বিচিত্র বিচরণ লেখক : অংকুর রায় অনিক | Bichitro Bichiron by Ankur Roy Anik

Titleবিচিত্র বিচরণ
Authorঅংকুর রায় অনিক
Publisherদুয়ার প্রকাশনী
Qualityহার্ডকভার - rokomari link
ISBN9789843516985
Edition1st Published, 2022
Number of Pages80
Countryবাংলাদেশ
Languageবাংলা

বিচিত্র বিচরণ গল্পে লেখক আমাদের চারপাশে ঘটে যাওয়া বিচিত্রময় বিভিন্ন ধরনের ঘটনা তুলে ধরেছেন।মোট ১৬ টি গল্প রয়েছে এই বইটিতে। প্রতিটি গল্পে লেখক আমাদের বাস্তব জীবনের কিছু চিত্র তুলে ধরেছেন এবং সেগুলো আমাদের সচেতন হতে সাহায্য করে। সামাজিক, হরর,এডভেঞ্চার নানারকম গল্পের সমাহার রয়েছে বইটিতে। কিছু গল্প পড়ে চোখের কোনে জল আসে আবার কিছু গল্প জীবনে চলার পথে এগিয়ে যেতে অনু প্রেরনা দিবে।প্রতিটি গল্পেই লেখক অংকুর রায় অনিক ম্যাসেজ দিয়েছে আমাদেরকে যা থেকে শিক্ষা নিয়ে আমরা সঠিক সুন্দর জীবন ধারণ করতে পারি।এ বইয়ের প্রতিটি গল্পই এক কথায় অসাধারণ।আমার মনে হয় সবারই উচিত এ বইটি পড়া। আশা করি আমার মতো সবাই উপকৃত হবে এ বইটি পড়ে।

রোজ রোজ নানা রকম বই পড়ি,উপন্যাস ভালোই লাগে ছোটগল্প আরো বেশি। হাজার রংয়ের সংমিশ্রণ থাকে একমাত্র ছোটগল্পের বই গুলোতে। ঠিক তেমনি ১৬টি রংয়ের জীবন নিয়ে তৈরি এই বিচিত্র বিচরণ বইটি প্রত্যেকটা গল্প ই বর্তমান সমাজ ব্যবস্থা থেকে তুলে ধরা ছোট ছোট মেসেজ স্বল্প ভাষায় স্পষ্টভাষী অনবদ্য কিছু লেখা বিশেষ করে "অসন্তুষ্টি" এই গল্পটা এক পেইজে মানবতা এবং অর্থের অহংকারের নির্বাক পতনের অনবদ্য একটি লেখা আমি জানি না কেন এই গল্পটা আমার কাছে সবচেয়ে ভালো লেগেছে, এটি লেখার জন্য আমি লেখকের কাছে কৃতজ্ঞ তারপর আসি "ডান হাত" গল্পটাই,বর্তমান সমাজে নিরাপরাধ শাস্তি পায় আর আইন চলে টাকার কথায় কিন্তু নিরপরাধের যখন দেয়ালে পিঠ ঠেকে যায় তখুনি তারা অস্ত্র তুলে নেই। এই গল্পটা তার ই একটা নিদর্শন প্রতিদান গল্পটাই যা হয়েছে তার পুরোটা হয়তো ঠিক হয় নি, বাবা মায়ের দায়িত্ব অবহেলা স্পষ্ট বাবা মা যদি সচেতন হতো তবে হয়তো অয়নকে এই ভুল সিদ্ধান্তটি নিতে হতো না। "আফসোসের বিষ" বড় লোক বা ঔদ্ধত্য ছেলের যা হয় তাই আরকি কথায় কথায় মতিভ্রম আর তার ফলে নষ্ট হয় একটি নিরাপদ মানুষের জীবন! "পরিবারের অভিশাপ" এটা পড়ার পর আমার বান্ধবীর কথা মনে পরে গেল সত্যিই কিছু বাবা মার দোষের শাস্তি কেবল সন্তানদেরকেই ভোগ করতে হয়।

"সচেতনতার অভাব " আমাদের সামান্য হেঁয়ালিপনা এক সময় বড় সমস্যার কারণ হয়ে দাঁড়ায় এই গল্পটা তার উত্তম উদাহরণ
এবার আসি "আতঙ্ক" তে ভাইরে ভাই লেখক সামনে থাকলে বাইরিয়া মাইরালতাম কি ভয়ংকর গল্প এমনিই আমি ভীতুর ডিম তার উপর এই গল্প গতকাল সারারাত কিভাবে যে পার করছি আল্লাহ্ মালুম পচা লেখক ভূতের গল্প লেখে
তারপর আসি "অপরাধী" সব শেষ গল্প এবং সবশেষের লাইন "আসলেই কি সাইফুল অপরাধী! নাকি ফাহিম! নাকি সানিয়া নিজেই!" আমার উত্তর সানিয়া নিজেই কখনোই দুই নৌকায় পা দিয়ে চলা যায় না আর সে তার শাস্তি পাইছে সিম্পল উচিত কাম হয়ছে।

যাইহোক জনগণ এতক্ষণ বই এর একেকটা গল্প নিয়ে কথা বললাম গল্পের লাইন তুলে ধরি নি কারণ সেগুলো আপনারা পড়ে তারপর জেনে নিবেন আমি সব বলে দিলে হবে নাকি আরো কিছু গল্প আছে আমি বলি নাই উপরোক্ত গল্প গুলো ভালো লাগছে তবে আতঙ্ক বাদে হেইব্বি ডরাইছি যাওগ্গা এতো সুন্দর সুন্দর গল্প আমাদের পড়তে দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ লেখক সাব

সূচি
১.ঋতুর গল্প
২.অসন্তুষ্টি
৩.ডান হাত 
৪.সাহসী নারী 
৫ অর্ধাঙ্গিনী
৬.বিদায় 
৭.ব্যাকুলতা
৮.প্রতিদান
৯.আফসোসের বিষ
১০.পরিবারের অভিশাপ 
১১.সচেতনতার অভাব 
১২.আতঙ্ক
১৩.ভুল বিষণ্নতা 
১৪.নালিশা
১৫.ভিন্ন জগৎ 
১৬.অপরাধী

লেখক সম্পর্কে
অংকুর রায় অনিক ২০০১ সালের ৭ ই নভেম্বর রাজবাড়ি জেলার সুলতানপুর গ্রামে জন্মগ্রহণ করেন । তার পিতার নাম অলোক কুমার এবং মাতা শিখারাণী । পিতার চাকরি সূত্রে ছোটবেলা থেকে গাজীপুর জেলার কোনাবাড়ীতে বসবাস শুরু করেন । তিনি তার প্রাথমিক শিক্ষা সম্পন্ন করেন মর্নিংসান হাই স্কুল থেকে । এরপর এম ই এইচ আরিফ কলেজ থেকে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা সম্পন্ন করেন । তিনি বর্তমানে ভাওয়াল বদরে আলম সরকারি কলেজে রসায়ন বিভাগে অধ্যয়নরত আছেন । ছোটবেলা থেকেই সাহিত্যের প্রতি প্রবল ঝোঁক ছিল তার । ইতিপূর্বে বিভিন্ন পত্রিকা , ম্যাগাজিন এবং ওয়েব সাইটে তার লেখা বিভিন্ন গল্প এবং কবিতা প্রকাশিত হয়েছে ।

যোগাযোগ : aranik240@gmail.com

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ