বইয়ের নামঃ ১৯৫২ pdf download -মোহাম্মাদ নাজিম উদ্দিন

বইয়ের নামঃ ১৯৫২: নিছক কোন সংখ্যা নয়
লেখকঃ মোহাম্মাদ নাজিম উদ্দিন
প্রকাশনীঃ বাতিঘর প্রকাশনী
ধরনঃ রহস্য ও থ্রিলারধর্মী
প্রকাশকালঃ ২০১৪
পৃষ্ঠা সংখ্যাঃ ৪১৬
মুদ্রিত মূল্যঃ ৪৫০ টাকা
বইয়ের নামঃ ১৯৫২ pdf download নিছক কোন সংখ্যা নয় লেখকঃ মোহাম্মাদ নাজিম উদ্দিন প্রকাশনীঃ বাতিঘর প্রকাশনী এর বই পিডিএফ ডাউনলোড ধরনঃ রহস্য ও থ্রিলারধর্মী


সায়েম ! ছোটবেলা থেকেই গাড়ির প্রতি প্রচন্ড ঝোঁক তার। আর এই ঝোঁকের জন্যেই নিজের গাড়ি না থাকা সত্ত্বেও ড্রাইভিং এ সে সিদ্ধহস্ত, গাড়ি চালাতে পটু সায়েম। তার আজন্ম লালিত স্বপ্ন নিজের একটি গাড়ি হবে। চাকরি পাওয়ার কয়েক বছরের মাথায় নতুন একটি টুকটুকে লাল গাড়ি কিনে সায়েম। কিন্তু প্রথম যাত্রাতেই হলো বিপত্তি। সাংবাদিক এই মানুষটিই আচমকা পরিণত হলো দেশের প্রধান সংবাদে! তিনি এক ব্যক্তির উপর দিয়ে গাড়ি উঠিয়ে দেন। গ্রেফতার হলেন সাংবাদিক। গ্রেফতার করে নিয়ে যাওয়া হয় উত্তরা থানায়।

সদ্য পোস্টিং হওয়া গুলশান থানার এসি মওলা সাহেব। গ্রেফতার হওয়ার পর সায়েম সাহায্যের জন্য তার বাল্যবন্ধু ছটকু বা গোলাম মওলাকে ফোন করে থানাতে আনেন। মওলা সাহেব উত্তরা থানার ওসিকে বোঝানোর চেষ্টা করেন যে,তার বন্ধু ড্রাইভ করে,সে এমন অপরাধ মূলক কাজ করতে পারে না। কিন্তু.......আসল বিপত্তি বাঁধে তখন যখন জানা যায়, নিহত ব্যক্তি ভাষা আন্দোলনের সারথি সুফী পরিবারের ৩য় প্রজন্ম। প্রধান মন্ত্রীসহ অনেক এম্পিমন্ত্রীদের সাথে বন্ধুত্ব পূর্ণ সম্পর্ক এই সুফী পরিবারের। বিরাট এক ঝামেলায় পড়ে যান সায়েম।

'নিশু'। সদ্য পাশ করা তরুন উকিল। নিজের বন্ধুকে সাহায্য করার জন্য মওলা সাহেব, উকিল হিসেবে নিয়োগ দেয়, ৬ মাস আগে ভেঙ্গে যাওয়া সম্পর্কের প্রাক্তন প্রেমিকার ভাইকে। আইনজীবী নিশু প্রমাণ করে দেয়, তার মক্কেলের গাড়ি ঐ ব্যক্তির উপর দিয়ে যাওয়ার আগেই ঐ ব্যক্তিকে হত্যা করা হয় !!!

ধীরে ধীরে সামনে আসতে শুরু করে অদ্ভুত সব রহস্য,অবিশ্বাস্য রোমহর্ষক কিছু কাহিনী। এমনকি একজন রাজনীতিবিদ যে কিনা খুব দ্রুতই মন্ত্রী হতে যাচ্ছেন সেও জড়িয়ে পরে এই রহস্যের সাথে।

লেখক এই বইটি লিখেছেন সত্য ঘটনা থেকে অনুপ্রেরণা নিয়ে। বইটিতে হত্যা-ষড়যন্ত্র, মাদকাসক্তি, অপরাজনীতি, সামাজিক অবক্ষয়ের বাস্তবচিত্র বেরিয়ে এসেছে এক এক করে।

শেষ পর্যন্ত কী সায়েম নির্দোষ প্রমাণিত হয়? আদনান সুফির আসল খুনি কী ধরা পড়ে? এই সব প্রশ্নের উত্তর জানতে হলে উপন্যাসটা পুরোটা শেষ করতে হবে। অন্যান্য থ্রিলার এর মতো এখানেও রাজনীতি, পুলিশ,তদন্ত,ষড়যন্ত্র সব মিলিয়ে ফুল প্যাক অফ থ্রিল কাহিনী আছে। টানটান উত্তেজনায় ভরপুর এই উপন্যাস। তাই আর সময় নষ্ট না করে এই উপন্যাসটা আপনারা পড়ে ফেলুন আশা করি ভালো লাগবে।

Link :-1 | Link :-2 | Link :-3Link :-4



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ