নূরে সেরহিন্দ pdf download - মোহাম্মদ মামুনুর রশীদ | Nurse Sherhind By Mohammad Mamunur Rashid

বইঃ নূরে সেরহিন্দ পিডিএফ ডাউনলোড - মোহাম্মদ মামুনুর রশীদ এর বই পিডিএফ ডাউনলোড| Nure Sherhind By Mohammad Mamunur Rashid Books PDF Download Free

Image

এই কেতাব ' নূরে সেরহিন্দ ' আমার প্রাণপ্রিয় পীর ও মোর্শেদ হজরত হাকিম আবদুল হাকিম রহমতুল্লাহি আলাইহি সাহেবের মোবারক নির্দেশে রচিত হইয়াছে । বাদশাহ্ যেমন তাঁহার অধীনস্ত কোন কর্মচারীর সাহায্যে বিশেষ কোন কার্য সম্পাদন করান , তেমনি হজরত মোর্শেদ কেবলা ( রহ :) সাহেবও এই গুণাগার ফকিরের দ্বারা এই কেতাব রচনার কাজ সম্পন্ন করাইয়াছেন । প্রকৃতপক্ষে ইহা তাঁহার খাস তাওয়াজ্জোহ্ এরই প্রতিফল । 

কেতাব খানি প্রায় চারি বৎসর পূর্বে রচিত হইয়াছে । রচনা কালে বিভিন্ন লেখকের অনেক কয়টি কেতাবের সহায়তা গ্রহণ করিয়াছি । তাহাদের প্রকৃত সংখ্যা এখন মনে নাই । লেখকদের সবার নাম এবং কেতাবগুলির অধিকাংশের নামও স্মরণ করিতে পারিতেছি না । তাই গ্রন্থপঞ্জী দেওয়া সম্ভব হইল না । ‘ নূরে সেরহিন্দ ' ইমামে রব্বানী হজরত মোজাদ্দেদে আলফেসানি শায়েখ আহমদ ফারুকী সেরহিন্দি রহমতুল্লাহি আলাইহি সাহেবের অবিস্মরণীয় জীবনকাহিনী । একজন খালেস আশেকের মনোভাব ও দৃষ্টিভঙ্গির প্রতিফলন তাঁহার এই জীবনকাহিনীতে সহজ ও প্রেমময় ভাষায় প্রস্ফুটিত করিয়া তোলার প্রয়াস পাইয়াছি । 

ইহা ছাড়া হজরত মোজাদ্দেদে আলফেসানি ( রহঃ ) এর তাজদিদি কর্মসূচীর সংক্ষিপ্ত অথচ স্পষ্ট প্রতিচ্ছবিও ইহাতে তুলিয়া ধরার চেষ্টা করা হইয়াছে । অধমের দৃঢ় আশা ইহা আল্লাহ্পাকের দরবারে মকবুল হইবে । ভিখারীর শূন্য বুকে আছে শুধু আশা , তোমারই রহম ' পরে অসীম ভরসা । প্রায় দেড় বৎসর পূর্বে হজরত মোর্শেদ কেবলা ( রহ :) দুনিয়াবাসীদের মায়া পরিত্যাগ করিয়াছেন । আজ যদি এই ' নূরে সেরহিন্দ ' তাঁহার হাতে পড়িত তবে নিশ্চয় আনন্দে তাঁহার দুই চোখ অশ্রুসজল হইয়া উঠিত । 

তিনি ছিলেন হজরত মোজাদ্দেদে আলফেসানি ( রহ :) এর শ্রেষ্ঠতম আশেকগণের কাতারভুক্ত এক রহস্যময় ও বিস্ময়কর ব্যক্তিত্ব । এই বিরহী ফকিরের আপাদমস্তক তাঁহার খাস এহসানে পূর্ণরূপে নিমজ্জিত হইয়া আছে । ইহার জন্য পূর্ণ কৃতজ্ঞতা প্রকাশ করিতেছি । আলহামদু লিল্লাহ্ । ' নূরে সেরহিন্দ ' প্রকাশের ব্যাপারে যাঁহারা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে বিভিন্ন প্রকারের সহযোগিতা প্রদান করিয়াছেন , তাঁহাদের সকলের জন্যই দোয়া করি আল্লাহ্পাক তাঁহাদের সবাইকে জাজায়ে খায়ের দান করুন । আল্লাহুম্মা আমিন 

Download Or Read From Google Drive


মোহাম্মদ মামুনুর রশীদ
হাকিমাবাদ খানকায়ে মোজাদ্দেদিয়া,
ভুঁইগড় , নারায়ণগঞ্জ।

We Respect Every Author Hardwork- boipaw™

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ