বই: সিক্রেটস অব জায়োনিজম মূল: হেনরি ফোর্ড book review-boipaw.com

Post ID 1114543
বই: সিক্রেটস অব জায়োনিজম
মূল: হেনরি ফোর্ড
ভাষান্তর: ফুয়াদ আল আজাদ
প্রকাশক: গার্ডিয়ান পাবলিকেশন
প্রচ্ছদ মূল্য: হার্ডকভার - ৪০০/-
 পেপারব্যাক - ৩৭০/-

ইহুদীদের আবির্ভাব মানব ইতিহাসে একটি গুরুত্বপূর্ণ অধ্যায়। তাদের নিয়ে সাধারণ মানুষের কৌতুহল কোন যুগেই কম ছিল না। আজকের আধুনিক বিশ্ব অর্থনীতি, সমাজনীতি এমনকি রাজনীতির মতো যেসব খুঁটির ওপর ভর করে দাঁড়িয়ে আছে, তার প্রতিটির পেছনেই রয়েছে ইহুদীদের আধিপত্য। জেরুজালেম থেকে নির্বাসিত হয়ে এক টুকরো নিরাপদ ভূমির খোঁজে পৃথিবীর নানা প্রান্তে ঘুরে বেরিয়েছে যাযাবরের মতো।

কেন ইহুদিদের নিয়ে বিশ্বজুড়ে এত আলোচনা সমালোচনা? তাদের নিয়ে মানবতাবাদী বিশ্ব নেতৃবৃন্দ ও কৌতুহলীদের গবেষণার অন্ত নেই। কিভাবে হাজার বছরের একটি জাতি আজকের দুনিয়াতে প্রতাপশালী ভূমিকায় আবির্ভূত হলো, তা নিয়ে সাধারণ মানুষের কৌতুহল থাকবে এটাই স্বাভাবিক। কিন্তু আশ্চর্যের বিষয় হলেও সত্য, এসব কিছু অনুসন্ধানের ক্ষেত্রে ইহুদীদের পক্ষ থেকে তেমন কোন সহযোগিতা পাওয়া যায় না। তাদের ব্যাপারে অপ্রীতিকর কিছু প্রকাশ পাক, এমনটি তারা কখনই চায় না, হোক তা সত্য বা মিথ্যা। তাদের আকাঙ্ক্ষা - সাধারণ মানুষ সেভাবেই তাদের ইতিহাস জানুক, যেমনটা তারা চায়।

জয়োনিস্টরা এভাবেই ফাংশন করে। না জানি কখন আমরাও তাদের শিকারে পরিনত হই।

খুবই চমৎকার একটি বই। আপনি অবাক চোখে জয়োনিস্ট ম্যাকানিজম পড়বেন, শিহরিত হবেন, আঁতকে উঠবেন। আমাদের চারপাশের প্রত্যেকের উচিত জয়োনিস্ট ম্যাকানিজমকে জানা। এই চমৎকার বইটি সেই প্রত্যাশাই পূরণ করবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ