Bandar Dake Allahor Shara(বান্দার ডাকে আল্লাহর সাড়া)

ব‌ইয়ের নাম: বান্দার ডাকে আল্লাহর সাড়া
লেখকের নাম:শাইখ ড. সাঈদ ইবনু আলি কাহ্তানি (রহ.)
অনুবাদক: শাইখ জিয়াউর রহমান মুন্সী
প্রকাশকের নাম: ইসমাইল হোসেন
প্রকাশনা:মাকতাবুল বায়ান 
জেসমিন আক্তার চাঁদনী (💕 Review Credit)
মূল্য:৫০০
পৃষ্ঠা:৩৬০
_______________________________________________
Bandar Dake Allahor Shara PDF Download(বান্দার ডাকে আল্লাহর সাড়া PDF Download)



"হিসনুল মুসলিম" ব‌ইটির নাম শুনেছেন? নিশ্চয়ই শুনে থাকবেন! দোয়ার ব‌ইয়ের মধ্যে শ্রেষ্ঠ ব‌ই আর এটা সম্পর্কে জানে না এমন মানুষ কম‌ই আছেন!

হিসনুল মুসলিম ছিল, দোয়ার ব‌ই একটা অনন্যা ব‌ই!যার কোন তুলনা চলে না।এই ব‌ইতে সকল প্রকার দোয়া আছে একসাথে!প্রত্যেকের কাছে ই এমন একটা ব‌ই থাকা উচিত,যেটাই সকল দোয়া একসাথে থাকে।
কিন্তু,এই দোয়াগুলোর বিস্তারিত আলোচনা না জানলে,ফযিলত না জানলে কেমন জানি আমলের প্রতি আগ্রহ আসে না!হয়তো আসলেও তেমন আসে না যেমন আগ্রহ আসে ফযিলত জানার পর। রাসূল সাঃ কখন কিজন্য কি উদ্দেশ্যে কোন দোয়াটি পড়েছেন, এগুলো জানা আমাদের সবার ই দরকার! আছে কি এমন কোন ব‌ই!যেটায় দোয়ার সাথে সাথে আছে সেসকল দোয়ার ফযিলত,হাদিস অনুযায়ী দলিল? 

•হ্যা আছে!!সেই ব‌ইটার নাম- " বান্দার ডাকে আল্লাহর সাড়া" 
ব‌ইটির লেখক"হিসনুল মুসলিম" ব‌ইয়ের ই লেখক! লেখক,হিসনুল মুসলিম ব‌ইটি লেখার পর,দোয়াগুলোর ফযিলত সহ, কোথায় কিভাবে দোয়া করতেন রাসূল সাঃ,সেইসব একসাথে দেওয়ার প্রয়োজন বোধ করলেন। অতঃপর নিয়ত অনুযায়ী কাজ!!,
সকল দোয়া একসাথে দিয়ে সেগুলো কখন কিভাবে কোন জায়গায় পড়তে হবে, রাসূল (সা:) কিভাবে পড়েছেন, সবকিছু একসাথে এই ব‌ইয়ে লিখেছেন! 
"বান্দার বাঁকে আল্লাহর সাড়া" ব‌ইটি,বিশ্বে অনেক শ্রেষ্ঠত্ব অর্জন করেছে দোয়ার ব‌ই হিসেবে!এটি একটি পূর্ণাঙ্গ দোয়ার ব‌ই!

⭕🌿ব‌ই সম্পর্কে আমার ধারণা_______________
"বান্দার বাঁকে আল্লাহর সাড়া" ব‌ইটি প্রতিটি মুসলিম পরিবারে ই থাকা উচিত। একসাথে সকল দোয়া সংরক্ষণ করতে এই ব‌ইটি ই সংরক্ষণ করা উচিত। এই ব‌ইটির প্রতিটা অংশ খুব সাবলীল ভাবে লেখা ও সাজানো হয়েছে।তাতে সহজেই সবাই পড়তে পারবে।প্রতিটি দোয়ার অর্থসহ দেওয়া হয়েছে,ফযিলত ও ।এতে করে সবাই গুরুত্ব ও অনুধাবন করতে সক্ষম হবে।এতে করে আমল করা অনেক সহজ হবে।সূচিপত্র থেকে যেকোন সময় দোয়া দেখেই প্রয়োজনীয় দোয়া বের করে পড়তে পারবে। অনেক দোয়া ই শিখতে পারবে।স্পষ্ঠ লেখনীতে সুন্দর ভাবে দোয়া গুলো দেওয়া হয়েছে আলহামদুলিল্লাহ।
 
⭕🌿ব‌ইয়ের গুণমান________________________
•কিতাবটির একটি বিশেষ দিক হলো, এখানে প্রতিটি দুআ ও যিকির প্রেক্ষাপট-সহকারে অনুবাদ করা হয়েছে।প্রিয় নবী (সা:) কখন,কেন ও কোন বিষয়কে সামনে রেখে সাহাবায়ে কেরামদের দুআটি বলার নির্দেশ দিয়েছিলেন,সেই সোনালী মুহূর্তগুলোর এক বাস্তব চিত্র আমাদের সামনে ফুটে উঠবে।যার ফলে 
 দুআগুলো বলার সময় আমরা অন্যরকম এক শক্তি অনুভব করব ইনশাআল্লাহ।

• দুআ কবুলের সময়,শর্ত ও দুআ কবুল না হওয়ার কারণ এবং যিকির,ওযীফা,রুক‌ইয়া ইত্যাদি বিষয়ের বিশদ বর্ণনা উল্লেখ করা হয়েছে; যার কারণে ব‌ইটি পুরো বিশ্বে একটি পূর্ণাঙ্গ দুআর ব‌ই হিসেবে পরিচিতি লাভ করেছে।

• ব‌ইটি মুসলিম উম্মাহর কাছে এতটাই সমাদৃত হয়েছে যে,এ যাবৎ বিশ্বের প্রায় ৪০টি ভাষায় অনুবাদ করা হয়েছে।

⭕🌿ব‌ই পরিচিতি________________________
ব‌ইয়ের নাম: বান্দার ডাকে আল্লাহর সাড়া
লেখকের নাম:শাইখ ড. সাঈদ ইবনু আলি কাহ্তানি (রহ.)
অনুবাদক: শাইখ জিয়াউর রহমান মুন্সী
প্রকাশকের নাম: ইসমাইল হোসেন
প্রকাশনা:মাকতাবুল বায়ান 
মূল্য:৫০০
পৃষ্ঠা:৩৬০

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ