বই: মায়াস্বর্গ PDF Download লেখক: মোশতাক আহমেদ

বই: মায়াস্বর্গ PDF Download
লেখক: মোশতাক আহমেদ
যাদের সহজ বৈজ্ঞানিক বিশ্লেষণ ও সাইকোলজির রহস্য পছন্দ তাঁদের জন্য এই বইটা, দারুণ! 
বই: মায়াস্বর্গ PDF Download লেখক: মোশতাক আহমেদ


মায়াস্বর্গ বর্তমানে আমার পড়া পছন্দের বইগুলোর একটি।

আজাদ আর শারমিনের সুখের সংসার দিয়ে কাহিনি শুরু হলেও তাদের ছিলো নাহ কোন ফুটফুটে সন্তান। কিন্তু স্বামী আজাদের বিশ্বাস একদিন নাহ একদিন তাঁদের ঘরে আসবে তাদের দুইজনের সন্তান।এর মাঝে  শারমিন তার জীবনের অতীতের গল্পমিলিয়ে নিজের অস্তিত্ব খুঁজে পেলো মায়াস্বর্গের  এক অদ্ভুত কাল্পনিক জগতের। 

সেখানে রয়েছে  শারমিনের ফুটফুটে এক মেয়ে নাম নাওমি, রয়েছে আজাদের মতো দেখতে আরেকজন স্বামী। দিনে দিনে শারমিন হারাচ্ছে বাস্তবের জীবন সংসার, মোহ বাড়তে থাকে মায়াস্বর্গের জগতে। একটা সময়ে এসে একেবারে ভুলে গেলো তার বাস্তব জীবন স্বামী আজাদ ও সাজানো সংসারটাকে। 

এইদিকে আজাদ হয়ে পরে বেশ চিন্তিত তার প্রিয় স্ত্রীর এই অবস্থা থেকে উদ্ধার পেতে, আজাদ শরণাপন্ন হয় ডাক্তার তরফাদেরর। ড তরফাদার প্রথমে শারমিনের অবস্থাকে সিজোফ্রোনিয়া রোগে ব্যাখা করার চেষ্টা করে।কিন্তু আধৌতে  তা নয়। শারমিনের রয়েছে বিশেষ এক অতিপ্রাকৃত ক্ষমতা। সে দূর থেকে ও যে কারো সাথে যোগাযোগ করতে পারে নিজে নিজে।

ডক্টর তরফদার যখন সিজোফ্রেনিয়া নিয়ে কিছু করতে পারছিলো নাহ, তখন ওনিও মায়াস্বর্গের অস্বস্তি টের পেতে লাগলেন। এর সাথে বেরিয়ে আসতে শুরু করলো শারমিন এর অতীতের নানান ঘটনা যা স্বামী আজাদের ও কল্পনার বাইরে।কিন্তু ততদিনে দিনে শারমিন এর সময় শেষ হয়ে আসছে সে হারিয়ে যাচ্ছে মহাবিশ্বের বিষ্ময়কর অভিযানে মৃত্যু। নড়েচড়ে ডক্টর তরফদার একেবারে নানান বৈজ্ঞানিক ব্যাখা দার করিয়ে বের করে আনে শারমিনের অনেক তথ্য। 

মায়াস্বর্গের আরেকটা চরিত্র শারমিন এর বোন শায়লা। আরো রয়েছে জাহানারাও।
পুরা বইতে অসংখ্য মনোরোগ এর নাম ব্যাখা ও রয়েছে।রয়েছে নানান সাইকোলজিক্যাল হ্যাকস।
বইটার প্রথম দিকের কয়েকপাতা সময় নিয়ে পড়লেও সামান্য একটু এগোতেই আর কোন হুসথাকে নাহ পুরপুরি গল্পের মধ্যে ডুকে কখন যে কতোপাতা পড়ে কতদূরে চলে গেছি টের এই পাই নি। 

যাদের সহজ বৈজ্ঞানিক বিশ্লেষণ ও সাইকোলজির রহস্য পছন্দ তাঁদের জন্য এই বইটা, দারুণ!

বই: মায়াস্বর্গ
লেখক: মোশতাক আহমেদ

Download Link: Google Drive

বিশেষ দ্রব্যষ্ট: পিডিএফ কপি পড়ে ভালো লাগলে, হার্ডকপি কিনে সংগ্রহ করুন, বাংলা বই গুলোকে বাঁচিয়ে রাখুন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ