এবার ভিন্ন কিছু হোক - লেখক : আরিফ আজাদ | Abar Vinno Kisu Hok By Arif Azad

এবার ভিন্ন কিছু হোক 'বই রিভিউ' (pdf free download no available right now)
লেখক : আরিফ আজাদ
প্রকাশনী : সমকালীন প্রকাশন
বিষয় : আত্মশুদ্ধি ও অনুপ্রেরণা
পৃষ্ঠা : 200, কভার : পেপার ব্যাক
ভাষা : বাংলা।

সাপ্লায়ার জানিয়েছেন এই পণ্যটি 21 February প্রকাশিত হতে পারে। প্রকাশিত হওয়ার সাথে সাথে পণ্যটি পেতে আগেই অর্ডার করে রাখুন ।

এবার ভিন্ন কিছু হোক বই সম্পর্কে সংক্ষিপ্ত বর্ণনা......
প্রতিদিন একটা একঘেয়েমি চক্রে কেটে যাচ্ছে জীবনের প্রতিটি মুহূর্ত। মাঝে মাঝে আফসোস লাগে—এভাবে একটা জীবন চলতে পারে? এভাবেই কি ক্ষয়ে যাওয়ার কথা আস্ত একটা জীবন? কী পাওয়ার বদলে কী হারাচ্ছি জীবন থেকে?

জীবনে একটা বদল প্রয়োজন, একটা পরিবর্তন ভীষণ জরুরি—তা আমরা জানি। কিন্তু কীভাবে শুরু করবো? ঠিক কোথা থেকে যাত্রা করবো নতুন এক দিনের? কীভাবে মেলে ধরবো নিজের সবটুকু সম্ভাবনা? কীভাবে পেছনে ফেলে আসবো সকল ব্যর্থতা? যে অন্ধকারে হারিয়ে খুঁজে বেড়াচ্ছি নিজেকে, কীভাবে সেখানে ঘটবে আলোর স্ফুরণ?

একটা নতুন ভোরে, দখিনের জানালার পাশে বসে কিংবা পছন্দের কোনো জায়গা আর সময়-সুযোগ বুঝে খুলে বসতে পারেন ‘এবার ভিন্ন কিছু হোক’ বইটি। যে প্রশ্নগুলোর উত্তর পাবার আশায় আপনি চাতক পাখির মতো তাকিয়ে, হৃদয়ের উঠোনে যে এক পশলা ঝুম বৃষ্টির প্রতীক্ষায় আপনি গুনে চলেছেন অজস্র প্রহর, ইনশাআল্লাহ বইটি আপনাকে সেই কাঙ্ক্ষিত মুহূর্তগুলো উপহার দেবে। জীবনের এক নতুন উপাখ্যান রচনায় বইটি হতে পারে আপনার নিত্যদিনের সাথি।
Image


এই বই সম্পর্কে আরিফ আজাদ লিখেন........

'আমাদের আরো একটা ব্যামো আছে। আমরা যখন পর্দার কথা বলি, পর্দা সংক্রান্ত আলাপ-আলোচনা করি, তখন আমাদের মানসপটে জ্বলজ্বল করে একটা বোরকা পরা নারীমূর্তির ছবি ভেসে উঠে। আমরা, পুরুষেরা ধরেই নিয়েছি যে, পর্দাটা কেবল নারীদের জন্যই। পুরুষ মানুষের আবার পর্দা কী? দুঃখের ব্যাপার হলো— পর্দা বলতে আমরা কেবল বোরকা-হিজাবকেই বুঝতে শিখেছি, ভাবতে শিখেছি। দৃষ্টিরও যে পর্দা আছে, শ্রবণেরও যে পর্দা থাকে, তা কি আমরা কখনো জানতে চেয়েছি?

কুরআনে সুরা আন-নুরে আল্লাহ সুবহানাহু ওয়া’তায়ালা পর্দার বিধান নাযিল করেছেন। মজার ব্যাপার হলো— সুরা আন-নুরের পর্দা সংক্রান্ত প্রথম আয়াতটাই পুরুষদের উদ্দেশ্য করে বলা, এবং ওই আয়াতে প্রধানত পুরুষদেরকে দৃষ্টির এবং লজ্জাস্থানের হেফাযত করতেই বলা হয়েছে।

কুরআন যখন পর্দার বিধান নাযিল করেছে, সবার আগে, শুরুতে পুরুষদেরকেই উদ্দেশ্য করে কথা বলেছে। কিন্তু অতীব দুঃখের ব্যাপার হলো এই— আজকের সময়ে আমরা পর্দা বলতে যা কিছু বুঝি, সবকিছু একচেটিয়াভাবে নারীদের ওপরেই চাপিয়ে দিই।

পর্দাটা নারী এবং পুরুষ, দু’জনের জন্যেই আল্লাহ সুবহানাহু ওয়া’তায়ালা ফরয করেছেন। একজন নারী যেমন নিজেকে বোরকা আর হিজাবে আবৃত করবে, নিজের রূপ-লাবণ্যকে পর-পুরুষের দৃষ্টি থেকে বাঁচাবে, ঠিক একইভাবে একজন পুরুষও এমন পোশাক পরবেনা, যা তার শরীরের গড়ন-গাড়নকে প্রকাশ করে দেয়।

ঢিলেঢালা পোশাকই সুন্নাহর অধিক নিকটবর্তী। আজকাল আমরা দেখি, অনেক মুসলিম পুরুষেরা এমন ছিপছিপে শার্ট-প্যান্ট পরেন যা তাদের শরীরের গড়নকে মেলে ধরে। আপাতদৃষ্টিতে এটাকে ফ্যাশান কিংবা যুগের চাহিদা যা-ই বলা হোক না কেনো, এই ধরণের পোশাক নিজেকে এবং বিপরীত লিঙ্গের অন্য কাউকে যেকোন মুহূর্তে বিব্রতকর অবস্থায় ফেলে দিতে পারে। পর্দার আবশ্যিকতা-ই হলো এই কারণে যে— পর্দা আপনার দেহকে প্রদর্শনেচ্ছা থেকে বাঁচাবে। কিন্তু, আমরা যারা ছিপছিপে শার্ট-প্যান্ট পরি, যা শরীরের সাথে একেবারে লেপ্টে থাকে, তা আদতে কতোখানি আমাদের প্রদর্শনেচ্ছা থেকে বাঁচায় সেটা অবশ্য প্রশ্নসাপেক্ষ।

আমি বলতে চাইছি যে না যে ছিপছিপে শার্ট-প্যান্ট শরীয়তের দৃষ্টিতে নাজায়েজ কিংবা এই ধরণের পোশাক একেবারে পরাই যাবে না। আসলে, আমি এখানে যা বোঝাতে চাই তা মোটাদাগে এই— সুন্নাহ সম্মত পোশাকের অর্থই হলো তা আমাদের শরীরকে এমনভাবে ঢেকে রাখবে, যাতে কোনোভাবে আমাদের শরীরের গঠন, গড়ন সেভাবে প্রকাশ পাবেনা। আমাদের পোশাকের চেহারা যদি হিন্দী কিংবা তামিল সিনেমার নায়কদের মতো হয়, তাহলে সেই পোশাক নিয়ে আমাদের দ্বিতীয়বার ভাবার অবকাশ আছে বৈকি!

তবুও প্রশ্ন থেকে যায়, এ ধরণের পোশাক পরলে কি কেউ গুনাহগার হবে? প্রশ্নটার উত্তর অন্যভাবে দেওয়া যাক। গুনাহগার হবে কি না, সেই প্রসঙ্গ বাদ দিয়ে, উত্তম কিংবা অধিকতর উত্তমের কথা যদি আমরা চিন্তা করি, তাহলে হয়তো-বা এই ধরণের ছিপছিপে, গায়ে লেপ্টে থাকা পোশাক পরিধান না করাই উচিত।

ইমাম আহমাদ ইবন হাম্বল রাহিমাহুল্লাহ বলেছেন, যুহদের স্তর হচ্ছে তিনটা। মানে, আল্লাহকে ভয় করে, কিংবা আল্লাহকে ভালোবেসে একজন মানুষ তিনভাবে জীবনযাপন করে থাকে।

প্রথম স্তরের মানুষেরা কেবল যাবতীয় হারাম থেকে বেঁচে থাকে।

দ্বিতীয় স্তরের মানুষেরা হারাম থেকে তো বাঁচেই, হালালের মধ্যে যা অতিরিক্ত, তা থেকেও বিরত রাখে নিজেদের।

তৃতীয় এবং সর্বোচ্চ স্তরের মানুষেরা হালালের মধ্যেও এমন সব জিনিস এড়িয়ে চলে যা সাধারণত আল্লাহর ভাবনা থেকে গাফেল করে দেয়।

এখন, যদি ধরেও নিই যে ছিপছিপে পোশাক পরিধানে কোন অসুবিধে নেই, এটা জায়েজ, তবুও এটা তো নিশ্চিত যে— এই পোশাকের চেয়ে ঢিলেঢালা পোশাক-ই সুন্নাহর অধিক নিকটে। সুতরাং, যে ব্যক্তি আল্লাহর অধিকতর প্রিয় হয়ে উঠতে চায়, কিংবা আল্লাহকে বেশিই ভালোবাসতে চায়, তার কি উচিত নয় যে, এমন হালালের দিকে ঝুঁকে পড়া, যা অন্য একটা হালালের চাইতে অধিক উত্তম? 

সাধারণত, বর্তমান আধুনিক জামানায় যে স্টাইলিশ হিজাব কতিপয় নারীকূল পরে থাকেন, তা অবশ্যই সর্বসম্মতিক্রমে অপছন্দনীয়। কিন্তু, আমরা যারা স্টাইলিশ হিজাব অপছন্দ করি, তারা যখন স্টাইলিশ শার্ট-প্যান্ট পরে, স্টাইলিশ হিজাবের বিরুদ্ধে বলতে যাবো, তখন কি আমাদের উচিত নয় আগে অন্তত একবার নিজের দিকে তাকানো?

আলোচনার সারবস্তু হলো, পুরুষেরও পর্দা আছে। পুরুষেরাও শালীন পোশাক পরিধান করবে এবং দৃষ্টির হেফাযত করবে। কিন্তু দুঃখের ব্যাপার, পর্দার আয়াতে যেখানে আগে আমাদেরকে উদ্দেশ্য করেই কথা বলা হয়েছে, সেখানে আমরা পর্দার যাবতীয় হুকুম যেন নারীকূলের ওপরে উঠিয়ে দিতে পারলেই বেঁচে যাই।'

( 'এবার ভিন্ন কিছু হোক' বই থেকে। বইটি ২০ তারিখ থেকে মেলার ১২৫-১২৬ নম্বর স্টলে পাওয়া যাবে, ইন শা আল্লাহ। 'বেলা ফুরাবার আগে' বইয়ের পরের কিস্তি এটা।)

সূচিপত্র....

  • আপনারে আমি খুঁজিয়া বেড়াই

  • যে সুঁতোয় বাঁধা জীবন

  • গাহি নতুনের গান

  • পতনের আওয়াজ পাওয়া যায়

  • বিশ্বজোড়া পাঠশালা মোর

  • কখনো ভুল হলে

  • বন্দী শিবির থেকে

  • যদি তোর ডাক শুনে কেউ না আসে

  • যে যাই বলুক পিছে

  • খুলে যাক জীবনের বদ্ধ দুয়ার

  • খেলাঘর পাতা আছে এই এখানে

  • হৃদয়ের জানালাটা খুলে দাও না

  • জীবনের কম্পাস

  • ভালোবাসা ভালোবাসি

  • সমুদ্রের সাধ

  • এবার ভিন্ন কিছু হোক
Image


এবার ভিন্ন কিছু হোক
আরিফ আজাদ বইটির pdf free download link চাহিয়া লেখকদের নিরুৎসাহিত করিবেন না - কারণ, এটি একটি সম্পূর্ণ নতুন বই।

ভোরের শিশির, শীতের কুয়াশা, রাতের নিস্তব্ধতা, পাখিদের কলরব, নদীর অবিরাম বয়ে চলা, সাগরের বুকে উথাল-পাতাল ঢেউ—সবখানে সবকিছু ঠিকঠাক, কেবল আমাদের জীবনের কোথাও যেন এক নীরব ছন্দপতন৷ সেখানে সুর, তাল আর লয়ের কোনো হিসেব মিলছে না। প্রতিদিন একটা একঘেয়েমি চক্রে কেটে যাচ্ছে জীবনের প্রতিটি মুহূর্ত। মাঝে মাঝে হাপিত্যেশ লাগে—এভাবে একটা জীবন চলতে পারে? কী পাওয়ার বদলে কী হারাচ্ছি জীবন থেকে? এভাবেই কি ক্ষয়ে যাওয়ার কথা আস্ত একটা জীবন?

প্রশ্নগুলো আনাকর, কিন্তু উত্তরগুলো যেন কোথাও বিন্যস্ত করা নেই। জীবনে একটা বদল প্রয়োজন, একটা পরিবর্তন ভীষণ জরুরি তা আমরা জানি৷ কিন্তু কীভাবে শুরু করবো? ঠিক কোথা থেকে যাত্রা করবো নতুন এক দিনের? এইসব প্রশ্নের উত্তর আর জীবনের এক নতুন উপাখ্যান রচনায় ‘এবার ভিন্ন কিছু হোক' বইটি হতে পারে আপনার নিত্যদিনের সাথি।

বই :এবার ভিন্ননকিছু হোক 
লেখক :আরিফ আজাদ
প্রি অর্ডার মূল‌্য: ২১৫৳

@এই বই সম্পর্কে আমরা আপনাদেরকে আরো তথ্য দিবো ইনশাল্লাহ, তবে তার জন্য আরো কিছু সময় চাই। boipaw.com™

লেখক আরিফ আজাদ সহ অন্যান্য জনপ্রিয় লেখকদের বইগুলো ও সংগ্রহ করতে পারেন।
.
একুশে বইমেলা উপলক্ষ্যে সমকালীন প্রকাশন হতে প্রকাশিত খ্যাতিমান লেখক আরিফ আজাদসহ জনপ্রিয় লেখকদের বহুল প্রত্যাশিত ৫টি বইয়ের প্রি-অর্ডার শুরু হলো, আলহামদুলিল্লাহ। প্রি-অর্ডার চলাকালীন প্রতিটি বই পাচ্ছেন ৩৫% ছাড়ে। এছাড়াও সবগুলো বই সংগ্রহ করলে নানারকম ছাড় তো রয়েছেই। প্রি-অর্ডার চলবে ফেব্রুয়ারি ২০, ২০২২ পর্যন্ত, ইন শা আল্লাহ।
.

প্রি-অর্ডারে থাকা বইগুলো
================

(১) এবার ভিন্ন কিছু হোক
লেখক: আরিফ আজাদ
পৃষ্ঠা সংখ্যা : ২০০
মূল্য : ৩৩০ টাকা (প্রি-অর্ডার মূল্য: ২১৫ টাকা)
.
(২) বিশ্বাসের জয়
লেখক: ড. হুসামুদ্দীন হামিদ
পৃষ্ঠা সংখ্যা : ১৬০
মূল্য : ২৪৫ টাকা  (প্রি-অর্ডার মূল্য: ১৬০ টাকা)
.
(৩) প্রত্যাবর্তন ২.০
লেখক: সমকালীন সংকলক টিম
পৃষ্ঠা সংখ্যা : ১৫২
মূল্য : ২৫০ টাকা (প্রি-অর্ডার মূল্য: ১৬২ টাকা)
.
(৪) জবাব ২.০
লেখক: মুশফিকুর রহমান মিনার ও অন্যান্য লেখক
পৃষ্ঠা সংখ্যা : ১৭৬
মূল্য : ২৯৫ টাকা  (প্রি-অর্ডার মূল্য: ১৯২ টাকা)
.
(৫) অশ্রুজলে লেখা
লেখক: আব্দুল মালিক আল কাসিম
পৃষ্ঠা সংখ্যা : ১৯২
মূল্য : ২৯০ টাকা (প্রি-অর্ডার মূল্য: ১৮৮ টাকা)
---------------------------------------------------------------
.
৩৫% ছাড়ে সবগুলো বইয়ের প্রি-অর্ডার মূল্য একত্রে: ৯১৫ টাকা।

সর্বনিম্ন ২৯৯+ টাকার অর্ডার করলেই পেয়ে যাচ্ছেন ১১৳ ডেলিভারি চার্জ 
- ৬৯৯+ টাকার অর্ডারে একটি কাস্টোমাইজ বুকমার্ক ফ্রি!🔴
- ৮৯৯+ টাকার অর্ডারে একটি বই ফ্রি!🔴
- ১২৯৯+ টাকার অর্ডারে একটি কাস্টোমাইজ নোটবুক ফ্রি!🔴
- ১৮৯৯+ টাকায় অর্ডারে একটি চাবির রিং ফ্রি!🔴
- ২১৯৯+ টাকার অর্ডারে থাকছে একটি ইয়ারফোন!🔴
-
-
-
-
-
-
-
শর্ত প্রযোজ্য

ক্যাশ অন ডেলিভারি/ঢাকার বাহিরে হোম ডেলিভারি এর ক্ষেত্রে ১১৳ ডেলিভারি চার্জ এর অফার প্রযোজ্য নয়

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ