boi:- Duwa E Ebadoter Mul (দু'আই ইবাদতের মূল)

বইঃদু'আই ইবাদতের মূল PDF Download
লেখক: মতিউর রহমান বিন আব্দুল হাকিম আল মাদানী
প্রকাশনায়: ওয়াহীদিয়া ইসলামিয়া লাইব্রেরী
পৃষ্ঠা সংখ্যা: ২০৪
মূল্য: ১২৫৳ ২০% ক্রেতার জন্য নির্ধারিত।
boi:- Duwa E Ebadoter Mul PDF Download(দু'আই ইবাদতের মূল)


সকল প্রশংসা মহান আল্লাহর জন্য যিনি বিশ্ব জাহানের। প্রতিপালক, যার নিকট দু'আ প্রার্থনা করলে তিনি নিরাশ করেন না। স্বলাত ও সালাম বর্ষিত হােক নবী মুহাম্মাদ (ছা:) এর প্রতি, যিনি সর্বোত্তম দু'আকারী। আর তার পরিবারবর্গ ও সহচরবৃন্দের প্রতি।
এটা দু'আ সম্পর্কে একটি সংক্ষিপ্ত সংকলন, আমি আশা করি যে, মুসলিম ভাই বােনদের ইসলামী জীবনে বিশুদ্ধ সূত্রে প্রমাণিত প্রয়ােজনীয় অধিকাংশ দু'আসমূহ এই পুস্তিকায়। সন্নিবেশিত হয়েছে। এই ক্ষুদ্র সংকলনে নিম্নোক্ত বিষয়ের দিকে লক্ষ্য রাখা হয়েছে 

📝এই পুস্তিকায় একমাত্র সহীহ ও হাসান (গ্রহণযােগ্য)
দু'আসমূহ সংকলিত করা হয়েছে। দূর্বল সূত্রে বর্ণিত দু'আসমূহ হতে যথাসাধ্য সতর্কতা অবলম্বন করা হয়েছে। কারণ, দু'আ পাঠ করা কমপক্ষে মুসতাহাব মনে করা হবে এবং তা পাঠ করে নেকী পাওয়ার আশা রাখা হবে। আর কোন বিষয়কে মুসতাহাব মনে করা এবং তাতে নেকী অর্জনের বিশ্বাস রাখা একটি ইসলামী শরিয়তের বিধান; যা যঈফ ও দূর্বল হাদীস দ্বারা প্রমাণিত হতে পারে না শায়খুল ইসলাম ইমাম ইবনু তাইমিয়্যাহ, ইমাম তা ইবনু হাজার, ইমাম শাওকানী, আল্লামা নওয়াব সিট হাসান খান ভুপালী, আল্লামা আহমাদ শাকির এবং মহাটি আলবানী () ও অন্যান্য উলামায়ে কিরামগণের অভিমত (আল-কালিমুত তাইয়্যিবাহ ১৫ পৃ.) 

📝 একই উদ্দেশ্যের বিভিন্ন বিশুদ্ধ দু'আসমূহের মধ্য হতে কয়েকটি দু'আকে সংক্ষিপ্ত, ব্যাপক অর্থপূর্ণ, প্রসিদ্ধ এবং তা মুখস্থ করা সহজসাধ্য মনে করে এই পুস্তকে। সংকলন করা হয়েছে। 

📝 দু'আগুলিকে অধ্যায় অনুসারে নিয়ে আসা হয়েছে। কাজের। দিকে লক্ষ্য করে দু'আসমূহকে সুবিন্যস্ত করা হয়েছে। কতিপয় দু'আয় তার কিছু অংশ অন্য হাদীস থেকে তাতে সংযােজন করা হয়েছে এবং প্রত্যেকটি দু'আর শেষে কুরআন ও হাদীসের রেফারেন্স দেওয়া হয়েছে।
মহান আল্লাহর নিকট দু'আ করি তিনি যেন, এই পুস্তকটির। দ্বারা সর্বপ্রথম আমাকে, আমার পরিবার-পরিজন ও সমস্ত বাংলাভাষী মুসলিম ভাই-বােনদেরকে উপকৃত করেন এবং আমাদেরকে নিষ্ঠা ও আন্তরিকতার সাথে দ্বীন ইসলামের সেবা করার তাওফীক প্রদান করেন (আমীন)।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ