দিঘলীতলার কান্না - শফীউদ্দীন সরদার | Digholitolar Kanna By Shafiuddin Sardar books [PDF]

Image


Title দিঘলীতলার কান্না
Author শফীউদ্দীন সরদার
Publisher বইঘর
Quality eBook, PDF Download
ISBN 9789849140641
Edition 1st Published, 2015
Number of Pages 175
Country বাংলাদেশ
Language বাংলা

বাংলা - সাহিত্যে শেকড়সন্ধানী ঔপন্যাসিক হিসেবে পরিচিত , তুমুল জনপ্রিয় কথাসাহিত্যিক শফীউদ্দীন সরদার । ইতিহাস - আশ্রিত উপন্যাস লিখে তিনি বাংলা সাহিত্যে এক ভিন্নমাত্রা সংযোজন করেছেন । তাঁর সৃষ্টিকর্ম আমাদের সাহিত্যকে সমৃদ্ধ করার পাশাপাশি বর্তমান প্রজন্মকে ইতিহাস শেখানোর নতুন টনিক হিসেবে কাজ করছে । একই সঙ্গে তিনি লিখেছেন অনেক সামাজিক গল্প উপন্যাস । এসব সৃষ্টিকর্মে মুসলিম ঐতিহ্যকে তিনি যেমন ধারণ করেছেন দরদের সঙ্গে , তেমনি নৈতিক ও ইসলামী মূল্যবোধকে তুলে ধরেছেন মমতার সঙ্গে । ইচ্ছা ছিল বর্ষীয়ান এই কথাসাহিত্যিকের সবগুলো গল্প এক মলাটে গ্রন্থবদ্ধ করে সমগ্র বের করার । কিন্তু সময় স্বল্পতা ও প্রকাশনা শিল্পের বেহাল দশায় এবার সেটি সম্ভব হয়ে ওঠেনি । 

তাই যে গল্পগুলো এখনও গ্রন্থবদ্ধ হয়নি সেগুলো নিয়েই প্রকাশ করা হলো । গল্পগ্রন্থ ‘ দিঘলীতলার কান্না ” । এই বইটি প্রকাশের মধ্য দিয়ে শফীউদ্দীন সরদারের অপ্রকাশিত তেমন কোনো গল্প আর অবশিষ্ট থাকবে না । ভবিষ্যতে তাঁর সবক'টি গল্পগ্রন্থ একসঙ্গে করে গল্প সমগ্র বের করার ইচ্ছা আমাদের রয়েছে । আশা করি শফীউদ্দীন সরদারের ভক্ত পাঠকরা এ বইটি থেকে নতুন স্বাদ আস্বাদন করতে পারবেন । 

বইঘরের ঐতিহ্য অনুযায়ী এ বইটিও সর্বাঙ্গ সুন্দর ও নির্ভুলভাবে পাঠকদের উপহার দিতে আমাদের চেষ্টার ত্রুটি ছিল না । পরবর্তী সংস্করণের জন্য বিজ্ঞ পাঠকের যে কোনো পরামর্শ সাদরে গৃহীত হবে । মহান আল্লাহ তায়ালা কিংবদন্তীতুল্য বর্ষীয়ান এই কথাসাহিত্যিককে পূর্ণ সুস্থতার সাথে নেক হায়াত দান করুন । আমিন । 
তারিখ ১১ ফেব্রুয়ারি ২০১৫ ঈ 
সমর ইসলাম নিউজরুম এডিটর একুশে টেলিভিশন , ঢাকা

PDF Download Digholitolar Kanna

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ