সিদ্দিকশ্রেষ্ঠ pdf download - মোহাম্মদ মামুনুর রশীদ | Siddiq Shreshto By Muhammad Mamunur Rashid

সিদ্দিকশ্রেষ্ঠ পিডিএফ ডাউনলোড করুন সম্পূর্ণ ফ্রিতে 💕
মোহাম্মদ মামুনুর রশীদ এর সকল বই পিডিএফ ডাউনলোড করুন সম্পূর্ণ ফ্রিতে 💕

Image


পৃথিবীপ্রসক্তি সকল অনিষ্টের উৎস ' এই মহাবাণীখানি অনুধাবন করতে হবে । বুদ্ধি - বিবেচনা দিয়ে– আত্মা দিয়ে , সত্তা দিয়ে । পৃথিবী তো মহাজীবনের পথের একটি সময়সন্ধি মাত্র । পথিপার্শ্বের একটি বৃক্ষচ্ছায়া , অস্থায়ী - অসম্পূর্ণ , চলমান একটি অধ্যায় । এই অধিবাস ছেড়ে চলে যেতেই হবে । সুতরাং এখানকার প্রসক্তি আসক্তি অসিদ্ধ ও নিষিদ্ধ । কিন্তু এই জ্ঞান সকলে পায় না । শিক্ষাগ্রহণ করলে শিক্ষিত হওয়া যায় , জ্ঞানী হওয়া যায় না । জ্ঞানীগণই নির্ভুল গন্তব্যাভিসারী , অনিষ্ট ও ক্ষয়ক্ষতিবিমুক্ত । 

অগ্নিনির্ধারণের বিষয়টিও এখানেই নিশ্চিত করতে হবে । ঠিক করতে হবে কোন্ আগুনে পুড়বো আমরা— এ বেলায় তওবার আগুনে , না ও বেলায় জাহান্নামের আগুনে । সত্য শুভ ও সুন্দর । অসত্য শুভ নয় । সুন্দরও নয় । সত্যপথের পথপ্রদর্শক যাঁরা , তাঁরাই প্রত্যাদিষ্ট পুরুষ— নবী ও রসুল । তাঁরাও সত্যাধিষ্ঠিত , যাঁরা ওই প্রত্যাদিষ্ট পুরুষগণের অনুগমনধন্য । তাঁরাই ‘ সিদ্দিক ' । আর তাঁদের শ্রেষ্ঠতমজন হচ্ছেন সর্বশেষ ও সর্বমহান রসুল মোহাম্মদ মোস্তফা আহমদ মুজতবা সল্লাল্লাহু আলাইহে ওয়া সাল্লামের প্রিয়তম সহচর হজরত আবু বকর সিদ্দিক রদ্বিআল্লাহু আনহু । ভালোবাসা প্রেমিক - প্রেমাষ্পদকে একাত্ম ও একপ্রাণ করে দেয় । রসুলুল্লাহ্ স . এবং হজরত আবু বকর ছিলেন সেরকম ।

আর ভালোবাসা হয় নিক্ষয় , নির্নিমেষ ও চিরপ্রবহমান । তাঁদেরই প্রেমপ্রবাহ চিরবিজয়ের মহিমা নিয়ে এখনো বয়ে চলেছে । চলবে ততোক্ষণ পর্যন্ত , যতোক্ষণ ধ্বনিত হয় মহাপ্রলয়সূচক শিঙ্গার ফুৎকার । এই পথই জ্ঞান ও প্রেমের পথ । সত্যপথ । এই পথের কথাই আমরা বলে চলেছি বিরতিহীনভাবে বহুবিধ বাক্যসম্ভারে । আমাদের প্রকাশনাপ্রবাহে রয়েছে গতিময়তা ও প্রেমময়তার আহ্বান । সত্য পথাকাঙ্ক্ষীগণ আসুন । গ্রহণ করুন নেসবতে হুব্বী ( ভালোবাসার তরিকা ) যার অন্য নাম কখনো নেসবতে সিদ্দিকি , কখনো নক্শবন্দিয়া , কখনো মোজাদ্দেদিয়া , কখনো শুধুই মোজাদ্দেদিয়া ( খাস মোজাদ্দেদিয়া ) । 

পীর - মোর্শেদ ছাড়া এ পথে চলা যায় না । তারাই ' সদিকীন ' ( সত্যবাদী ) । আল্লাহ্ জাল্লা শানুহু তাঁদের সঙ্গী হতে নির্দেশ করেছেন । বলেছেন ' হে বিশ্বাসীগণ ! তোমরা সত্যবাদীগণের সঙ্গী হয়ে যাও ' । সিদ্দিকশ্রেষ্ঠ আমাদেরকে সত্যবাদিতার পথ দেখাবে— এমতো আশা বুকে নিয়েই আমরা এর প্রকাশ ঘটাতে চললাম । আমরা তো অকিঞ্চন , সত্যধর্ম প্রচার প্রসারকর্মের নগণ্যাতিনগণ্য খাদেম ( পরিচারক ) । আমাদের অন্তরোৎসারিত প্রার্থনা ‘ আমরা তোমারই ইবাদত করি , এবং শরণ যাচনা করি কেবলই তোমার ' । 

প্রশংসা - প্রশস্তি - স্তব - স্তুতি - মহিমা - মহত্ব - উচ্চতা - পবিত্রতা কেবলই তোমার । হে আমাদের জীবন - মৃত্যুপ্রদাতা ভালোবাসাদাতা আল্লাহ্ ! আমাদেরকে প্রেমিক ও প্রেমাষ্পদ করো তাঁদের , যাদেরকে তুমি ভালোবেসেছো এবং যাঁরা ভালোবাসেন তোমাকে । সর্বোৎকৃষ্ট দরূদ ও সালামসম্ভার অনন্তকাল ধরে অবিশ্রান্ত ধারায় বর্ষিত হয়ে চলুক মহানবী মোহাম্মদ সল্লাল্লাহু আলাইহে ওয়া সাল্লামের প্রতি তাঁর ভ্রাতৃবৃন্দ অন্য সকল নবী - রসুলগণের প্রতি সকল সাহাবী , আউলিয়া - দরবেশ - গাউস কুতুবগণের প্রতি । আমাদের পরম প্রিয় পীর - মোর্শেদ হজরত হাকিম আবদুল হাকিমের প্রতি । আমিন । 

আল্লাহ্ সুবহানাহু তায়ালা এদেশ থেকে এবং এই পৃথিবী থেকে কাদিয়ানি , মওদুদী ফেত্নাকে এবং তাদের প্রতি মমত্ব - পোষণকারীদেরকে চিরতরে নিশ্চিহ্ন করে দিন । 
আল্লাহুম্মা আমিন । 
প্রারম্ভে ও অবশেষে শুভবারতা - 
শান্তিসম্ভাষণ - সালাম । 

মোহাম্মদ মামুনুর রশীদ

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ