boi:- Nobi Chorito by Motiur Rahman Bin Abdul Hakim Madani(নবী চরিত)

 বইঃ নবী চরিত 

লেখক: শাইখ মতিউর রহমান বিন আব্দুল হাকীম মাদানী।

প্রকাশনায়: ওয়াহীদিয়া ইসলামিয়া লাইব্রেরী

বিষয়: সীরাতে রাসূল (সা.)

boi:- Nobi Chorito by Motiur Rahman Bin Abdul Hakim Madani all book Pdf download(নবী চরিত PDF Download পিডিএফ বই ডাউনলোড) Islamic new book PDf download


সমস্ত প্রশংসা মহান আল্লাহর যিনি আমাদেরকে সকল সৃষ্টির মাঝে শ্রেষ্ঠ সৃষ্টি করে এই পৃথিবীতে পাঠিয়েছেন এবং দুনিয়া ও আখিরাতের জীবনকে সুন্দরভাবে গড়ার জন্য দান করেছেন মহাগ্রন্থ আল-কুরআন। 


তাকে বিস্তারিতভাবে বুঝিয়ে প্রচার করার জন্য পাঠিয়েছেন নবীকুল শিরমণি, মানবমণ্ডলীর নেতা, সর্বশ্রেষ্ঠ মানব, বিশ্বনবী। মুহাম্মাদ (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম)। আর তার আদর্শের বাইরে। কখনােই কোন আমল আল্লাহর নিকট গ্রহণ যােগ্য নয় বরং নিজের মতাে আমল করলে বাতিল বলে। গণ্য হবে। মহান আল্লাহ নিজেই ঘােষণা করেন“তােমাদের সকলের জন্য রাসূলের মধ্যেই রয়েছে উত্তম আদর্শ। 


আর এ পূর্ণ কুরআনই ছিল তাঁর আদর্শ যাতে সকল আদেশ-নিষেধ, বিধি-বিধান। ইত্যাদি তার বাস্তব জীবনে প্রতিফলিত হয়েছিল। তার ইবাদত, আচার-আচরণ, আদান-প্রদান, ব্যবসা-বাণিজ্য এবং বিচার-ফায়সালা প্রভৃতির পথ-পদ্ধতির অনুসরণ ও অনুকরণ করতে তার সীরাত সম্পর্কে জ্ঞানার্জনের বিকল্প নেই। তাই রাসূল (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) এর জীবন আদর্শ অধ্যায়ন করা প্রত্যেক মুসলমানের অবশ্যই কর্তব্য। 


প্রাথমিক সীরাতের জ্ঞান পিপাসী পাঠকদের জন্য। ‘নবী চরিত (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম)’ বইখানা খুবই উপকার সাধন করবে বলে আশাবাদী। কেননা উক্ত বইয়ে। সংক্ষেপে রাসূল (স) এর পূর্ণ জীবনী ফুটে ওঠেছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ