বই বয়ানুল বাকী pdf download মোহাম্মদ মামুনুর রশীদ | Boyanul Baki By Muhammad Mamunur Rashid Books PDF Download

PDF Download বয়ানুল বাকী পিডিএফ ডাউনলোড, মোহাম্মদ মামুনুর রশীদ এর বই পিডিএফ| Boyanul Baki By Muhammad Mamunur Rashid Books PDF Download
Image

প্রকৃত জীবন লাভ করতে হয় জীবনের বিনিময়েই । মানুষের মস্তিষ্কজাত জ্ঞান বুদ্ধি চিরন্তন জীবন অর্জনের পথ নির্ণয় করতে অক্ষম । তাই মেহেরবান আল্লাহতায়ালা অমর অক্ষয় জীবনের যাত্রাপথে চালিত করবার জন্য বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে বিভিন্ন সময়ে প্রেরণ করেছেন তাঁরই নির্বাচিত বান্দাগণকে । তাঁরাই নবী ও রসুল । আর মহানবী মোহাম্মদ স . ছিলেন প্রেরিত পুরুষগণের ঐ মহান জ্যোতির্ময় জামাতের মহানতম নেতা । 

আল্লাহ্র হাবীব তিনি । শেষতম নবী । ধ্বংস হোক কাদিয়ানি সম্প্রদায় যারা মহানবী মোহাম্মদ স . এর পরে আরো নবী আসবেন বলে বিশ্বাস রাখে । সম্মানিত সাহাবাবৃন্দ ছিলেন মহানবী মোহাম্মদ স . এর একনিষ্ঠ অনুসারী । মহানবী স . এর সংসর্গের প্রভাবই তাঁদেরকে আল্লাহ্পাকের জন্য পার্থিব জীবন ও সম্পদ নির্দ্বিধায় উৎসর্গ করতে উদ্বুদ্ধ করেছিলো । আল্লাহ্পাকের সন্তোষ্টির সনদ লাভ করেছিলেন তাঁরা । তাঁরাই সত্য দ্বীনের বাহক , প্রচারক , প্রতিষ্ঠাতা । ধ্বংস হোক মওদুদী সম্প্রদায় যারা ঐ সমস্ত সম্মানিত সাহাবাবৃন্দকে নতুন করে যাচাই বাছাই করবার ধৃষ্টতা প্রদর্শন করে । খাঁটি আউলিয়া এবং আলেম সম্প্রদায় মহানবী মোহাম্মদ স . এর প্রকৃত প্রতিনিধি । 

তাঁদের অনুসরণের ধারাবাহিকতা তাঁদের নিজ নিজ পীর এবং ওস্তাদগণের মাধ্যমে সাহাবায়ে কেরাম রা . এবং সবশেষে রসুলেপাক স . পর্যন্ত পৌঁছেছে । তাঁদের অনুসরণের মাধ্যমেই আল্লাহ্পাকের পথের প্রকৃত পথিকগণ লাভ করতে পারেন আল্লাহর সন্তুষ্টির স্বাদ । তাঁদের মাধ্যমেই হয় দ্বীনের হেফাজত । বিকশিত হয় জীবনে শতমুখী সৌন্দর্য । লাঞ্চিত ও অপদস্থ হোক তাদের শত্রু সম্প্রদায় । প্রবৃত্তির পদভারে রুদ্ধশ্বাস পৃথিবীবাসীরা আজ দিশাহীন । কক্ষচ্যুত নক্ষত্রের মতো মানবতা এসে দাঁড়িয়েছে পতনের প্রান্তদেশে । 

এরই মধ্যে মাথা তুলে দাঁড়িয়েছে কাদিয়ানি ও মওদুদী জামাতের মতো ষড়যন্ত্র ও প্রচারণাপ্রবণ পথভ্রষ্ট সম্প্রদায়গুলো । তারা কখনো লিপ্ত হচ্ছে যাচাই বাছাইয়ের নামে সম্মানিত সাহাবাবৃন্দের দোষচর্চায় , আবার কখনো ‘ কোরআনের আইন সৎ লোকের শাসন ' ধুয়া তুলে প্রতিষ্ঠা করছে নারী নেতৃত্বের মতো হারাম কাজের কলুষিত কৃতিত্ব । এঐএর সঙ্গে যুক্ত হয়েছে ওলামায়ে ছু ' ( দুনিয়াদার আলেম ) এবং ভণ্ড পীরদের উৎপাত 1 পীর পূজা , কবর পূজা এবং পার্টি পূজার প্রতাপে জীবন দুর্বিসহ এখন । বিশ্বাসী বান্দাগণ প্রশ্ন করি , কবে রুখে দাঁড়াবো আমরা ? কবে গ্রহণ করবো খাঁটি কোনো নায়েবে নবী স . কামেল মোকাম্মেল পীর মোর্শেদের নিকট বায়াতের বেহেশ্ত্রী শপথ । কবে ঘোষণা করতে শিখব ' বন্ধুত্ব আল্লাহর জন্যই - শত্রুতাও আল্লাহর জন্যই । ' আল্লাহ্পাকের প্রতি শত সহস্র শোকর । 

বায়ানুল বাকী বইয়ের পঞ্চম সংস্করণ বের হতে পারছে বেশ কিছু সময় বিরতির পরেও । দরূদ ও সালাম বর্ষিত হোক মহানবী মোহাম্মদ স . এর প্রতি । তৎসহ তাঁর প্রিয় পরিবার পরিজন , বংশরধগণ এবং সম্মানিত সাহাবাবৃন্দের প্রতিও । আমিন । বলে রাখা ভালো যে , ইতিহাস অথবা গবেষণার আঙ্গিকে বায়ানুল বাকী রচনা করা হয়নি । রচনা করা হয়েছে একেবারে সাদামাটা আউলিয়া প্রেমের অভিধায় 1 তাই পাতায় পাতায় বিস্তারিত তথ্যসূত্র দেয়ার প্রয়োজন গৌন বলে মনে হয়েছে আমাদের কাছে । তবু জানিয়ে রাখা হচ্ছে যে , যুবদাতুল মাকামাত , হালাতে মাশায়েখে নকশ্বন্দি মোজাদ্দেদি এবং মকতুবাত শরীফ গ্রন্থত্রয় ছিলো বায়ানুল বাকী বইয়ের প্রধান অবলম্বন । 

হজরত খাজা বাকী বিল্লাহ্ র ই ভারত উপমহাদেশে প্রথম এনেছিলেন নকশবন্দিয়া তরিকার নূরানিয়াত । দ্বিতীয় সহস্রাব্দের মহান সংস্কারক হজরত মোজাদ্দেদে আলফে সানি রহ . তাঁর মুরিদ ও খলিফা ছিলেন । তাঁর মাধ্যমেই বিশ্বব্যাপী প্রচারিত হয়েছে নকশ্বন্দিয়া তরিকা এবং পরে এর প্রধান প্রবাহকে চিহ্নিত করা হয়েছে খাস মোজাদ্দেদিয়া তরিকা নামে । 

আল্লাহ্ প্রাপ্তির আধ্যাত্মিক পথপরিক্রমায় এর চেয়ে সহজে আর কোনো তরিকায় হাসিল হয়না - এলমে মারেফতের মাকামাত । এবারও আমরা এই সহজ তরিকায় শরীক হওয়ার জন্য আহ্বান জানালাম সবাইকে । সকল দেশবাসীকে । সমস্ত বিশ্ববাসীকে । ওয়াস্ সালাম । 

মোহাম্মদ মামুনুর রশীদ
হাকিমাবাদ খানকায়ে মোজাদ্দেদিয়া 
ভুঁইগড় , নারায়ণগঞ্জ ।

Download From Google Drive

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ