boi:- Rohossholina PDF.( বই -রহস্যলীনা )

বই -রহস্যলীনা
সংকলক ও পরিকল্পনায়- রাশেদ রানা।
boi:- Rohossholina PDF.( বই -রহস্যলীনা ১ এবং রহস্যলীনা ২ PDF Download) Horror Book In Bangla Pdf Download চলন্তিকা সিরিজ এর সকল বই পিডিএফ ডাউনলোড PDF


মানব জীবনটা রহস্য পরিপূর্ণ, রহস্যের মায়াজাল ভেঙে  আমরা কেউই পুরোপুরি বের হতে পারি না।রহস্যলীনা বইটিও ৮ জন জনপ্রিয় লেখক এর যৌথ সংকলনে এমনই রহস্যেঘেরা একটি বই। Tabassum Naz, ফৌজিয়া খান তামান্না, শারমিন সুলতানা চৌধুরী, সালমা সিদ্দিকা, রূজহানা সিফাত, মৌলি আখন্দ, সুস্মিতা জাফর, ও সালসাবিলা নকি এই ৮ জনের ৮ টি রহস্যময় গল্প পাওয়া যাবে এই বইটিতে। 

দ্বৈতসত্ত্বা গল্পে লেখক তাবাসসুম নাজ খুব সুন্দর ভাবে
 একজন মানুষের চরিত্রের দ্বৈত সত্তার তথা ডপেলগংগার দিকটা ফুটিয়ে তুলেছেন।
অন্তর্চক্ষু  গল্পের লেখক ফৌজিয়া খান তামান্না, হিয়া নামে অতিসাধারণ জন্মান্ধ এক কিশোরীর অসাধারণ ক্ষমতার কথা খুবই চমৎকার ভাবে তুলে ধরেছেন। ইয়া জন্ম থেকে অন্ধ হবার পরও সমাজের অনেক সুস্থ ও দৃষ্টি স্বাভাবিক মানুষের মুখোশ উন্মোচন করতে সক্ষম ছিল তার অন্তর ক্ষমতা ছিল প্রবল। 

প্যারানরমাল এক্টিভিটি গল্পে শারমিন সুলতানা চৌধুরী, প্রাচীন এক বাড়িকে ঘিরে নানা রকম ভয়ানক ঘটনা ও এক এক করে তিনটা রহস্যজনক মৃত্যু গল্পকে  এক অন্য মাত্রায় নিয়ে গেছে। 
নিয়ন্তা সালমা সিদ্দিকা আপুর গল্পের মূল চরিত্র মিনহাজ একজন মানসিক অপ্রকৃতস্থ ব্যক্তি ঠিক কি কারণে আর কেমন করে তার ভেতর হঠাৎ  ভিন্ন এক সত্তা জাগ্রত হয় লেখক সেইটাই নিয়ন্তা গল্পে তুলে ধরেছেন। 

সিঁড়ি রূজহানা সিফাত সামান্য বিষয়কে কেন্দ্র করে ঘটতে থাকা অস্বাভাবিক সব ঘটনা কিভাবে অনিতা দম্পতি সমাধান করে তারই বর্ননা তুলে ধরেছেন এই গল্পে।

এপার ওপার    প্রিয় মানুষ ও ভালোবাসার টানে কেউ কি মৃত্যুর পরও ওপার থেকে ফিরে আসতে পারে এ প্রশ্নের জবাব পাওয়া যাবে মৌলি আখন্দ'র এপার-ওপার গল্পটিতে।

ধন্যবাদ  প্রফেসর জাভেদ কেন রাত ১:৩০ টায় হাসপাতালের ডিউটি রত মহিলা ডাক্তারদের আসতে বলেন, কেনই বা তার কেবিন থেকে ফিরে কোন ডাক্তার হাসপাতাল এ চাকরি করতে চায় না, জানতে হলে পড়তে হবে সুস্মিতা জাফরের লেখা এ গল্পটি। 
অলৌকিক সালসাবিলা নকি আপুর লিখা এই গল্পে কী হয়েছিল অরু সাথে, রাতের বেলা একটি পরিত্যক্ত বাড়িতে অরু কি সেখানে অস্বাভাবিক কিছু দেখেছিল? 

পরিশেষে বলব,যারা প্যারানরমাল, থ্রিলার এবং রহস্যজনক বই পড়তে ভালবাসেন তাদের জন্য এই বইটি অসাধারণ। লেখার মান খুবই ভালো এবং বইয়ের মান, বাধাই, প্রিন্টিং কোয়ালিটি খুবই চমৎকার। ছোটখাটো ক্রাউন সাইজের বই হাতে নিয়ে পড়তে খুবই আরামদায়ক, সব মিলিয়ে ভূত প্রেমীদের জন্য এই বইটি  খুবই উপভোগ্য।


লেখার জগতে নিজেকে প্রমাণ করা আট নারী লেখিকার ভৌতিক-রহস্যগল্প নিয়ে নতুন বই ‘‘রহস্যলীনা’’ 

কি আছে রহস্যঘন এই আট গল্পের!!

দ্বৈতসত্ত্বা বলে কিছু আছে? তেমনি এক দ্বৈতসত্ত্বার মায়াজালে রুদ্রনীল। ঘটতে থাকে একের পর এক দুর্ঘটনা। গল্প এগিয়ে চলে এক নির্মম পরিণতির দিকে। লিখেছেন- তাবাসসুম নাজ তাঁর দ্বৈতসত্ত্বা’ নামক গল্পে।

জন্মান্ধদের ষষ্ঠ ইন্দ্রিয় অনেক প্রখর হয়? তারা চাইলে অনেক কিছু করতেও পারে। কিন্তু সেই পারাটা কি রকম হতে পারে? ফৌজিয়া খান তামান্না লিখেছেন তাঁর- ‘অন্তর্চক্ষু’ গল্পে।

শারমিন সুলতানা চৌধুরী তাঁর ‘প্যারানরমাল এক্টিভিটিস’ গল্পে লিখেছেন- ‘প্রাচীন একটা বাড়ি। পরিবারের সবাই যখন বেড়াতে এসছেন সেই বাড়িতে, আঘাত হানতে শুরু করলো যেন অশরীরী কেউ’!

সালমা সিদ্দিকা তাঁর ‘নিয়ন্তা’ গল্পে লিখেছেন- ‘মিনহাজের নিয়ন্তা হবার নেশা, মনের গহীনে কোথাও লুকিয়ে ছিল অন্ধকার নেশাটা। জীবন ধ্বংস করে জীবনের চারপাশে জড়িয়ে থাকা সব কিছুর সমাপ্তি করার কী অদ্ভুত নেশা! সত্যিই কী মিনহাজের নেশা কেটে গিয়েছিল?

জোবাইর আর আনিতা দম্পতি নতুন একটা বাসায় উঠে। বাসাটার রান্নাঘরের পাশে একটা স্টোর আছে ওটার পাশে উঠে গিয়েছে একটা সিঁড়ি। ক্রমে সিঁড়িকে ঘিরে ঘটতে থাকে ভূতুড়ে কান্ডকারখানা। রুজহানা সিফাত লিখেছেন- তাঁর ‘সিঁড়ি’ গল্পে।

মৃত্যুর পর সবাই কোথায় যায়? এ মৃত্যুর পর কি সব ফুরিয়ে যায়? নাকি কিছু রয়ে যায় বাকি? মত্যুর ওপার থেকে ফিরে এসে প্রিয়জনকে বিপদের হাত থেকে রক্ষা করা সম্ভব? শুধুই কি মানুষের পক্ষে সম্ভব তা? মৌলী আখন্দ লিখেছেন- তাঁর ‘এপার-ওপার’ গল্পে।

সুস্মিতা জাফর তাঁর ‘ধন্যবাদ’ গল্পে লিখেছেন- মধ্যরাতে প্রফেসর জাভেদ খানের চেম্বার থেকে বিধ্বস্ত অবস্থায় ছিটকে বের হয়ে আসে একের পর এক নারী ডাক্তার! কিন্তু কেন? আর তারপর কী হয়?

সালসাবিলা নকি তাঁর ‘অলৌকিক’ গল্পে লিখেছেন- চাচাতো ভাইবোনদের সাথে আড্ডার সময় সবাই মিলে ঠিক করে অরুর রাতের বেলা একটা পরিত্যক্ত বাড়িতে যেতে হবে। যেটা ‘রইস্যা ভূতর বাড়ি’ বলে পরিচিত। রইস্যা ভূতের বাড়িতে কী হয় অরুর সাথে?


রহস্যলীনা ২.______________________________
লেখকঃ শারমিন আঞ্জুম।
boi:- Rohossholina PDF.( বই -রহস্যলীনা ১ এবং রহস্যলীনা ২ PDF Download) Horror Book In Bangla Pdf Download চলন্তিকা সিরিজ এর সকল বই পিডিএফ ডাউনলোড PDF



...প্রখ্যাত ধনকুবের অভীক চৌধুরী তার নতুন কেনা ঝা চকচকে জাগুয়ার ল্যান্ডরোভারটা নিয়ে ঢাকা টু সিলেট হাইওয়ে যাত্রা পথে বাধলো বিপত্তি।  গাড়ি থামিয়ে তীব্র মাথার যন্ত্রণা নিয়ে রাস্তার পাশেই নেমে গেলেন।  দেখলেন গাড়িটা বিগড়েছে তার গাজীপুর ফার্মহাউজের কাছেই।  জানতে পারলেন তারজন্য সেখানে  অপেক্ষা করছে তার  প্রেয়সী রেণু । বেশ অবাক হলেন, কারণ  ছয়মাস আগেই তাকে নিয়ে বেড়াতে এসেছিলেন এখানে।  এবং রেণুর তো আর এখানে আসা সম্ভবই না। রেণুর সেই দিনের মতো সাজ পোশাক, সেই একই গান তার কন্ঠে। একই রোমান্টিক সান্নিধ্য, একই ঘটনা বার বার চোখের সামনে ঘটছে। সবই যেন আগেই দেখা। অভীক যেন বুঝতে পারছে এরপরে কী ঘটবে তবু নিয়ন্ত্রণ করতে পারছেনা। অদ্ভুত একটা সময়ের আবর্তে আটকে গেছে অভীক। এই দমবন্ধ করা যন্ত্রণা থেকে  কখনো কি মুক্তি নেই ?...

হ্যা, উপরের কাহিনী সংক্ষেপ সময়ের শক্তিমান ও জনপ্রিয় থ্রিলার লেখক শারমিন আঞ্জুমের গল্প 'ডেজ্যা ভু' র। অসম্ভব চমকপ্রদ একটি গল্পের সবটুকু চমক কি কাহিনী সংক্ষেপে বুঝিয়ে দেওয়া সম্ভব? রহস্যলীনা ২ এ লেখক শারমিন আঞ্জুমের গল্পের চমক পাঠক বইটি পড়লেই শুধুমাত্র বুঝতে পারবেন। 

শারমিন আঞ্জুম, জন্ম ঢাকায় । বাবা মুক্তিযোদ্ধা এ কে এম সামসুল হক, মা তৌহিদা হক । লেখকের পড়াশুনা, বেড়ে উঠা আর বর্তমানে স্বামী ও দুই ছেলে নিয়ে আবাস রাজধানীতেই।  নেশা ছবি আঁকা, বই পড়া ও প্রচুর ঘুরে বেড়ানো। 
লেখক হিসাবে নির্দিষ্ট কোন জনরায় নিজের লেখাকে আবদ্ধ না রেখে থ্রিলার, রোমান্টিক, হরর, সামাজিক সব ধরণের লেখার চেষ্টা থাকে । প্রথম প্রকাশিত বই  রোমান্টিক থ্রিলার জনরার পেন্সিল পাবলিকেশন থেকে  'নির্বাসন' (বইমেলা ২০১৯),  বইবাজার প্রকাশনী থেকে 'কিছু না বলা কথা' (বইমেলা২০২০), ঐতিহ্য প্রকাশনী থেকে 'আমারে দেবনা ভুলিতে' (বইমেলা ২০২০) ও
'প্রিয় চন্দ্রিমা' (বইমেলা২০২১), দেশ প্রকাশনী থেকে উপন্যাস 'তুমি কেমন আছ?'(এপ্রিল ২০২১)।  দারুণ সমৃদ্ধ এই লেখকের এটাই প্রথম কোনো যৌথ সংকলনে গল্প লেখা। 
তাহলে দেখা যাক, শারমিন আঞ্জুম তার প্রথম যৌথ গল্প সংকলনে পাঠকের জন্য কী নিয়ে আসছেন।

বই -রহস্যলীনা
সংকলক ও পরিকল্পনায়- রাশেদ রানা 
প্রকাশক -চলন্তিকা 
মুদ্রিত মূল্য -২৫০ টাকা
প্রাপ্তিস্থান - বইপরী,বই নিন, দূরবীন, রকমারি সহ দেশের সকল অনলাইন বুক শপ গুলোতে পাওয়া যাচ্ছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ