boi:- Biral Shadhok By Tamjid Rahman (বিড়াল সাধক ©তামজীদ রহমান)

বইয়ের নামঃ বিড়াল সাধক
লেখকঃ Tamzid Rahman 
প্রচ্ছদঃ সানজিদা স্বর্ণা
প্রকাশনীঃ কুহক - Kuhok কমিক্স এন্ড পাবলিকেশন 
জনরাঃ বডি হরর, অকাল্ট থ্রিলার
প্রকাশকালঃ আগস্ট, ২০২১ 
পৃষ্ঠাঃ১৩৩ (ক্রাউন সাইজ, হার্ড বাইন্ডিং)
মলাট মূল্যঃ ২৮০ টাকা
পার্সোনাল রেটিংঃ ৭.৫/১০ 
boi:- Biral Shadhok PDF Download By Tamjid Rahman (বিড়াল সাধক PDF Download ©তামজীদ রহমান)


ফ্ল্যাপ থেকে-

বিড়ালের সাথে জাদুবিদ্যা আর অতিপ্রাকৃতের সম্পর্ক সেই সুপ্রাচীন কাল থেকেই প্রসিদ্ধ। প্রাচীন মিশরিয়রা বিড়ালকে মনে করত ইহজগত আর পরজগতের মধ্যকার প্রতিনিধি।  আমাদের চেনা জগতের জাগতিক পর্দার আড়ালে লুকোনো অতিপ্রাকৃত জগতও তাদের চোখে ধরা দেয়।

আঁধারের পর্দার আড়ালে থাকা মায়াবী জগতের রহস্যঘেরা অবয়ব তাদের সামনে মূর্ত হয়ে ওঠে।  বাতাসে মিশে থাকা অশরীরী কণ্ঠস্বর তাদের কানে কানে বলে যায় সহস্রাব্দ প্রাচীন গুপ্তধনের ঠিকানা, কোথায় লুকোনো আছে অমরত্বের চাবি, কি করলে পাওয়া যাবে সমস্ত মানবজাতিকে নিজের দাসে পরিণত করার ক্ষমতা… আর এই সবই একজন মানুষের পক্ষেও অর্জন করা সম্ভব।

যদিও সে যাত্রা অতি ভয়ানক। ব্যর্থ হলে আছে ভয়াবহ যন্ত্রণাময় মৃত্যুর ভয়। তবু মল্লিক সাহেব সিদ্ধান্ত নিয়েছেন, তিনি বিড়াল সাধনা করবেন। এবার সফল না হলে তাঁর জীবনের সমস্ত অর্জন শেষ হয়ে যাবে। তাঁর পরিবারটা ধ্বংস হয়ে যাবে।  মল্লিক সাহেব নিশ্চিত নন পথের শেষে তাঁর জন্য কি অপেক্ষা করছে। তবুও তিনি এই ভয়াবহ কঠিন, বিপজ্জনক অনিশ্চয়তার পথে পা বাড়িয়েছেন, তাঁর সামনে দ্বিতীয় কোনো পথ খোলা নেই।

🔴পাঠপ্রতিক্রিয়া

ম্যাও ম্যাও ম্যাও। ওহ, দুঃখিত। মানে বলছিলাম যে বইটা ভাল্লেগছে। গত কিছুদিন যাবত বিড়াল সাধনায় গল্পের মুখ্যচরিত্র মল্লিক সাহেবের সাথে মিশে ছিলাম তো,তাই আজ কাল চিন্তাভাবনায়  কমবেশি বিড়াল ঢুকে গেছে। এখন রাস্তায় বিড়াল দেখলে আনমনে ভাবি,এই বিড়াল আমাকে দেখে মনে মনে কি বলছে? ইলিশ মাখা ভাত খেতে চাচ্ছে নাতো আবার..! এরপর অহেতুক বলে বসি "ম্যাও"...।
এরপর ঐ বিড়ালের অবাক চেহারা দেখে মনে মনে ভাবি, " নিশ্চয়ই এখন এই বিড়াল আমাকে মানুষের বাচ্চা বলে গাল দিচ্ছে।"
আমার কিসব ভাবনা😆

তবে, এই মজার মজার ভাবনার পিছে দায়ী তামজিদ রহমান নামের এক জাদুকরের হাত। এই লোকটা কথা বলতে জানেন। তাঁর লেখা বিড়াল সাধক বইয়ের প্রথম দিকের 'লেখকের আত্নকথা' এবং 'কৃতজ্ঞতা' পর্ব পড়েই বুঝেছিলাম এই মানুষটা কথা বলতে জানে❤️ এরপর তো একে একে মল্লিক সাহেবের জগতে বিচরণ শুরু। সত্য বলতে অনেক দিন পর পছন্দের ঘরানার মধ্যে ভালোলাগার মতো কিছু পড়লাম। আজ থেকে প্রায় ১২/১৩ বছর আগে,তখন স্কুলে পড়ি। রাতে ঘুমানোর আগে নিয়মিত YouTube এ Sunday Suspense এর অনেক অডিও গল্প শুনতাম। তখন থেকে আমার ফেভারিট একজন চরিত্রের নাম "তারানাথ তান্ত্রিক"। আজ  বিড়াল সাধক পড়া শেষ করে কিছুটা তারানাথের কথা মনে পরে গেল, অনেকটা ঐ সময়গুলোর কথা মনে পরে গেল। ধন্যবাদ লেখক এবং তার সৃষ্ট জগতকে।
গ্রাম বাংলার  অত্যন্ত সুন্দর ও নিপুণ বিশ্লেষণের  মধ্য দিয়ে তার সাথে সাধনার আধিভৌতিক বিষয়টির মিলন ঘটাতে সক্ষম হয়েছে লেখক মহাশয়। তবে বইটা অত্যন্ত ছোট, সত্যি বলতে আমার মনে হয়েছে যে মল্লিক সাহেবের এই জগতটা শুরু হতে হতেই ইতি টেনেছে 💔 একজন পাঠক হিসেবে আমি এই জগতটা আরো এক্সপ্লোর করতে চাচ্ছিলাম। 

#এবার_আমার_কিছু_চাওয়ার_কথা_বলি।

১. গল্পের মুখ্য আকর্ষণ, সাধনার ঐ বইটা যথেষ্ট রহস্যময়। আমি সেটার একটা অরিজিন জানতে চাই।

২.মল্লিক সাহেবের ফুফুর চরিত্রটি আমার বেশ পছন্দ হয়েছে। তাকে নিয়ে চাইলে ঐ রহস্যময় সাধনার বইয়ের সাথে লিংক তৈরি করে আলাদা একটা SPIN OFF STORY করা যায়, এবং এদের অতীত নিয়ে জানতে আমি বড্ড উৎসাহী। 

৩. আমার প্রিয় মুকাও...! নিরিহ প্রাণী হত্যা এবং তার পিছে হিপোক্রেট লজিক দেয়ার জন্য লেখককে জানাই তীব্র নিন্দা ( #sarcasm_101 ). 
প্রথমে নিরিহ মুকাও হত্যার বিচারে শাহবাগ চত্ত্বরে আনদোলনে বসবো ভেবেছিলাম। পরে আল্লার উপরে এই বিচার ছেড়ে দিয়েছি..!
এবার আমার চাওয়া বলি। মুকাও এবং ওদের জগতটা নিয়ে পুরোপুরি আলাদা একটা Spin off story পসিবল। যেমন, ওরা জিনের কথা শুনতে পায়, ধনসম্পদের, অতিপ্রাকৃত শক্তির ইত্যাদির রহস্য জানে। এই জগতটা আসলেই বেশ রোমাঞ্চকর এবং আমি এ নিয়ে জানতে বেশ ইচ্ছুক ।

পরিশেষে একটি কথাই বলবো, বিড়াল সাধক বইটি আমার পছন্দের তালিকায় অন্তর্ভুক্ত হতে পেরেছে তার সহজ সরল বর্ণনা, অত্যন্ত মাধুর্য character development,Climax এর টানটান উত্তেজনা এবং এই বইয়ে আমার সবচেয় পছন্দের অংশ ''ENDING..!' 
গল্পের সমাপ্তিতে পুরাতন বইয়ের দোকানে ঐ রহস্যময় বইয়ের হাত ছুয়ে যে ইতি টানা হয়েছে তা সত্যিই আমার খুব পছন্দ হয়েছে❤️

Looking forward আমি মন থেকে চাইব লেখক যেনো বিড়াল সাধকের এই জগতটাকে নিয়ে আবার আরো গভীর ভাবে চিন্তা করে এবং এই জগতটার আরো বেশ কিছু অঙ্গ নিয়ে কাজ করে পাঠক মহলে উপহার দেয়। একজন পাঠক হিসেবে আমি এই জগতের ভবিষ্যৎ চাই। 

Signing off,  NaCl.
Happy Reading.

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ