দ্য নেস্ট অভ স্পাইডার PDF (short) দিবাকর দাস | The Nest of spider by Dibakar Das

বই : দ্য নেস্ট অভ স্পাইডার
লেখক : দিবাকর দাস
প্রচ্ছদ : আদনান আহমেদ রিজন
জনরা : পৌরাণিক থ্রিলার Legendary thriller
বাঁধাই : পেপারব্যাক-ক্রাউন সাইজ
নির্ধারিত মলাট মূল্য/ফিক্সড প্রাইজ : ২০০ টাকা
পৃষ্ঠা সংখ্যা: ২০০
দ্য নেস্ট অভ স্পাইডার PDF (short) দিবাকর দাস | The Nest of spider by Dibakar Das   Dibakor Das,Novel Review,Legendary thriller,Romantic thriller Bangla,দ্য নেস্ট অভ স্পাইডার PDF (short) দিবাকর দাস PDF | The Nest of spider by Dibakar
This is a screenshot

রাজা টিন্ডারিউস শিকারে গিয়েছিলেন। মৃগয়ায় গিয়ে মৃগাক্ষীতে মজে যান তিনি। এসব রাজ রক্তের স্বাভাবিক আচরণ। রাজাদের এসব আচরণে কানাঘুষা করা যায় কিন্তু প্রকাশ্যে দোষ ধরা যায় না। ঘাড়ের উপর সবার একটাই মাথা। তবে রানীদের কিন্তু যথেষ্ট সম্ভ্রম বজায় রেখে চলতে হয়। সম্ভ্রমের সংজ্ঞাটা রানী দের জন্য আলাদা।
রাজারা বহুগামী হলে সম্ভ্রম বাড়ে, তবে রানীরা বহুগামিনী হলে উল্টোটা হয়। টিন্ডারিসের স্ত্রী রাজার অনুপস্থিতে সম্ভ্রম ধরে রাখতে পারেননি। খেয়ালের বশে হোক অথবা একাকিত্বের বেদনা দূর করতেই হোক, এক বেশি নর্তকের সাথে কয়েকটা রাত কাটিয়ে ফেলেন তিনি। ভবিষ্যৎ পাল্টানো মানুষের কাজ না। নিয়তির নিয়মে গর্ভবতী হলে রানী লেডা। রাজবৈদ্য কে আসল কথাটা বলার প্রশ্নই ওঠে না। তবে বদলে যা বললেন, তাতে তার বুদ্ধির যথেষ্ট পরিচয় পাওয়া গেলো।
এক সকালে রানী লেডা সরোবরে স্নান করছিলেন। তখন নাকি স্বয়ং দেবরাজ জিউস তার রূপে কাম আবিষ্ট হয়ে রাজহংসের রূপ ধরে তার সাথে মিলিত হয়েছিলেন। তখন বিভিন্ন দেবতারা মানব গর্ভে সন্তান উৎপাদনে যথেষ্ট তৎপর ছিলেন। দেবরাজ জিউসের অন্দরের সরোবরে আশা নিয়ে কেউ প্রশ্ন করার সাহস পেল না। রাণীর কথা অগ্রহ করাও সম্ভব নয়। জিউসের সন্তানের গর্ভপাত ঘটানো আরও মারাত্মক। সেই সাহস রাজা টিন্ডারিউসের হলো না। কেইবা স্বাদ করে বজ্র ধারী দেবরাজ এর ক্রধানলে পুড়তে চায়?
কাহিনি সংক্ষেপ:________
ক্ষমতার লিপ্সায় সব কিছুর বলি দিতে  প্রস্তুত আগামেমনন। গ্রিসের সম্রাট বলে কথা। ক্ষুদ্র এক রাজ্যের রাজা কি না তার বশ্যতা স্বীকার করবে না!
প্যারিসের পাখির মতো বুকে হেলেনের মতো এক অঙ্গারকে হরণ করে ট্রয়ে নিয়ে যাবার সাহস এলো কোত্থেকে? কী সেই উৎস?
একিলিসের রাজত্বে মন নেই। নিজের শৌর্যবীর্য প্রদর্শন আর নতুন নতুন কৌশল আবিষ্কারের দিকেই যত ঝোঁক তার। একগুঁয়ে এই বীরের পা কেন পড়লো ট্রয়ের মাটিতে?
হেলেন একই সাথে সুন্দরী এবং বুদ্ধিমতী। কেন সে অশান্তি মাথায় নিয়ে ট্রয়ে চলে গেলো। দেবী আফ্রোদিতির কী এতোই ভুলিয়ে দেবার ক্ষমতা?
ফিনিসিয় সম্ভ্রান্ত কুমারিহরণের নেপথ্য নায়ক কে?
একিলিসের শিরস্ত্রাণ পরে মার্মাডনদের নেতৃত্বে দিচ্ছে কে?
দুর্ভেদ্য এই দেয়াল গ্রীকেরা পার হবে কিভাবে?
হেলেনই বা কিসের লোভে বিয়ে করেছিলো এক বুড়ো রাজাকে?
সব প্রশ্নের উত্তর নিয়ে আসছে দিবাকর দাসের ঐতিহাসিক ফিকশন 'দ্য নেস্ট অভ স্পাইডার'।
ডাউনলোড করুন সর্ট পিডিএফ

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ