কাজাখ লোককাহিনী pdf download free - গল্প সংকলন (অনুঃ পূর্ণিমা মিত্র)

কাজাখ লোককাহিনী পিডিএফ ডাউনলোড - গল্প সংকলন (অনুঃ পূর্ণিমা মিত্র)
অনুবাদ : পূর্ণিমা মিত্র এর বই pdf 
কাজাখস্তানের লোককাহিনী সংকলন
প্রকাশনা : রাদুগা প্রকাশন, তাশখন্দ
অঙ্গসজ্জা : আর্সেন বৈসেন্বিনভ
প্রকাশকাল : ১৯৮৯


পৃষ্ঠা সংখ্যা : ২৪৩
আয়তন : ৭৬.২ মেবা


কৃতজ্ঞতা স্বীকার
ধার দিয়েছেন : কাজি রাশেদ আব্দাল্লাহ, রবিউল হাসান
স্ক্যান করেছেন : কাজি রাশেদ আব্দাল্লাহ, রবিউল হাসান


প্রসেস করেছেন : নির্জন সেন


এই বইটি বাংলাদেশের ঢাকা থেকে স্ক্যান করে পাঠিয়েছেন কাজি রাশেদ আব্দাল্লাহ, ডঃ সুস্মিতা হোসেন নাতাশার অনুরোধে। ১৫টি ফাইলে ৪.৫৬ জিবি র-স্ক্যান পাঠিয়েছিলেন রাশেদ। কিন্তু তাঁর সংগ্রহের বইতে বাঁধাই-এর গন্ডোগোলে একটি ফর্মা ছিল না। ফলে বইটির ৬৫ থেকে ৮০ এই ১৬টি পাতা পাওয়া যায় নি। ফেসবুকে আমাদের পেজ-এ করা নির্জনের সেন-এর অনুরোধ সাড়া দেন তুনাজ্জিনা মেহজাবীন । নিজেদের সংগ্রহের বইটি তাঁদের গ্রামের লাইব্রেরী থেকে আনিয়ে সমস্ত নিয়ম মেনে স্ক্যান করে আমাদের পাঠান বাংলাদেশের চট্টগ্রাম থেকে তাঁর স্বামী রবিউল হাসান। তিনি ১৬ পাতার ব্যপারটা খেয়াল না করে ১৬১ পাতা স্ক্যান করে পাঠিয়েছেন মোট ২.৭ জিবি র-স্ক্যান। পরিশেষে তা থেকে প্রয়োজনীয় অংশ নিয়ে বইটির প্রসেসিং সম্পন্ন করেছেন নির্জন সেন।
Image




ফেসবুকে এছাড়াও ইমতিয়াজ হাসান-এর অনুরোধে সাড়া দিয়ে চট্টগ্রাম থেকে রিফাত সনজিদা জানিয়েছিলেন তাঁর সংগ্রহেও বইটি রয়েছে।
জুলকারনিন পলাশ-এর অনুরোধে ড: ইরফান সিদ্দিক ও জানিয়েছিলেন তাঁর সংগ্রহে থাকা বইটির কথা এবং ফেসবুক মেসেজে কভার সহ ১৬টি পাতার ছবিও পাঠান। সেগুলি সম্ভবত মোবাইলে তোলা অথবা ফেসবুকের ডিফল্ট সেটিঙ-এর কারণে ছবির কোয়ালিটি কমপ্রেসড অবস্থায় আমরা পাই। তাঁর বইটির কন্ডিশন সম্ভবত সবচেয়ে ভালো ছিল, কিন্তু স্ক্যানের জন্য তাঁর সাথে যোগাযোগ করা যায়নি। এঁদেরও প্রত্যেককে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।


বইটিতে নির্জন শুধু যে এই সুবিশাল সূচীপত্রকে হাইপারলিংক করেছেন তাইই নয়, পুরো বইটির সমস্ত গল্পের বাংলায় বুকমার্কও বানিয়ে দিয়েছেন আপনাদের পড়ার সুবিধার্থে।


বিনামূল্যে ডাউনলোড করুন (সম্পূর্ণ বইটি)

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ