বই: প্যারেন্টিং স্কিল লেখকঃ ড. একরাম,ড. রিদা বশির (review with pdf)

Post ID 111567
বই: প্যারেন্টিং স্কিল
লেখকঃ ড. একরাম,ড. রিদা বশির
অনুবাদ: সানজিদা সিদ্দীকা কথা
প্রকাশনা: মুহাম্মদ পাবলিকেশন
প্রকাশকাল: বইমেলা ২০২১ 
বইমেলা স্টল: ৪২০-৪২১ [ বাংলার প্রকাশন]
একটি পারিবারিক গাইডলাইন.....!!


বর্তমানে অনেক পিতা-মাতা বলে সন্তানটা কথা শুনেনা। প্রিয় সন্তানটা আজ নিয়ন্ত্রণ এর বাইরে চলে গেছে। সন্তানের না আছে পড়ালেখার প্রতি মনোযোগী না আছে মুরুব্বি পিতা-মাতার প্রতি সম্মান প্রদর্শন; আমাদের সন্তান গুলো বড় হয়ে আজ বিপথে চলে যাচ্ছে; ঘটিয়ে ফেলতে অহরহ দুর্ঘটনা।

এর মূল কারণ কি জানেন?


জন্মের পর থেকে সন্তানকে সঠিকভাবে প্রতিপালন না করা। সঠিক পন্থায় তার চারিত্রিক ক্রুটিগুলো শুধরে না দেয়া। ছোট থেকেই বাচ্চার মেধা-মননে সুপ্ত সঠিক কথাগুলো গেঁথে  না দেয়া। আমাদের প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন; "প্রত্যেক শিশুই পৃথিবীতে মুসলমান হয়ে জন্মগ্রহণ করে___কিন্তু তার পিতা-মাতা তাকে ইয়াহুদী বানায়, খ্রিস্টান বানায়, অন্যায় পথে পরিচালিত করতে সাহায্য করে। এই জন্য একজন মা বাবা তার আপন সন্তানকে ছোট থেকেই সঠিকভাবে লালন পালন করা জরুরি। এর জন্য আবশ্যক হচ্ছে গাইডলাইন মেনে চলা। 

আমাদের পিতা-মাতারা অনেকেই জানেনা সন্তান লালন পালনের সঠিক গাইডলাইন কি?
ডা. আকরাম ও ডা. রিদা বশিরের লিখিত "প্যারেন্টিং স্কিলস" বইটি হতে পারে প্রত্যেক মা বাবার জন্য একটি সঠিক গাইডলাইন। 

বইটির শুরুতে একজন সন্তানের প্রতি প্রত্যেক পিতা-মাতার কেমন আচরণ হওয়া প্রয়োজন সে বিষয়টি উল্লেখ করা হয়েছে।  এরপর সন্তানের প্রতি কৌশল প্রয়োগ, সন্তানের মন-মানসিকতা বুঝা, ছোট থেকে আল্লাহর সাথে তাদের সম্পর্কের ধরন, তাদের ইসলামী শিক্ষায় শিক্ষিত করা সহ প্রয়োজনীয় প্রত্যেক বিষয়ে খুব সাবলীলভাবে বইটিতে তুলে ধরা হয়েছে।
বইটি প্রত্যেক পিতা-মাতার জন্য পড়া জরুরী। এছাড়া ভবিষ্যৎ পিতা-মাতার জন্য তো  বই টি পড়া আরো বেশি জরুরী। মুহাম্মদ  পাবলিকেশন কে ধন্যবাদ বর্তমান অধঃপতনের সময়ে এমন অসাধারণ একটি বই পাঠকের তাদের হাতে তুলে দেয়ার জন্য।

 ]

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ