চেরাগে চিশতী pdf download মোহাম্মদ মামুনুর রশীদ | Cherage Chisti By Muhammad Mamunur Rashid

বইঃ চেরাগে চিশতী পিডিএফ ডাউনলোড করুন সম্পূর্ণ ফ্রিতে 💕
মোহাম্মদ মামুনুর রশীদ এর সকল বই pdf download free
Image

সময়ের স্রোতধারায় বয়ে চলে জীবন । নীরবে নিভৃতে নিরবধি । এ নিয়ম চিরন্তন । মানব সভ্যতার অধিকাংশ অতীত হারিয়ে যায় বিস্মৃতির অতলান্ত মহাসমুদ্রে । তবুও সভ্যতার ইতিহাসে জেগে থাকে কিছু অনির্বাণ বাতিঘর - কাল যাকে নেভাতে পারে না কিছুতেই । এভাবেই মহাকালের প্রান্তরে পাথারে আলোর আয়োজন নিশ্চিত করে রেখেছেন নবী ও রসূলগণ । 

এ আলোকের সর্বোচ্চ শিখরের অধিকারী মদীনার তাজ মোহাম্মাদুর রসুলুল্লহ স .। সে সূর্যও অস্তমিত হয়েছে একসময় । তারপরও আলোর আয়োজনে জীবনের পথে শুরু হয়েছে প্রেমিক পথিকদের পবিত্র পদচারণা । অন্তরের দীপাধারে তাঁরা যুগে যুগে জ্বালিয়েছেন শত সহস্র জ্যোতিশিখা । তাঁরাই মানুষের প্রকৃত সুহৃদ , স্বজন । তাঁরা নবী নন- অলি । আল্লাহপ্রেমের চেরাগ প্রজ্জ্বলনকারী আউলিয়া সম্প্রদায় । আউলিয়া সম্প্রদায়ের মধ্যে প্রচলিত অন্যান্য তরিকার মতো চিতীয়া তরিকা এক অত্যুজ্জ্বল সংযোজনা । 

এই মহান তরিকার মধ্যমণি গরীবে নেওয়াজ হজরত খাজা মইনুদ্দিন চিশতী আজমিরী র । তাঁর জ্যোতির্ময় জীবনালেখ্য নিয়ে এবার আমরা হাজির হলাম । আমাদের প্রকাশনা অভিযানের ত্রয়োদশতম পদবিক্ষেপ এই চেরাগে চিশ্তী । শক্তি ও সাহায্য প্রার্থনা করি নভোমণ্ডল এবং ভূমণ্ডলের অধিপতি আল্লাহতায়ালার নিকট , তিনি যেনো আমাদের অভিযাত্রাকে সাফল্যের দ্বারপ্রান্তে পৌঁছে দেন । আল্লাহুম্মা আমিন । সময় সংকটময় । সামনে পিছনে অন্তরে বাহিরে দুশমনদের রণসজ্জা । 

একদিকে বিধর্মী কাফের মোশরেক সম্প্রদায় । আর এক দিকে মুসলমান নামধারী পথভ্রষ্ট উপদল সমূহ- শিয়া , কাদিয়ানী , মওদুদী ইত্যাদি । তবু জানি , ভয় নেই । যদি আমরা সত্যান্বেষী হই , অবশ্যই আল্লাহ্পাক আমাদেরকে পথ প্রদর্শন করবেন এবং পথ প্রদর্শক হিসেবে সত্য নায়েবে রসুল কোনো পীর মোর্শেদের আনুগত্য স্বীকার করবার সুযোগ দান করবেন । আমরা তো তাঁরই জন্য এবং তাঁরই প্রতি আমাদের প্রত্যাবর্তন । বেলা যে পড়ে এলো । প্রিয় মুসলমান ভ্রাতৃবৃন্দ । ভেবে দেখা প্রয়োজন । 

সময় নষ্ট করবার মতো সময় আর কোথায় ? মনস্থির করুন । অতিক্রম করুন দ্বিধা - দ্বন্দ্বের দেয়াল । আমাদেরকে যে আল্লাহ্পাকের সঙ্গে সম্পর্ক স্থাপন করতেই হবে । রসূলেপাক স . এর দ্বীনের পূর্ণ অনুসারী হতে হবে । আর এ জন্যে অবশ্যই বায়াত হতেই হবে কোনো না কোনো খাঁটি পীর মোর্শেদের নিকট , এ নিয়মের বিকল্প নেই । আমরা আহবান জানালাম । সংবাদ পৌছানো ভিন্ন বাহকের আর কি কোনো দায়িত্ব থাকে ? ওয়াস্ সালাম ।

মোহাম্মদ মামুনুর রশীদ 
হাকিমাবাদ খানকায়ে মোজাদ্দেদিয়া 
ভুঁইগড় , নারায়ণগঞ্জ

Cherage Chisty PDF Download Free

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ