাজার বই । যেগুলোর মাধ্যমে কুরআনকে আরো বেশি উপলব্ধি করা যায়, কুরআনের দিকে ছুটে যেতে আরো অনুপ্রেরনা যোগায়, কুরআনের সাথে হৃদয়ের বন্ধনগুলো আরো দৃঢ় হয় । তেমনই একটা বই "কুরআনের সাথে হৃদয়ের কথা" !  

-

কুরআনের সঙ্গে সম্পর্ক এবং সেই সম্পর্কের সূত্র ধরে জীবনের সমস্যাগুলোর সমাধান বের করার প্রচেষ্টা তুলে ধরা হয়েছে এই বইটিতে । লেখক দেখিয়েছেন কিভাবে কুরআন নিয়ে তাদাব্বুর করা উচিত, কুরআনের কথা থেকে কিভাবে শিক্ষা নেয়া উচিত । ঈমানের অর্থ, আখিরাতের স্মরণ, আল্লাহর ভয়, হৃদয়ের কাঠিন্য, পার্থিব পেশা, ফজরের সালাতের গুরুত্ব, সালাতকে জীবনে প্রতিষ্ঠা, তাহাজ্জুদ নিয়ে হৃদয় বিগলিত আলোচনা, নিফাকের পরিচয়, আল্লাহর পরিচয়, তাওয়াক্কুলের গুরুত্ব, শক্তিমান বান্দা হওয়ার উপায়, ঈমানের সর্বোচ্চ স্তরে আরোহনের উপায় ও সবশেষে অন্যের গুনাহের দায়ভার গ্রহনের কারন সম্পর্কে হৃদয়গ্রাহী সব আলোচনা করা হয়েছে । 

-

বইটির ভাষাগত দিক খুবই চমৎকার হয়েছে । আব্দুল্লাহ মজুমদার ভাইয়ের অনুবাদে বইটি আরো সুখপাঠ্য হয়ে উঠেছে ।

-

বইটি দ্বীন পালনে উদাসীনতা ভাঙতে সাহায্য করবে । আমলের পরিমান বাড়াতে সাহায্য করবে এবং কুরআনহীন মরুভূমির মতো হৃদয়ে এনে দেবে এক পশলা বৃষ্টির ছোঁয়া । 

-

═════════════════════════

প্রকাশনী— সমকালীন প্রকাশন । 

পৃষ্ঠা সংখ্যা— ১৬৬ ।

.

ছবি ও রিভিউ — M. Hasan Sifat

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ