boi :- Tini E Amar Rob (review)বই: তিনিই আমার রব

বই: তিনিই আমার রব (pdf Unavailable)
লেখক: শাইখ আলী জাবির আল-ফীফী
অনুবাদ: আব্দুল্লাহ মজুমদার।

boi :- Tini E Amar Rob (review) বই: তিনিই আমার রব PDF Download লেখক: শাইখ আলী জাবির আল-ফীফী এর সকল বই পিডিএফ ডাউনলোড PDF অনুবাদ: আব্দুল্লাহ মজুমদার।


প্রকাশনী: সমকালীণ প্রকাশন।

আল্লাহ কে আমরা কেবল "সৃষ্টিকর্তা" নামের মধ্যেই সীমাবদ্ধ রাখি। আমরা তাকে কেবল এই ইউনিভার্সের সৃষ্টির জন্যে দায়ী করেই বসে থাকি, যেটাকে অ্যারিস্টটল তার ফিলোসফিতে 'first cause' বা 'প্রাইম মুভার' বলে আখ্যায়িত করে। অথচ তিনি যে each and every cause and effect এর cause, সেটা কয়জন উপলব্ধি করতে পারি? তার পরিপূর্ণ পরিচয় আমরা কয়জন জানি আর তা নিয়ে ভাবিই বা কয়জন?

ফলস্বরূপ, খুব সহজেই পতিত হই হতাশা, বিষাদ, দুঃখ-কষ্ট, আত্মগ্লানি, এমনকি "problem of evil" এর মতো মারাত্মক অজ্ঞেয়বাদীতে, যা ধীরে ধীরে টেনে নিয়ে যায় অবিশ্বাসের দিকে ।

যারা জীবন নিয়ে অতীষ্ট, জীবনে কোনো কিছুর দিশা পাচ্ছেন না, পৃথিবীতে কেবল কষ্ট আর ভোগান্তি ছাড়া কিছুই দেখছেন না, মোটকথা স্রষ্টাকে একটু হলেও চিনতে চান, তাদের জন্যে এই বইটি হতে পারে একটুখানি আলোকবর্তিকা

শেষ হলো তিনিই আমার রব বইটি পরা।এক ভাইয়ের টেবিল থেকেই শুরু এবং শেষ।বইটি লিখেছেন শাইখ আলী জাবার আল ফীফী। অনুবাদ করেছেন আবদুল্লাহ মজুমদার।
লেখক কে আমি চিনি না, আগে নাম ও শুনিনি। কিন্তু বইটি পড়ে লেখকের প্রেমে পড়ে গেলাম। বইটি পড়লে আপনিও প্রেমে পড়তে বাধ্য।
অনুবাদক হলেন প্রখ্যাত আলেমে দ্বীন ড. আবুবকর মুহাম্মদ জাকারিয়া এর সন্তান। ড. আবুবকর মুহাম্মদ জাকারিয়া সম্পর্কে যতটুকু বলা হবে সেটাই কম। তিনি মদীনা ইসলামী বিশ্ববদ্যালয় থেকে অনার্স, মাস্টার্স, পি এইচ ডি করেছেন, তার লেখা তাফসীর টি সৌদি বাদশা ফাহাদ প্রিন্টিং প্রেস থেকে বিনামূল্যে দেওয়া হয়। তার লেখা আরবী গ্রন্থ মাক্তাবুস শামেলা তে আছে, তিনি ইসলাম হাউস বাংলা এর পরিচালক। তার লেখা ও সম্পাদিত অনেক গ্রন্থ আছে। পিস টিভি সহ অন্যান্য টিভি চ্যানেলে বক্তৃতা রাখেন।
অনুবাদক কে শুধু এটুকুই জানতাম তিনি তার ছেলে। বইটির ভাষা শৈলী দেখে অনুবাদকের যা প্রশংসা করবো তাই কম হবে। বইটির ভাষা শৈলী আপনাকে মুগ্ধ করে দেবে।
এবার আসা যাক বইটির কথায়। বইটি আল্লাহর ১০ টি নাম নিয়ে লেখা। এই রকম আর কোনো বই আছে কিনা আমি জানিনা। বইটি আপনাকে আপনার রবের সাথে পরিচয় ঘটাবে। আমাদের রব কে নতুন করে চিনতে জানতে শেখাবে। আল্লাহ্ ই বান্দার যে সব চেয়ে নিকটবর্তী, একমাত্র আশ্রয় দানকারী, সব চেয়ে বেশি মঙ্গলকামী তা বিশেষ ভাবে চিনতে শেখাবে।
আপনি কি হতাশাগ্রস্থ? তাহলে বইটি পড়ুন, আপনি আশা পাবেন।
আপনি কি অসুস্থ? সুস্থতার আশা ছেড়ে দিয়েছেন? তাহলে বইটি পড়ুন, আপনি সুস্থতা অনুভব করবেন।
আপনি কি পথ হারিয়ে ফেলেছেন? তাহলে বইটি পড়ুন, আপনি পথের দিশা পাবেন।
আপনার বেচেঁ থাকার ইচ্ছা কি শেষ হয়ে গিয়েছে? তাহলে বইটি পড়ুন, আপনি জীবনের মূল্য খুঁজে পাবেন।
আপনার প্রিয়জন কি আপনাকে ছেড়ে চলে গিয়েছে? তাহলে বইটি পড়ুন, আপনি প্রিয়জন কে পাবেন।
আপনার দুঃখের কথা গুলো শোনার মূল্যায়ণ করার কেউ নাই? তাহলে বইটি পড়ুন, আপনি সব চেয়ে আপন কে পেয়ে যাবেন।
আপনি কি জীবনে বিফল? জীবনযুদ্ধে হেরে গিয়েছেন? তাহলে বইটি পড়ুন সফলতার আশা পাবেন।
আপনার জীবন কি সুখী? আপনি কি জীবনে সফল? তাহলেও বইটি পড়ুন সুখের ও সফলতার মূল্য নতুন ভাবে বুঝতে পারবেন।
বইটির প্রতিটি পাতায় পাবেন এক অনন্য মোটিভেশন। যা আপনার চিন্তা ধারা বদলে দেবে।
আল্লাহ্ রব্বুল আলামীন লেখক অনুবাদক ও বই সংশ্লিষ্ঠ সবাইকে যাজায়ে খাইর দান করুন।

রিভিউ লিখেছেন:কামরুল ইসলাম

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ