বইঃ একগুচ্ছ উপদেশ লেখকঃ শাইখ ড. রাবি আল মাদখালি PDF Download

বইঃ একগুচ্ছ উপদেশ লেখকঃ শাইখ ড. রাবি আল মাদখালি PDF Download

(short pdf)

বইঃ একগুচ্ছ উপদেশ PDF লেখকঃ শাইখ ড. রাবি আল মাদখালি PDF Download boi :- ekguccho upodesh PDF format download. নতুন ইসলামী বই পিডিএফ ডাউনলোড ২০২২

▢ মূল: শাইখ ড. রাবি আল মাদখালি
▢ অনুবাদ: নাঈম রহমান
▢ অনুবাদ সম্পাদনা: উস্তায আবূ হাযম
▢ কভার: পেপার ব্যাক।
▢ পৃষ্ঠা সংখ্যা: ৩৬ পৃষ্ঠা।
▢ সাইজ: ৪.৭৫ X ৭.২৫ ইঞ্চি।
▢ কাগজের ধরণ: উন্নতমানের অফসেট ৮০ গ্রাম (ক্রিম কালার)

এই সংকলনটি বিশিষ্ট বরেণ্য ব্যক্তিত্ব বর্তমান জামানার জীবিত কিংবদন্তি মুহাদ্দিস শাইখ ড. রাবি আল-মাদখালির কিছু উপদেশমালা নিয়ে গঠিত। শাইখ রাবি বর্তমান সময়ের বহু ইসলামি আলোচনায় উচ্চারিত একটি নিয়মিত নাম। বর্তমান সময়ে নানা বিপথগামী দলসমূহের বিরুদ্ধে সুন্নাতের এক উজ্জ্বল আলোকবর্তিকা। ক্রম নিঃশেষিত সত্যপন্থি আলিমদের শেষ নিদর্শনসমূহের একজন। শাইখ আল আলবানির ভাষায় জারহ ও তা’দীলের সম্রাট শাইখ রাবি একাধারে যেমন একজন মুহাদ্দিস, ঠিক তেমনি ইসলামের সকল বিজ্ঞানে পারদর্শী এক অনন্য প্রতিভা। এই বইটি মূলত শাইখের নানা রচনা থেকে কিছু উপদেশের সমাহার।

❐ মাদখালিয়্যাহ ও জা'মিয়্যাহ উপনাম সম্পর্কে

প্রশ্নকারীঃ- হে শাইখ! আল্লাহ আপনাকে হিফাযত করুন। জার্মানিসহ অন্যান্য দেশগুলোতে সেই ব্যক্তির ব্যাপারে আপনার মতামত কী যে সালাফিদের মাঝে " মাদখালিয়্যাহ" কিংবা " মাদাখিলাহ" রয়েছে বলে বিভিন্ন অভিযোগ আরোপ করে! তারা বলে, সালাফিরা নাকি উম্মাহকে বিভক্ত করছে! আর সালাফিদের সালাফিয়্যাহতের দাবি নাকি মিথ্যা! সালাফিরা নাকি অন্যের সম্পর্কে খারাপ বলা,খন্ডন করা আর মানহানি করা ছাড়া আর কিছুই জানেনা? আল্লাহ আপনার উপর রহম করুন এবং তিনি আপনাকে সুস্থতা দান করুন।

শাইখ রাবী(হাফিঃ) এর উত্তরঃ- নিশ্চয়ই আহলুস সুন্নাহ ওয়াল জামাআহ হচ্ছে,,মুহাম্মাদ(সাঃ) এর একমাত্র অনুসারী। তারা আকিদাহ,মানহাজ,সিয়াসাহ বা রাজনীতি,আখলাক ও জীবনের প্রতিটা ক্ষেত্রে আল্লাহর কিতাব ও মুহাম্মাদুর রাসুলুল্লাহ (সাঃ) এরই অনুসরণ করে থাকে। তারা এ সকল ক্ষেত্রে কেবল অনুসরণকারী।  তারা নতুন কিছু প্রবর্তন তথা বিদআতে লিপ্ত হয়না। তারা রাসূলুল্লাহ (সাঃ) ও সালাফদের আহলুল বিদআহ সম্পর্কে সতর্কীকরণকে আঁকড়ে ধরে থাকতে অত্যন্ত বদ্ধপরিকর।

তারা এই মানহাজের অনুগামী। যে তাদের বিরোধিতা করে এবং জা'মিয়্যাহ কিংবা মাদখালিয়্যাহ উপনামে ডাকে সেই প্রকৃতপক্ষে পথভ্রষ্ট। বরং সে-ই সুন্নাহ ও সালাফি মানহাজের বিরুদ্ধে  যুদ্ধ ঘোষণা করেছে

বইঃ- একগুচ্ছ উপদেশ

মূলঃ- শাইখ রাবি বিন হাদি উমাইর আল-মাদখালি(হাফিঃ)

অনুবাদঃ- নাঈম রহমান

সম্পাদনাঃ- উস্তাজ আবূ হাযম সাকিব চৌধুরী

🌱🌱🌱🌱🌱🌱🌱🌱🌱🌱🌱
সালাফী মানহাজ সম্পর্কিত আরো বইয়ের রিভিউ পেতে আমাদের ফেসবুক গ্রুপে জয়েন হন এবং আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে সাথেই থাকুন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ