বই-ফিতনাতুত তাকফীর, লেখক: ইমাম নাসিরুদ্দীন আল আলবানী

⦁ বইয়ের নাম: ফিতনাতুত তাকফীর।
⦁ লেখক: ইমাম নাসিরুদ্দীন আল আলবানী।
⦁ অনুবাদক : কামাল আহমাদ।
⦁ প্রকাশনায়: এডুকেশন সেন্টার - সিলেট।
⦁ পৃষ্ঠা সংখ্যা : ৪৮।
⦁ মুদ্রিত মুল্য : ২০ টাকা মাত্র।
.

বইটি কেন পড়বেন _________________________________
ইসলামের প্রাচীনতম ফিতনার মধ্যে অন্যতম হলো মুসলিমকে কাফির বলার ফিতনা। কবিরাহ গুনাহগার
কোনো মুসলিমকে কাফির বলা অত:পর তাঁর রক্ত হালাল করার প্রবলতা খারিজীদের অন্যতম একটি বৈশিষ্ট্য। অন্যদিকে যেসব মুসলিম শাসকরা আল্লাহর আইনে শাসন করছে না, তাদেরকেও গনহারে কাফির ঘোষণা দিয়ে তাদের বিরুদ্ধে অস্ত্রধারণ বৈধ ঘোষণা করা তাদের অন্যতম আরেকটি বৈশিষ্ট্য। অথচ এখানে কিছু শর্ত ও প্রতিবন্ধকতা যে রয়েছে তা তারা বেমালুম ভুলে যায়। এই ফিতনার বিরুদ্ধে ইমাম নাসিরুদ্দীন আল আলবানী (রাহিমাহুল্লাহ)-র লিখিত "ফিতনাতুত তাকফীর" বইটির অনুবাদ এটি।
অনূদিত পুস্তিকাটিতে ইমাম নাসিরুদ্দীন আল আলবানী (রাহিমাহুল্লাহ)-র কয়েকটি সামাজস্যপূর্ণ আলোচনা সংযোজিত করা হয়েছে। অত:পর আক্বীদাহগত ও আমলগত কুফর নিয়ে বিস্তারিত আলোচনা তুলে ধরা হয়েছে। এছাড়াও বইটির শেষ অংশে ইমাম আলবানী ও জিহাদী গ্রুপের চমৎকার বিতর্কও উল্লেখ করা হয়েছে। যাদের অধিকাংশ-ই মুনাজারা শেষে চরমপন্থা থেকে ফিরে এসেছিল এবং যারা ফিরে আসেনি তারা পরবর্তীতে মুরতাদ হয়ে গিয়েছিল। তাই দ্বীনের পথে আসা প্রত্যেক ভাইয়ের জন্য বইটি পড়া আবশ্যক বলে মনে করি।
.
বইয়ের সমালোচনা :
.
আলোচ্য বইটির প্রচ্ছদ ভাল লাগেনি। কভারে কঙ্কালের ছবিটা দৃষ্টিকটু ও আপত্তিকর। আশা করব, পরবর্তী সংস্করণে পূর্বপ্রকাশিত প্রচ্ছদের পরিবর্তন আসবে।
.
মহান আল্লাহ্ লেখক ও অনুবাদককে উত্তম প্রতিদান দিন --- আমীন।
.
রিভিউ লেখক : আখতার বিন আমীর।

download book

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ