boi - Bingsho Shotabdir Tin Kingbodonti PDF (বইঃ বিংশ শতাব্দীর তিন কিংবদন্তি Believers Vision)

বইঃ বিংশ শতাব্দীর তিন কিংবদন্তি by Believers Vision

◉ মূল: একাধিক গ্রন্থ থেকে

◉ অনুবাদ ও সংকলন: (হুসাইনুল ওয়ালিদ, মাহিন আলম)

◉ সম্পাদনা: ড. আসিমউল্লাহ নাবিল

◉ পৃষ্ঠা সংখ্যা: পৃষ্ঠাসজ্জা চলমান।

💕 এই পোষ্টের সমস্ত ক্রেডিট - Believers Vision এর পক্ষে।

boi - Bingsho Shotabdir Tin Kingbodonti PDF (বইঃ বিংশ শতাব্দীর তিন কিংবদন্তি পিডিএফ ডাউনলোড Believers Vision)  বিলিভার্স ভিশন এর সকল বই পিডিএফ ডাউনলোড
credit to go - believers vision


কনসার্ট বাতিল_________________________________________

বর্ণিত আছে, রিয়াদে শাইখ রাহিমাহুল্লাহর অফিস ছিল। সেটি বেশ বড়ো ও সাদামাটা ছিল। আনুমানিক সত্তর জন লোকের আতিথেয়তা করা সম্ভব। রুমের মাঝখানে একটি বড়ো ডেস্ক যা বিভিন্ন ফাইলে ভরা। তাতে সারা বিশ্ব থেকে আসা চিঠিগুলি রাখা হতো। শাইখের পাশে একটি ফোন ছিল যা অনবরত বাজছিল। বিচারক থেকে শুরু করে তালিবুল ইলম, এমনকী সাধারণ মুসলিম পর্যন্ত শাইখের কাছে ফাতওয়ার জন্য ফোন করত। এক নবীন ছাত্র সৌদি আরবের দাম্মাম শহরে অনুষ্ঠিতব্য একটি কনসার্টের আমন্ত্রণপত্র নিয়ে শাইখ বিন বাযের কাছে অভিযোগ করতে যান। এই ধরনের কনসার্টগুলোর সমর্থনে ছিল সেই অঞ্চলের কিছু প্রভাবশালী লোকজন। 


শাইখ রাহিমাহুল্লাহকে যিনিই অনুরোধ করেছিলেন তাদের প্রত্যেককেই তিনি কথা বলার অনুমতি দিচ্ছিলেন। সেই ছাত্রের পালা এলো। শাইখ তাকে তার শহরের দাওয়াহ, তার পড়াশোনা ও তার এলাকার শাইখদের সম্পর্কে জিজ্ঞাসা করতে শুরু করেন। শাইখ তারপর জিজ্ঞেস করলেন, ‘আমার পুত্র! আমি তোমাকে কী সাহায্য করতে পারি?’ সে তাকে আসন্ন কনসার্ট সম্পর্কে বলল। তিনি বললেন ‘লা হাওলা ওয়ালা কুওয়াতা ইল্লা বিল্লাহ, আমি দেখব আমি কী করতে পারি।’ ছাত্রটি ভেবেছিল তার কাজ শেষ তাই শাইখকে ‘জাযাকাল্লাহু খাইরান’ বলে চলে যাচ্ছিল। কিন্তু তিনি তাকে অপেক্ষা করতে বললেন।


তিনি স্বরাষ্ট্রমন্ত্রী প্রিন্স নাইফকে ফোন করলেন এবং অন্যান্য বিষয় নিয়ে কথা বলার মধ্যে বললেন, ‘আমার এখানে একজন আলিম আছেন। তিনি আমার কাছে দাম্মামে একটি কনসার্টের বিষয়ে অভিযোগ করতে এসেছিলেন। আমি পূর্ব প্রদেশের গভর্নরের সঙ্গে এর আগেও অনেকবার একই ধরনের সমস্যা নিয়ে কথা বলেছিলাম কিন্তু তিনি আমার পরামর্শ শোনেননি। তাই আমি চাই, আপনি এ বিষয়টা দেখুন এবং তাঁর সঙ্গে কথা বলুন। আমি আপনার কলের জন্য অপেক্ষা করব।’ শাইখ মন্ত্রীর জন্য দুআ করে কলটি শেষ করলেন। 


শাইখ ছাত্রটিকে অপেক্ষা করতে বলে তাকে বললেন, ‘আল্লাহ আমাদের আজকে একটি ভালো খবর শোনার সুযোগ দিন। আল্লাহ আমাদের মন্ত্রীকে এই হারাম বন্ধ করার হিদায়াত দান করুন।’ এক ঘন্টারও কম সময়ের মধ্যে শাইখ প্রিন্সের কাছ থেকে একটি ফোন কল পেয়েছিলেন যাতে তিনি কনসার্টটি বাতিল হয়েছে খবর পান এবং তিনি নিশ্চিত করেন যে, ভবিষ্যতে এই ধরনের কনসার্টের আর আয়োজন হবে না। শাইখ এত খুশি হয়েছিলেন যে, তাঁর চেহারায় আনন্দ ফুটে উঠেছিল এবং বহুবার ‘আলহামদুলিল্লাহ’ বলতে থাকলেন। তারপর তিনি ছাত্রটিকে ধন্যবাদ দিলেন এবং সর্বদা সত্যের পক্ষে দাঁড়াতে, খারাপের বিরুদ্ধে পদক্ষেপ নিতে উত্সাহিত করলেন।

💕 বইটির পিডিএফ কাজ চলমান রয়েছে খুব দ্রুতই ইনশাআল্লাহ চলে আসবে। তখন আমরা অবশ্যই বিলিভার্স ভীষণ টিম এর ডাউনলোড লিংক দিয়ে দেবো।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ