PDF আমরা হাদীছ মানতে বাধ্য (পিডিএফ) আব্দুল্লাহ বিন আব্দুর রাযযাক

PDF আমরা হাদীছ মানতে বাধ্য  (পিডিএফ) আব্দুল্লাহ বিন আব্দুর রাযযাক

Title আমরা হাদীছ মানতে বাধ্য
Author আব্দুল্লাহ বিন আব্দুর রাযযাক
Publisher নিবরাস প্রকাশনী
Quality পেপারব্যাক
Edition 1st Published, 2016
Number of Pages 136
Country বাংলাদেশ
Language বাংলা

শান্তির বারিধারা বর্ষিত হোক মানবজাতির মুক্তির অগ্রদূত রাসূল ( ছাঃ ) -এর উপর । মানব জীবনের সকল সমস্যার যুগোপযোগী সমাধানের একমাত্র প্লাটফর্ম ইসলাম । যার মৌলিক উৎস দু'টি । কুরআন ও হাদীছ । যুগে যুগে ইসলাম বিদ্বেষীরা কুরআন - হাদীছের উপর ভিত্তি করে গড়ে উঠা ইসলামের শক্তিশালী দূর্গকে ধ্বংস করার অপচেষ্টা চালিয়েছে । শক্তির দাপটে , বাহুর বলে ইসলামকে দমিয়ে না রাখতে পেরে তারা পিছন থেকে পিঠে ছুরি চালানোর পরিকল্পনা গ্রহণ করে । তাদের এই দূরভিসন্ধির নির্মম শিকারে পরিণত হয়েছে ' হাদীছ ' । ইসলামের ২ য় উৎস হাদীছের ভাণ্ডারকে অকেজো ও অচল করে প্রকারান্তরে ইসলামকে অকেজো করাই তাদের এই ষড়যন্ত্রের চূড়ান্ত লক্ষ্য । হাদীছ বিষয়ে মুসলিমদের অন্তরে সন্দেহ সৃষ্টি করার জন্য প্রাচ্যবিদ ও তাদের পা - চাটা গোলামরা সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছে । নাম ও সাইনবোর্ড পরিবর্তন করে পুরাতন বিষ মুসলিমদের গলাধঃকরণের অপকৌশল চালানো হচ্ছে । নতুন বোতলে পুরাতন মদ সাপ্লাই হচ্ছে । , 

আলহামদুলিল্লাহ যখনই হাদীছ শাস্ত্র নিয়ে ষড়যন্ত্র হয়েছে , তখনই মুহাদ্দিছগণ সেই ষড়যন্ত্রের মূলোৎপাটন করার জন্য অগ্রণী ভূমিকা রেখেছেন । নিকট অতীতে ভারতের মাটিতে মাওলানা ইসমাঈল সালাফী , মাওলানা ছানাউল্লাহ অমৃতসরী , হাফেয যুবাইর আলী যাঈ ( রহঃ ) এবং আরবের মাটিতে আব্দুর রহমান ইয়াহইয়া আল - মু'আল্লিমী , আল্লামা নাছিরুদ্দীন আলবানী , শায়খ আহমাদ শাকির ( রহঃ ) প্রমুখ মুহাদ্দিছগণ বিভিন্ন অপবাদ , বিভ্রাট , সংশয় ও অভিযোগ থেকে হাদীছের পবিত্র আঁচলকে রক্ষার পিছনে যারপর নেই ভূমিকা পালন করেছেন । অত্যন্ত দুঃখজনক হলেও সত্যি যে , বাংলা ভাষায় এ বিষয়ে কোন পূর্ণাঙ্গ কিতাব আমাদের চোখে পড়েনি । যোগ্যতার অভাব থাকলেও হাদীছের প্রতি ভালবাসা থেকেই মুহাদ্দিছগণের অনুসরণে এ বইটি লেখার কাজে হাত দিই । যুগের চাহিদা ও প্রয়োজন অনুযায়ী এ বইয়ে বিভিন্নভাবে হাদীছ অস্বীকারকারীদের উদ্ভট যুক্তি এবং উদ্দেশ্য প্রণোদিত বিভ্রাটের দাঁতভাঙ্গা জবাব দেয়ার চেষ্টা করা হয়েছে । 

বাংলা ভাষা - ভাষী মুসলিম উম্মাহকে জানানোর চেষ্টা করা হয়েছে তাদের মুক্তি ও নাজাতের একমাত্র পথ । মহান আল্লাহর কাছে দু'আ করি , তিনি যেন তার রাসূল ( ছাঃ ) -এর হাদীছের হেফাযতে এই সামান্য পরিশ্রমটুকু কবুল করেন ! এর দ্বারা ঐ সমস্ত ভাইদের হেদায়াত দান করেন , যারা যুক্তির মারপ্যাঁচে হাদীছে রাসূলকে অস্বীকার করার মত জঘন্য গুণাহে লিপ্ত । সর্বোপরি আমার পিতা - মাতা , ভাই - বোন , পরিবার - পরিজন সকলকে তার দ্বীনের খাদেম হিসেবে কবুল করেন- আমীন ! ছুম্মা আমীন !

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ