boi :- Ila Magfirah By Mufti Mohammad Khubaeb,বই- ইলা-মাগফিরাহ

বই- ইলা-মাগফিরাহ 
মূল- মুফতি মুহাম্মাদ খুবাইব হাফিজাহুল্লাহ
ভাষান্তর- এনামুল হক মাসউদ।

boi :- Ila Magfirah PDF Download By Mufti Mohammad Khubaeb,বই- ইলা-মাগফিরাহ PDF Download. ক্ষমা কিভাবে চাইবেন PDF Download New Islamic book 2022 PDF


প্রি-অর্ডার করলেই পাচ্ছেন ৫৩%+ছাড়, ২টি বুকমার্ক, ১টি মিসওয়াক এবং ১টি তাসবীহ ফ্রি!!

মাগফিরাত! শব্দটি শুনতেই  হৃদয়ে এক অন্যরকম প্রশান্তি-প্রশান্তি শিহরণ অনুভব হয়। একজন মুমিনের গোটা জীবনের পরম চাওয়াটাই হল এই মাগফিরাত। আল্লাহ তা‘আলার ক্ষমা আর পরকালের চিরমুক্তি। মাগফিরাতের জন্য প্রয়োজন খাঁটি তাওবা আর ইস্তিগফার।

আর এ বিষয়ে পাকিস্তানের মাজলুম কারাবন্দি মুজাহিদ আলেম মুফতি খুবাইব হাফি.- এর রচিত “ইলা-মাগফিরাহ” গ্রন্থটি একটি অসাধারণ গ্রন্থ। যে গ্রন্থটির প্রথম খন্ডে মুহতারাম লেখক পুরো কুরআনুল কারিমের মাগফিরাত, তাওবাহ ও ইস্তিগফার সংক্রান্ত সকল আয়াত, আয়াতের অর্থ ও সংক্ষিপ্ত তাফসির সুরার বিন্যাস অনুসারে একত্রিত করেছেন। দ্বিতীয় খন্ডে মাগফিরাত, তাওবাহ ও ইস্তিগফারের সংজ্ঞা, ফজিলত ও মাগফিরাত, তাওবাহ ও ইস্তিগফার বিষয়ের হাদিস ও আসার তথা বিভিন্ন বাণী একত্রিত করেছেন। মোটকথা মাগফিরাত, তাওবাহ ও ইস্তিগফার সম্পর্কে অসাধারণ একটি গ্রন্থ। যে গ্রন্থে পাঠক পাবেন তাওবাহ-ইস্তিগফার ও মাগফিরাতের এক অনাবিল ঝর্ণাধারা। আসুন! পাঠ করি আর অবগাহন করি মাগফিরাতের পরম কাঙ্ক্ষিত স্বপ্নীল ভুবনে।
boi :- Ila Magfirah PDF Download By Mufti Mohammad Khubaeb,বই- ইলা-মাগফিরাহ PDF Download. ক্ষমা কিভাবে চাইবেন PDF Download New Islamic book 2022 PDF


একটি ভয়ঙ্কর রোগ
-----------------------------
আল্লাহ তা‘আলা আমাকে ও আপনাদের সকলকে ক্ষমা করে দিন। অধিক পরিমাণ ইস্তিগফারকে নিজেদের মা‘মূলাত তথা নিয়মিত আমলের অংশ বানিয়ে নিন। তিলাওয়াত, কালিমায়ে তাইয়্যেবা ও দুরূদ শরিফের ন্যায় আগামীকাল আপনাদের কী করতে হবে? আগামীকাল সকল গুনাহের মা থেকে তাওবা করতে হবে। অধিক ইস্তিগফারের দ্বারা দু‘আ কবুল হয়ে থাকে। কোন কোন গুনাহ থেকে বাঁচার ফিকির করবেন। 

তারপর আসল রোগ থেকে মুক্তির দু‘আ করতে থাকুন, যা সর্বদা শুধু গুনাহই করিয়ে থাকে। প্রতিদিন গুনাহের বংশ বৃদ্ধি করতে থাকে। উক্ত রোগটির নাম হল “হুব্বুদ-দুনিয়া” তথা দুনিয়ার মহব্বত। আমাদের প্রিয় নবিজি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আমাদেরকে বলেছেন, দুনিয়ার প্রতি মহব্বত করো না। না হয় ধ্বংসের মধ্যে পতিত হবে। 

ধ্বংসই ধ্বংস। যে বস্তুকে নবিজি সাল্লাল্লাহু আলাইহি আলাইহি ওয়া সাল্লাম ধ্বংস আখ্যা দিয়েছেন, নিজেই একটু ভাবুন তো! তা কতটা ক্ষতিকর হবে। 
প্রিয় পাঠকবৃন্দ! দরিদ্রতাও মন্দ নয়, প্রাচুর্যও মন্দ নয়। দরিদ্রতা ও প্রাচুর্য তো নিজের সাধ্যের কোন বস্তুও নয়। রিজিক নির্ধারিত। সাহাবায়ে কেরামের মধ্যে কেউ কেউ ধনী ছিলেন আবার কেউ কেউ অনেক গরিব ছিলেন। কিন্তু তারা সকলেই দুনিয়ার মহব্বত থেকে পাক-পবিত্র ছিলেন। তাই তারা সফল।
মনে রাখবেন! “অন্তরের প্রশান্তি” এবং “দুনিয়ার মহব্বত” এ উভয়টি কখনো একত্রিত হতে পারে না। এমনিভাবে দুনিয়ার মহব্বতে যে লিপ্ত হয়েছে, তার ইখলাস এবং আত্মত্যাগের মর্যাদাও নসিব হয় না এবং তার অন্তরে আল্লাহ তা‘আলার সম্মান ও মহব্বতও আসে না। কারণ কী? 

কারণ হল দুনিয়ার প্রতি মহব্বতকারী তার মূল পথ থেকে ছিটকে পড়ে। আর যে পথই অবলম্বন করে ভুল পথ, সে গন্তব্যে কীভাবে পৌঁছবে? কখনো কবরস্তানে গিয়ে জিজ্ঞেস করুন যে, দুনিয়ার মহব্বতকারী ও দুনিয়ার ফিকিরকারীগণ তাদের সাথে কি নিয়ে গেছে? বিষয়বস্তু অনেক দীর্ঘ। ব্যাস! এতটুকু বুঝে নিন যে, এটা হল ক্যান্সার। তাই কালিমায়ে তাইয়্যেবা, ইস্তিগফার ও দুরূদ শরীফের আমল করে আমরা সকলে আল্লাহ তা‘আলার নিকট আবেদন করব, হে আল্লাহ! আমাকে দুনিয়ার মহব্বত থেকে হেফাজত করুন।
اَللّٰهُمَّ اِنِّىْ اَعُوْذُبِكَ مِنْ حُبِّ الدُّنْيَا

সুরা তাকাসূর তথা اَلْهٰكُمُ التَّكَاثُرُ সকাল-বিকাল তিনবার পাঠ করে দুনিয়ার মহব্বত থেকে হেফাজতের দু‘আর নিয়মিত আমলের সুদৃঢ় অভ্যাস বানিয়ে নিন। নিয়মিত এই সুরা পাঠ করবেন এবং দুনিয়ার মহব্বত থেকে আশ্রয় প্রার্থনা করবেন। নফল সালাতের সিজদায় এবং ফরজ সালাতের পরে এবং সারা দিনে যখনই কোন নেক কাজ করবেন, তখনই এই দু‘আ করবেন। এই দু‘আ যদি কবুল হয়ে যায়, তাহলে ইমান, ইখলাস, জিহাদ ও জান্নাতের দরজাসমূহ খুলে যাবে এবং আপনি বাদশাহ হয়ে যাবেন বাদশাহ। দুনিয়াতেও বাদশাহ এবং আখিরাতেও বাদশাহ হবেন ইন শা’ আল্লাহ।

তাহলে না দরিদ্রতা অকৃতজ্ঞতায় পতিত করবে, না প্রাচুর্য অহংকারে লিপ্ত করবে। এক জোড়া কাপড় হলেও প্রশান্তি আবার শত শত জোড়ার মালিক হলেও পা জিহাদে যেতে কাঁপবে না। এ দুনিয়া হল মাটি, ধোঁকা, তামাশা ও ধ্বংসের পদধ্বনি। এটাকে গুরুত্ব দেওয়া, এটার জন্য মরা কিংবা বাঁচা অথবা এটাকে নিজের উদ্দেশ্য বানানো কিংবা এটার জন্য কাঁদা কিংবা এটার উপর গর্ব করা মুমিনের বৈশিষ্ট্য নয়। 
হে আল্লাহ! আমাদের সকলকে “দুনিয়ার মহব্বত” থেকে হেফাজত করুন এবং আমাদেরকে আপনার মাকবুল মহব্বত নসিব করুন। আমিন।

.
বই- ইলা-মাগফিরাহ 
মূল- মুফতি মুহাম্মাদ খুবাইব হাফিজাহুল্লাহ
ভাষান্তর- এনামুল হক মাসউদ 
সম্পাদনা- মুফতি হানীফ আল হাদী
প্রকাশনী- আয়ান প্রকাশন 
পৃষ্ঠা সংখ্যা- ৫৭৬
মুদ্রিত মূল্য- ৯০০৳
প্রি-অর্ডার মূল্য- ৪২০৳
বাইন্ডিং- হার্ডকাভার
.
শর্ট পিডিএফ এর লিংক দেয়া হল।
প্রি-অর্ডার করুন আপনার পছন্দের যেকোনো অনলাইন শপে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ