হ্যালো পুলিশ স্টেশন - Hello Police Station by Mohammad Mohsin PPM

হ্যালো পুলিশ স্টেশন বই pdf download free - Hello Police Station pdf by Mohammad Mohsin PPM books pdf download free


রিভিউ : হ্যালো পুলিশ স্টেশন 

ওসি মুহসিন স্যারকে এতোদিন পুলিশ হিসেবে চিনতাম। লেখক হিসেবে চিনতে পারছি হ্যালো পুলিশ স্টেশন বইয়ের মাধ্যমে, এটাই স্যারের লেখা জীবনের প্রথম বই। বইটাকে আমি বলবো পথনির্দেশক গাইড! চল্লিশটি গল্পের প্রতিটি গল্পই অমানিশার অন্ধকার থেকে আলোর পথে ফেরার গল্প। একজন মানুষের জীবন বদলে দেবার গল্প। মানুষ প্রতারিত হয় মানুষের দ্বারা, যাঁর কারণে কোটিপতিও হয় সর্বহারা! বাজার মূল্যের চেয়ে কম দামে পেলে পুরনো মোবাইল কিনে নিই সহজেই সেক্ষেত্রে কাগজপত্র যাচাই-বাছাই করে কিনতে হবে। যদি তা ভুয়া প্রমাণিত হয় তাহলে আইন দণ্ডবিধির ৪১১ ধারায় আপনাকে জেলে যেতে হবে। অন্তরঙ্গ প্রেম ডেকে আনতে পারে সর্বনাশা বিপদ তাই এদিক থেকেও সচেতন থাকতে হবে। সামাজিক যোগাযোগ মাধ্যমে যেকোনো বিষয় শেয়ার করার আগে এর সত্যতা যাচাই করতে হবে। 

সাঈদ হোসেন এর মতো ডায়াপারকে মানবভ্রূণ বলে প্রচার করে ভাইরাল হতে গিয়ে আপনাকে ডিজিটাল নিরাপত্তা আইনের ৩৫ ধারায় জেলখানা ঘুরে আসতে হবে। বন্ধুর সাথে বন্ধুত্ব থাকা ভালো তবে ব্যবসায়িক সম্পর্ক রাখতে হলে একটা বিষয় খেয়াল রাখবেন সেটা হলো- বন্ধুত্ব এবং ব্যবসা দুটো আলাদা পথ। একটি সড়কপথ হলে অন্যটি নৌপথ। বইটি পড়ে আমি জানলাম- নিষিদ্ধ প্রেমের অভিশপ্ত গল্প, ভালোবাসায় ফতুর হওয়া মানুষের গল্প, দুইভাই বাবাকে নিয়ে টানাটানি দিতে গিয়ে বাবা বৃদ্ধাশ্রমে যাওয়ার গল্প! জীবিকার তাগিদে সফল ইয়াবা ব্যবসায়ীর গল্প, মায়ের কষ্টার্জিত টাকায় কেনা ল্যাপটপ বিক্রি করে ছেলের বার্থডে পার্টির গল্প। খেলা নিয়ে খেলা অর্থাৎ ক্রিকেট বাজির গল্প। হেরেছে ভারতের বিরাট কোহলি হেরেছে চট্টগ্রামের আদনান। বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্রের টিউশনি নিয়ে পেরেশানির গল্প, পুলিশ সেজে ভন্ডের ভন্ডামির গল্প, দান করতেও যে সাবধানে করতে হয় তার গল্প, অনলাইন প্রতারণা, ইভটিজিং, মাদক ইয়াবা সহ সবকিছুর গল্প এই একটা বইতে লেখক ফুটিয়ে তুলেছেন। যা সবকিছু বাস্তব অভিজ্ঞতার আলোকে।

এই বইটি নিয়ে রিভিউ দিতে গেলে অনেক দীর্ঘ লেখা লিখতে হবে, যেটা আমার পক্ষে সম্ভব নই! কেননা আমি নিজে যতটুকু বুঝি ততটুকু অন্যকে বুঝানোর পরিপূর্ণ জ্ঞান আল্লাহ আমাকে দেননি। লেখার মধ্যে ভুল ত্রুটি হলে সকলেই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।

Hardcover From Rokomari

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ