মোরাল অফ দ্যা স্টোরি -লেখকঃ মুহাম্মদ জাহিদ হোসাইন | Moral of the story by Muhammad Jahid Hossain

বই- মোরাল অফ দ্যা স্টোরি 
লেখক- মুহাম্মদ জাহিদ হোসাইন
প্রকাশনী- অনুজ প্রকাশন
প্রচ্ছদ - সজিব ওয়ার্সি
মলাট মূল্য- ২৪০ টাকা 
মোরাল অফ দ্যা স্টোরি pdf -লেখকঃ মুহাম্মদ জাহিদ হোসাইন | Moral of the story by Muhammad Jahid Hossain


🎇 Moral of the story is a new book, so pdf no available right now

🍁পরীক্ষায় এ প্লাস না পেলে চাকরি পাবা কিভাবে??  পাবলিকে চান্স পাওনি??  পাবলিকে চান্স না পেলে এই পড়ার দাম কি, অনার্সে চান্স পাওনি? ডিগ্রী তে পড়ার দাম কি? পাশের বাসার ছেলে টা পারলে তুমি পারোনা কেন?  তুমি কি আমাদের মান-সম্মান রাখবেনা??  

এই প্রশ্ন গুলোর সম্মুখিন আমরা সবাই জীবনে একবার হলেও হইছি,,  আমাদের জীবন টা অনেকাংশেই সমাজ,পরিবার, ও আসেপাশের মানুষের এই কথা গুলোর মধ্যেই আটকে রয়েছে,  কিন্তু কি করা উচিত আমাদের? কিভাবে এই প্রশ্ন গুলোর উত্তর দেওয়া উচিত?  কিভাবেই বা এই প্রশ্ন গুলোর বিপরীত জীবন গঠন করা যায়? এই প্রশ্ন গুলো আমাদের জীবনে কিরূপ প্রভাব বিস্তার করে..?? এই সব গুলো প্রশ্নের উত্তর-ই রয়েছে বইটিতে। 

🍁মোটিভেশন কী?? 
আমরা অনেকেই কম-বেশি এই প্রশ্নের উত্তর টা জানি,  একজন মোটিভেশনাল স্পিকার এর নাম বলতে বললে সবাই কোন না কোন স্পিকারের নাম বলতে পারবে, মোটিভেশন গুলোকে কিভাবে আমরা আমাদের জীবনে কাজে লাগাবো..? কিভাবে সফল হতে পারবো?? কেনই বা আমরা মোটিভেশন কে কাজে লাগাতে পারিনা? এই সব গুলো প্রশ্নের উত্তর খুব সুন্দর ভাবে ব্যাখ্যা করা আছে বইটিতে।

এছাড়াও আমরা আমাদের আসেপাশের, পরিবারের,বন্ধু-বান্ধব,, আত্বিয়, অফিস কলিগ,, কাউকে না কাউকে ডিপ্রেশনে থাকতে দেখি, কিন্তু কিভাবে বুঝবো তারা ডিপ্রেশনে আছে? কখন বুঝবো ডিপ্রেশনের চরম পর্যায়ে আছে,  কিভাবে বুঝবো তাদের পাশে থাকা দরকার,কিভাবেই বা তাদের পাশে থাকবো?? ।। আমরা কি তাদের পাশে থাকতে পারি? আমরা কি তাদের কে ডিপ্রেশন থেকে বের করতে পারি?? কিংবা নিজেদের জীবনের ডিপ্রেশন গুলোকে কিভাবে দূর করবো..? এই সব গুলো প্রশ্নের উত্তর আছে বইটিতে...
🍁কোন মোটিভেশনাল বই পড়তে আমাদের একঘেয়েমি চলে আসে, কিন্তু এই বইটির প্লাস পয়েন্ট হচ্ছে প্রতিটি বিষয়ের ব্যাখ্যা কারণ,প্রতিকার,প্রতিরোধ, উত্তোরণ,করনীয়, সব কিছুই গল্পের মাধ্যমে সাজানো যেগুলো পড়তে একবারো একঘেয়েমি লাগেনি.. এছাড়াও প্রতিটি গল্পের শেষেই একটি করে ওই বিষয় সংশ্লিষ্ট প্রবাদ/উক্তি দেওয়া আছে যেগুলোর অনেক আমরা শুনেছি কিন্তু কিভাবে কাজে লাগাবো তা জানিনা..  

🍁ব্যাক্তিগত মতামত- বইটির অনেক কিছুই আমার জীবনের সাথে মিলে গেছে বিশেষ করে বুলিং এর ব্যাপার টা,  সাইবার বুলিং শিকার আমরা সবাই হয়ে থাকি তাই এই পার্ট টি আমার বেশি কাজে লেগেছে..  

🍁বইয়ের কোয়ালিটি- বইয়ের লেখা, কাভার, প্রচ্ছদ সব কিছুই ছিলো পারফেক্ট, বানানের ক্ষেত্রে খুব অল্প জায়গায় ভুল পেয়েছি,

🍁প্রচ্ছদ-   প্রচ্ছদ টা দেখলেই মনে হয় কোন সৈনিক যুদ্ধে যাওয়ার জন্য প্রস্তুত হচ্ছে,,  হ্যাঁ আমাদের জীবন টাও অনেক টা যুদ্ধের মতই আর আমাদের জীবনে ঘটে যাওয়া এই সমস্যা গুলোর সাথে পাল্লা দিয়ে বেঁচে থাকাটাই আমাদের জন্য যুদ্ধ,, এই বইটিতে মুলত জীবন যুদ্ধের এই বাধা গুলো কিভাবে পার হতে পারবো সেই বিষয়ে ব্যাখ্যা আছে তাই বলতে পারি বইয়ের কথা গুলো যেন আমাদের জীবন আর ওই প্রচ্ছদ টার সাথে মিলে গেছে।। প্রচ্ছদে থাকা লোক টি যদি আপনি হোন তাহলে হাতে থাকা প্রোটেকশন টি হচ্ছে এই বইয়ের লেখা গুলো 

মোরাল অফ দ্যা স্টোরি বইটি কেন পড়বেন ?
বইটি একটি সামাজিক সচেতনতামূলক বই, বিভিন্ন গল্পের মাধ্যমে সমাজের ডার্ক সাইড গুলো ফুটে উঠেছে বইটিতে।  বইটিতে বাবা-মায়ের করনীয়,সন্তানের করনীয়, পরিবার-বন্ধু-বান্ধবের করনীয় সব কিছুই ফুটে উঠেছে তাই আমি মনে করি সর্বস্তরের মানুষের বইটি একবার পড়া দরকার, সমাজের প্রতি আমাদের কর্তব্য,, পরিবারের কর্তব্য,, নিজের প্রতি কর্তব্য গুলোই ফুটে উঠছে... বইটি হতে পারে সমাজে ডার্ক সাইডের বিরুদ্ধে নিরব প্রতিবাদ

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ