প্রথম পরিবার pdf download - মোহাম্মদ মামুনুর রশীদ | prothom poribar by Mamunur Rashid.

প্রথম পরিবার পিডিএফ ডাউনলোড
মোহাম্মদ মামুনুর রশীদ এর বই
Image


আর একবার আসুন , সূচনার স্মৃতিচারণে লিপ্ত হই আমরা । অস্বীকার করি ব্যস্ততাবিদ্ধ জীবনকে । প্রশ্ন করি , কেনো এই পারস্পরিক হিংসা হানাহানি ? কেনো অস্বীকৃতির অত্বিত্ব এতো অনড় ? কেনো শয়তানের শাসন এমন দূরতিক্রম্য ? মানুষের মনের মাঝে দেয়াল তুলে দেয় কারা ? শয়তান আর আত্মপ্রবৃত্তিই ( নফছ ) যে আমাদের প্রধান দুশমন- একথা কি এখনো বুঝতে পারবো না আমরা ? কবে আমরা মুছে ফেলতে পারবো দ্বিধা সন্দেহের সর্বশেষ সীমারেখা ? কে আমরা ? আমরা তো এক পরিবারেরই লোক । সারা বিশ্বমানুষের ইতিহাস তো সেই এক পরিবারের উঠোন থেকেই উঠে এসেছে।
 

সেই পরিবারের ইতিহাস কি জানি আমরা সকলে ? জানি কি যে , প্রেমের কোন অক্ষয় জমিনের উপর আমাদের আদি পিতা মাতা গড়ে তুলেছিলেন প্রথম পরিবার ? জানি কি যে , ভুল হলে ভুল সংশোধন করে নেয়াই আমাদের প্রধান পারিবারিক শিক্ষা ? অনুতাপের হাত ধরে প্রত্যাবর্তনের পথে ফিরে না এলে পতন অনিবার্য- একথা কি জানি না আমরা ? না- জেনেও মানি না ? চলুন তওবার ভূষিত তোরণের দিকে ? ওখানেই বসবাস করে শান্তির শ্বেতকপোতেরা । চলুন সমর্পিত হই— মেনে নিই নির্বিবাদে নিয়মের নিষ্কলুষ শাসন- যে নিয়মে আমাদের প্রভু প্রতিপালক বেঁধে দিয়েছে সমস্ত নিসর্গকে । আর নিসর্গের নেতা হিসাবে আমাদেরকেও ।

মানুষের মহাপরিবারের আদি - অন্ত যার অস্তিত্বের জ্যোতিচ্ছটায় আলোকিত হয়ে আছে তিনি তো এসেছেন । শিক্ষা দিয়ে গিয়েছেন পূর্ণ মানবতার বিধানাবলী । ইসলাম তার নাম । তাঁর আদর্শের মর্মভেদী আহ্বানের সূর্য কতো অপরূপ রূপে আলোকিত করে রেখেছে বিশ্বপরিবারের সমস্ত আকাশকে । জন্মান্ধ নাকি তোমরা যারা এখনো পরিচিত হতে ভালোবাসো ইসলাম ছাড়া অন্য কোনো ধর্মাবলম্বী হিসাবে । ইসলাম ছাড়া আল্লাহ্র কাছে আর কোনো দ্বীন নেই— এই অমোঘ বাণী কবে ভেদ করবে তোমাদের শ্রুতির প্রস্তরিত দেয়ালকে ? কাল কি থেকে থাকে কারো জন্যে ? দিনরাত্রির বিবর্তনমুখর সময় কি ক্ষমা করে কাউকে কোনোদিন ? দৃষ্টি উন্নত করো । 


দেখো , সামনেই জ্বলছে তওবার জ্যোতির্ময় তোরণ । অতঃপর প্রত্যাবর্তন ভিন্ন আর কোন দায়িত্ব ? আর তোমরা ? যারা ইসলামের নামে মুসলমান জামাতের মধ্যে সৃষ্টি করেছো অসংখ্য বাঁকা পথ আর মত- তারাও হুঁশিয়ার হও । হুঁশিয়ার হও কাদিয়ানি সম্প্রদায় মেনে নাও মানুষের মহাপরিবারের শ্রেষ্ঠতম বাণীবাহক হজরত মোহাম্মদ স.ই শ্রেষ্ঠ ও শেষ নবী । হুঁশিয়ার হও মওদুদী সম্প্রদায় সম্মানিত ছাহাবাবৃন্দের দোষচর্চার কারণে আল্লাহ্তায়ালার অভিশপ্ত মওদুদীকে পরিত্যাগ করে ফিরে এসো শয়তানবিরোধী এলাকায় । হুঁশিয়ার হও শিয়া সম্প্রদায় পরিত্যাগ করো হেদায়েতের নক্ষত্রতুল্য ছাহাবাসমাজের সঙ্গে দুশমনির ।

 অপবিত্র কার্যকলাপ । হুঁশিয়ার হও ভণ্ড পীর , অসৎ আলেম , নিরীশ্বরবাদী বুদ্ধিজীবি , অহংকারী বৈজ্ঞানিক , উদাসীন সাহিত্যিক , কপট নেতা , মন্ত্রী , রাষ্ট্রনায়ক । হুঁশিয়ার হও সন্ত্রাসজীবি , মাতাল , ব্যভিচারী , শোষক , নির্যাতক , কলহপ্রেমিক , প্রতিশ্রুতিছিন্নকারী , সুদসেবক , ঘুষগ্রহিতা আর সকল পাপের পৃষ্টপোষকের দল- উচ্চারণ করো , হে আমাদের প্রতিপালক ! আত্ম - অত্যাচারে বন্দী আমরা । তুমি ক্ষমা না করলে , দয়া না করলে আমরা যে ধ্বংস হয়ে যাবো প্রভু । সামনে সুসময় । যদি হুঁশিয়ার হও । সমস্ত স্তুতির অধিকারী আল্লাহ্তায়ালাই । সকল প্রকার উৎকৃষ্ট দরূদ বর্ষিত হোক মহানবী মোহাম্মদ স . , তাঁর পবিত্র পরিবার - পরিজন , সত্য দ্বীনের মাপকাঠি সম্মানিত ছাহাবাবৃন্দ এবং তাঁদের সকল অনুকারকদের প্রতি । আমিন । ওয়াস্সালাম । 

 হাকিমাবাদ খানকায়ে মোজাদ্দেদিয়া 
হাকিমাবাদ , ভূঁইগড় , নারায়ণগঞ্জ ।




একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ