বই মিত্রতা -লেখকঃ সাকি সোহাগ | Mitrota by Shaki Shohag

বই- মিত্রতা
লেখক- সাকি সোহাগ
ধরন- গল্পগ্রন্থ
প্রকাশকাল-ফেব্রুয়ারী ২০২২
প্রচ্ছদ- তৌহিদ আহাম্মেদ লিখন
মূল্য-১৮০ টাকা 
রেটিং-৫/৫
বই মিত্রতা পিডিএফ ডাউনলোড -লেখকঃ সাকি সোহাগ | Mitrota by Shaki Shohag


ফ্লাপে-
বন্ধুত্ব, মিত্রতা শব্দগুলো শুনলেই ভালো লাগার আবেশ তৈরি হয়।ইতিবাচক সে আবেশ আমাদের প্রেরণা দেয়,আশা জাগায়।অবচেতন মনে থাকা হতাশা-কুটিলতা-অপমানসিকতাগুলোকে অবদমিত করে।আশাবাদী মন সুন্দরের স্বপ্ন দেখায়। তেমনি সুন্দরের স্বপ্ন দেখা গল্পগ্রন্থ 'মিত্রতা'। তরূণ গল্পকার সাকি সোহাগ 'মিত্রতা'র মধ্য দিয়ে এমন কিছু গল্প প্রজন্মের পাঠকদের কাছে তুলে ধরেছেন।'মিত্রতা'র ভিন্ন মাত্রার গল্পগুলো নিশ্চয়ই গল্পকার সাকি সোহাগকে পৌঁছে দেবে সাহিত্যের পথপরিক্রমায় কাঙ্ক্ষিত গন্তব্যে। 

বই থেকে-

"মিত্রতা" গল্পের সূচিপত্র

১.অভাবের সংসার                  ৬.মায়া
২.অবহেলা                              ৭.ভুল
৩.জীবনের সামান্য গল্পটুকু      ৮.মিত্রতা
৪.ভালোবাসার কিছু অভিমান  ৯.আগমন  
৫.বশির মন্দির                        ১০.বোঝা
                                             ১১.দো -পাওয়ালা বিড়াল

সব কয়টা গল্পই যেনো অদ্ভুত ভালো লাগার আছে।সব গল্পে গ্রাম-মাটি- ভাষা মিলে মিশে একাত্ব। মাটির গন্ধ,মায়ের গন্ধ যেন সমান।প্রতিটা গল্প যেন বাংলার আবহমান সময়কেই মনে করিয়ে দেয়।অভাব বড়ই দুঃখের জিনিসঅভাবের তাড়নায় মানসম্মান ও বিকিয়ে বসতে হয়,কি হবে যদি পেটেই ভাতটুকু না থাকে। অভাবের সংসার গল্পটি মনে দাগ কেটে রাখার মতোই।সন্তান সন্ততির জন্য মা-বাবার কতই না কস্টের সেটা বোঝা যাবে না যদি না তুমি অভাব না দেখে বড় হও!
অভাবের জন্য এ সমাযে বহু লোক আছে এখনো যারা নিজেকে বিকিয়ে পেট চালায়,সন্তানের মুখের অন্ন জোগায়!খুবই করূন। আর আমরা সেই ভদ্রলোক যারা তাদের দূর্বলতার সুযোগটা লুটে নেই।
অভাবের সংসার,অবহেলা,জীবনের সামান্য গল্পটুকু বোঝা,দো পাওয়া বিড়াল পড়লেই বোঝা যাবে! 
গল্পগুলি যেনো সাক্ষী..

এতো অভাবেও লেখক ভুলে যান নি ভালোবাসতেও।
ভালোবাসার কিছু অভিমান ,ভুল,আগমন,গল্পটায় দুষ্টু মিষ্টি সংসারে ভালোবাসার কথা বলেছেন। ভালাবাসা যায় শত ব্যাস্ততম সময়ের মধ্য থেকেও।ভালোবাসায় খুনঁসুটি যেনো কাঠফাটা রোদে একগ্লাস ঠান্ডা পানির ভিতর হালকা চিনি আর লেবুর সংমিশ্রণ। আহ কি প্রশান্তি!শান্তি....

বশির মন্দির গল্পটি আমাদের দৈনন্দিন জীবনে চলার পথে নানা কিছু ঘটে থাকে অপ্রাকৃত কিছু।আশে পাশে কিছু শক্তি বিরাজ করে, হোক ভালো কিংবা অশুভ শক্তি সেটা ভিত্তি করেই গল্প।এরকম ঘটনা আমার সাথেও হয়েছিল।দারুন ছিল গল্পটা গা ছম ছমে হয়ে গিয়েছিলো!!

মিত্রতা গল্পটি ছিল অসাধারণ বন্ধুত্ব। বন্ধুত্ব তো কোনো অযুহাতে গড়ে বা ধ্বংস হয়না,বরং গড়ে উঠে বিশ্বাসে,ভালোবাসায়,বন্ধুত্ব কখনো ধর্মকে কটাক্ষ করে গড়ে উঠে না। বন্ধু মানেই বন্ধু

সবকয়টা গল্প ভিন্ন আঙ্গিকে পেয়েছি। অনেকদিন পর জমিয়ে সব গল্প কয়টা পড়েছি। সব কয়টা গল্প ছোট ছিল যার কারনে দ্রুত গল্প গুলি শেষ হয়ে যাচ্ছিল। মনে হচ্ছে এত তাড়াতাড়ি শেষ না করলেও পারতো কিন্তু গল্প তো এমনই।

আপনারা যারা গল্পপ্রেমিক তারা অবশ্যই বইটা সংগ্রহ করতে পারেন। আশাহত হবেনা না মনে করি।

লেখকের জন্য অনেক অনেক শুভকামনা।এরকমই লিখতে থাকেন।সামনে আরো সুন্দর সুন্দর গল্প উপহার পেতে চাই।

সব শেষে লেখক সাকি সোহাগ পরিচিতিঃ

তরূন গল্পকার ও সমালোচক সাকি সোহাগের জন্ম ১৮অক্টোবর ১৯৮৭ সালে।
জন্ম জেলা-বগুড়া,সোনাতলা থানা,গোপাইবাড়ি গ্রামে।
পড়াশোনা-একাউন্টিং পড়ছেন(জাতীয় বিশ্ববিদ্যালয়)

অজানা তথ্য- লেখকের একটা গুন আছে,ভালো গান আর কবিতা পারে বেশ।সিক্রেট গুন এটা। লেখক বাউল গান পাগল।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ