বই: ইনসাইড ইসলাম ‌✍️লেখক: Abdul Hi Muhammad Saifullah book review



‌আমাদের মুসলিমদের উচিত অন্তরে যা বিশ্বাস করি,মুখে যেনো তা স্বীকার করি এবং কাজেও তার প্রতিফলন ঘটাই।আমাদের ইনসাইড ইসলাম যা, আউটসাইড ও তা।কোনো ভেদাভেদ নেই।এমনটাই ইসলামের দাবী।কিন্তু আমরা এই সুন্দর সিস্টেম টা বজায় রেখে চলতে পারিনা অনেকাংশেই,কারন আমাদের কাজে এর কোনো প্রতিফলন নেই ।এতে রয়েছে আমাদের নিজেদেরই গাফেলতি।এই গাফেলতি গুলো আমরা নিজেরা বুঝতে পারিনা বা বুঝতে চাইনা,নিজেকে সংশোধনের চেয়ে অন্যেরটা নিয়ে পড়ে থাকি বেশি,নিজের ভুল শোধরানোর ব্যাপারে রয়েছে চরম অনীহা। 

শায়েখ আব্দুল হাই মুহাম্মদ সাইফুল্লাহ "ইনসাইড ইসলাম" বইটিতে ইসলামে লুকিয়ে থাকা সুন্দর সুন্দর বিষয় গুলো আমাদের খুব সহজভাবে আবিষ্কার করতে শিখিয়েছেন,উপলদ্ধি করতে শেখাতে চেয়েছেন এবং নিজের মধ্যে ধারন করতে উদ্ধুদ্ধ করেছেন যাতে আমাদের কাজের মাঝেও ইসলামের সৌন্দর্য্য ফুটে ওঠে ও ভুল গুলো শুধরাতে পারি। বইটিতে আমাদের বাস্তব জীবনের,পারিবারিক বিষয়, সামাজিক বিষয়,তাদের প্রতি দায়িত্ব, পরকাল ও অন্যান্য ধর্মীয় জ্ঞান থেকে শুরু করে প্রায় ৪৩ টি খুবই গুরুত্বপূর্ণ প্রয়োজনীয় টপিকে সুন্দর আলোচনা করেছেন যেগুলো জানা আমাদের খুবই দরকার যদি আমরা সত্য ও শান্তির পথে  থাকতে চাই। বইটি এমন যে পড়তে পড়তেই  বই শেষ করার আগেই স্যাটিসফাই হয়ে যাবেন।

‌বইটির আরো একটি বিষয় খুব দারুন লেগেছে সেটি হলো,প্রত্যেক টপিকের আলোচনা শেষে উক্ত আলোচনার সারমর্ম বা বেস্ট লাইন বা গুরুত্বপূর্ণ লাইনটি সুন্দর করে কোটেশন করা আছে❤️

‌জাযাকাল্লাহ খায়রান শায়েখকে আমাদের এতো সুন্দর সুন্দর দুটি বই পড়তে সুযোগ করে দেয়ার জন্য।

‌📚বই: ইনসাইড ইসলাম

‌✍️লেখক: Abdul Hi Muhammad Saifullah 

‌প্রকাশক: শব্দশৈলী প্রকাশনা

‌প্রচ্ছদ মুল্য: ২৯০/-  ; 💲5

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ