বইঃ ঝাড়ফুঁক ও যাদুর চিকিৎসা PDF Download ✍️ শাইখ ওয়াহিদ বিন আব্দুস সালাম বালী

⦁ বইয়ের নাম:  ঝাড়ফুঁক ও যাদুর চিকিৎসা। 
⦁ লেখক : শাইখ ওয়াহিদ বিন আব্দুস সালাম বালী।
⦁ অনুবাদক: উস্তায মতিউর রহমান মাদানী।
⦁ প্রকাশনায় :  ওয়াহীদিয়া ইসলামিয়া লাইব্রেরী।
⦁ পৃষ্ঠা সংখ্যা  : ১৪৪।  
⦁ নির্ধারিত মুল্য : ৬০ টাকা মাত্র।
.
বইঃ ঝাড়ফুঁক ও যাদুর চিকিৎসা PDF BOOK Download ✍️ শাইখ ওয়াহিদ বিন আব্দুস সালাম বালী এর সকল বই PDF. Sheikh Waheed Bin Abdul Salam Bali all book pdf


❒ ভূমিকা, 
.

ইসলাম একটি সার্বজনীন পূর্ণাঙ্গ জীবন বিধান। এতে কোন কিছু সংযোজন- বিয়োজনের সুযোগ নেই। এটা 
রসূলুল্লাহ (ﷺ)-এর জীবদ্দশায় পূর্ণতা লাভ করেছে।
বিভিন্ন রোগের চিকিৎসা সম্পর্কে ইসলাম পরিপূর্ণ রূপরেখা তুলে ধরেছে। সাথে সাথে বিদ'আতী চিকিৎসা ব্যবস্থা থেকে নিষেধও করেছে। 

প্রাচীন কাল হ’তে চলে আসা চিকিৎসা ব্যবস্থার মধ্যে ঝাড়-ফুঁক অন্যতম। যা রসূলুল্লাহ (ﷺ)-এর আর্বিভাবের বহু পূর্ব হ’তে চালু রয়েছে। জাহেলী যুগে আরবরাও বিভিন্ন রোগ, বদ নযর,যাদু ও অশুভ জিনিসের ক্ষতি থেকে বাঁচার জন্য ঝাড়-ফুঁক করত। যখন ইসলামের প্রচার- প্রসার শুরু হ’ল তখন
রসূলুল্লাহ (ﷺ)-এ সম্পর্কে প্রশ্নের সম্মুখীন হলেন। তাতে তিনি কতক ঝাড়-ফুঁককে বৈধ বলে স্বীকৃতি দিলেন, আবার কতক ঝাড়- ফুঁককে অবৈধ বলে ঘোষণা করলেন। বিধায় স্পষ্ট বুঝা যায় ঝাড়-ফুঁক দু’প্রকারঃ (ক) বৈধ ঝাড়-ফুঁক (খ) অবৈধ ঝাড়-ফুঁক।
.
.
.❏ বইটি কেন পড়বেন :
.
প্রাচীনকাল থেকেই যাদু চর্চা, এর প্রয়োগ এবং এর মাধ্যমে মানুষের অনিষ্ট করে চলছে কিছু স্বার্থান্বেষী মানুষ। আমাদের সমাজেও ব্লাক ম্যাজিক অথবা কালো যাদুর চর্চা ব্যাপক। সাধারণত জ্বীন শয়তানকে বশ করে এসব কাজ করা হয়। শরীআহ সম্মত বৈধ পদ্ধতি সম্পর্কে না জানার কারণে অধিকাংশ মানুষ ঝাঁড়-ফুক ও যাদুর চিকিৎসার ক্ষেত্রে কুফুরীর দিকে ঝু্ঁকে যায় এবং পতিত হয় শিরকের মত অন্ধকারে। 

যারা কুর'আন এবং হাদীসের আলোকে জাদুটোনার চিকিৎসা করতে চান তাদের জন্য "আস সারিমুল বিতার ফিত তাসাদ্দি লিস সিহরাতু ওয়াল আশরার" একটি আদর্শ বই। বইটির লেখক হলেন মসজিদে নববীর শাইখ ওয়াহিদ ইবনে আব্দুস সালাম বালী (হাফিয্বাহুল্লাহ) এবং অনুবাদক হচ্ছেন উস্তায মতিউর রহমান মাদানী। জাদুটোনা ও তার চিকিৎসা সম্পর্কে খুঁটিনাটি প্রায় সব বিষয়ই এই বইতে তুলে ধরা হয়েছে।
.

❏ এক নজরে সূচিপত্র :
.
বইটি পড়তে যেয়ে বেশকিছু ভালো আলোচনা আমার দৃষ্টিগোচর হয়েছে। যাইহোক, কথা আর লম্বা না করে অধ্যায়গুলির বিষয়বস্তু তুলে দেই, যাতে আপনারা প্রাথমিক ধারণা পেতে পারেন ---

লেখক প্রথম অধ্যায়েই কুর'আন ও হাদীসের আলোকে যাদুর সংজ্ঞা, উৎস, যাদুর অস্তিত্ব, জ্বীন শয়তানের অস্তিত্ব ইত্যাদি বিষয়গুলো আলোচনা করেছেন। পরবর্তী অধ্যায়গুলোতে যাদুর প্রকারভেদ, কোন ধরনের যাদু মানুষ মানুষের উপর করে থাকে, কি কি লক্ষণ দেখলে বুঝা যাবে মানুষটি যাদু অথবা জ্বীনের দ্বারা প্রভাবিত এবং কুর'আন ও হাদীসের আলোকে এই সমস্যাগুলোর কিভাবে দূর করা যাবে তা বিস্তারিত আলোকপাত করা হয়েছে , যাতে সর্বশ্রেণীর মানুষ তথা ইসলামী শিক্ষিত, সাধারণ শিক্ষিত এবং স্বল্পশিক্ষিত লোকজনও যেন নিজেরাই নিজেদের ঝাড়ফুঁক করতে পারেন। এতে অন্তর্ভুক্ত বিষয়গুলি সাবলীল ও প্রাঞ্জল ভাষায় ব্যক্ত করা হয়েছে। এছাড়া শেষদিকে লেখক তাঁর নিজের জীবনে ঘটিত কিছু রোগীর চিকিৎসার বিবরণ দিয়েছেন, যা গ্রন্থটিকে আলাদা বৈশিষ্ট্যমন্ডিত করেছে। 
.

❏ সমালোচনা :
.
আলোচ্য বইটির কভারে মূল লেখকের নাম না দিয়ে অনুবাদকের নাম দেয়া হয়েছে যা দৃষ্টিকটু দেখায়। আশা করছি ,পরবর্তী সংস্করণে কভারে মূল লেখকের নাম আসবে।  
.
মহান আল্লাহ্ গ্রন্থটির লেখক, অনুবাদক, প্রকাশকসহ সংশ্লিষ্ট সকলকে উত্তম প্রতিদান দিন  - আমীন। 
.
.
.
রিভিউ লেখক : আখতার বিন আমীর।
▬▬▬▬▬▬▬▬▬▬▬▬▬▬▬▬▬▬▬▬
🖐️ প্রিয় ভিউয়ার্স, উপরে উল্লিখিত বইটি এখনো পিডিএফ এভেলেবেল নয়। তাই আমরা আন্তরিকভাবে দুঃখিত। একই রিলেটেড। পিস পাবলিকেশন এর অন্য একটি বই ডাউনলোড করতে পারেন।

Download BOOK

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ