প্যারেন্টিং লেখক : জুলফিকার হায়দার | Parenting related books

প্যারেন্টিং (pdf available for hardcover on wafilife)
লেখক : জুলফিকার হায়দার 
প্রকাশনী : ইত্যাদি গ্রন্থ প্রকাশ
বিষয় : জেনারেল বুকস, সন্তান প্রতিপালন
পৃষ্ঠা : 280, কভার : হার্ড কভার
আইএসবিএন : 9789849049036, ভাষা : বাংলা
Parenting related books - সন্তান প্রতিপালন সম্পর্কিত বই
প্যারেন্টিং লেখক : জুলফিকার হায়দার প্রকাশনী : ইত্যাদি গ্রন্থ প্রকাশ বিষয় : জেনারেল বুকস, সন্তান প্রতিপালন পৃষ্ঠা : 280, কভার : হার্ড কভার আইএসবিএন : 9789849049036, ভাষা : বাংলা Parenting related books - সন্তান প্রতিপালন সম্পর্কিত বই


সাপ্লায়ার জানিয়েছেন এই পণ্যটি 5 February প্রকাশিত হতে পারে।

বাবা-মায়েরা চান সন্তান শুধু লেখাপড়ায় না, সবকিছুতে ভালো করুক। সেরাদের সেরা হয়ে মুখ উজ্জ্বল করুক। আদর্শ মানুষ হিসেবে বেড়ে উঠুক। সন্তানকে ঘিরে এসব স্বপ্ন পূরণের জন্য বাবা-মায়েরা সাধ্যমতো সবকিছু করার চেষ্টা করেন। বাস্তবে তাদের এই প্রচেষ্টায় নানা ধরণের সমস্যা বাধা সৃষ্টি করে। অধিকাংশ ক্ষেত্রে গতানুগতিক কৌশল প্রয়োগ করে এসব সমস্যা মোকাবিলা করা হয়। ফলে যথেষ্ট মেধাবী হওয়া সত্ত্বেও অনেক ছেলেমেয়ে বাবা-মায়ের প্রত্যাশা পূরণ করতে পারে না। কেউ কেউ বিপথগামী হয়ে নিজের পরিবার ও সমাজের দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়ায়।

সন্তান মানুষ করতে গিয়ে অভিভাবকরা অজান্তেই কিছু ভুল করেন। এর পিছনে মোটাদাগে কিছু কারণ আছে। যেমন, সম্ভাব্য চ্যালেঞ্জ বা সমস্যা সম্পর্কে স্পষ্ট ধারণা না থাকা। সমস্যা মোকাবিলায় উপযুক্ত কলা-কৌশল জানা না থাকা। বিভিন্ন বয়সে সন্তানের চাহিদা ও যতœ সম্পর্কে পর্যাপ্ত জ্ঞান না থাকা। ব্যক্তিগত আচরণ ও অভ্যাসে প্রয়োজনীয় পরিবর্তন না আনা। করণীয় ও বর্জনীয় বিষয়গুলো মেনে চলার ব্যাপারে উদাসীন থাকা। ধর্মীয় বিধি-বিধান এড়িয়ে চলার চেষ্টা ইত্যাদি। এসব উপেক্ষিত বিষয় বইটির মূল উপজীব্য।

বইটিতে সব বয়সের বাবা-মাকে প্যারেন্টিং বিষয়ে সচেতন করার চেষ্টা করা হয়েছে। সন্তান মানুষ করার কাজে সফল হওয়ার জন্য এখানে কার্যকর নানা উপায় বর্ণনা করা হয়েছে। জীবনের গল্প শিরোনামে বর্তমান সময়ের বেশকিছু পারিবারিক চিত্র তুলে ধরা হয়েছে। চিন্তাশীল পাঠক এসব গল্পের মধ্যে প্যারেন্টিং বিষয়ে অনেক প্রয়োজনীয় শিক্ষা খুঁজে পাবেন। বইটিতে প্রায় শ’খানেক আঁকা ছবি রয়েছে। বইয়ের লিখিত অংশ বুঝতে ছবিগুলো বিশেষভাবে সহায়ক হবে।



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ