ইসলামের অর্থব্যবস্থা : মাওলানা আব্দুল্লাহ মাসুম

ইসলামের অর্থব্যবস্থা বেস্টসেলার বই pdf download ব্যবসা, বিনিয়োগ ও অর্থনীতি লেখক : মাওলানা আব্দুল্লাহ মাসুম প্রকাশনী : আইএফএ কনসালটেন্সি লি.

ইসলামের অর্থব্যবস্থা
#৭ বেস্টসেলার ব্যবসা, বিনিয়োগ ও অর্থনীতি
লেখক : মাওলানা আব্দুল্লাহ মাসুম
প্রকাশনী : আইএফএ কনসালটেন্সি লি.
বিষয় : ব্যবসা, বিনিয়োগ ও অর্থনীতি
পৃষ্ঠা : 558, কভার : হার্ড কভার, সংস্করণ : 1st Published, 2021

আমল কবুল হওয়ার জন্য রোজগার হালাল হওয়া জরুরী। কিন্তু আমরা কি নিশ্চিতভাবে বলতে পারব, আমাদের সব আয়-রোজগার হালাল? আধুনিক বিশ্বে নিত্যনতুন পণ্যের পাশাপাশি তৈরি হচ্ছে লেনদেনের নিত্যনতুন পদ্ধতি। কীভাবে বুঝবেন, আপনার লেনদেন শতভাগ হালাল-পদ্ধতিতে হচ্ছে?
.
‘ইসলামের অর্থব্যবস্থা’ বইয়ের শুরুটা এখান থেকেই। ইসলামিক ফাইন্যান্স নিয়ে উন্নত বিশ্বে অনেক গবেষণা হয়। সেই তুলনায় আমাদের জানাশোনা খুব কম। হালাল ইনকাম বলতে আমরা শুধু সুদ, ঘুষ না খাওয়া বুঝি। অথচ ইসলাম আরও স্বচ্ছ দিকনির্দেশনা দেয়। যারা ইসলামের অর্থব্যবস্থাকে বেসিক থেকে জানতে চান, আয়-ব্যয়ে হালাল-হারাম অনুযায়ী চলতে আগ্রহী, শরীয়ার আলোকে ব্যবসায়িক সব লেনদেন করতে চান, সর্বোপরি ইসলামী অর্থব্যবস্থা নিয়ে গবেষণা ও পড়াশোনা করতে আগ্রহী, তাদের বইটি চমৎকার গাইডবুক হবে।
.
বইটির লেখক মুফতি আব্দুল্লাহ মাসুম প্রায় ৭ বছর যাবত তৃণমূল থেকে অর্থনৈতিক লেনদেনে হালাল-হারাম সম্পর্কে মানুষকে সচেতন করে আসছেন এবং একাডেমিক পদ্ধতিতে মানুষকে হাতেকলমে প্রশিক্ষণ দিচ্ছেন। ইসলামী অর্থনীতি সহ অর্থনীতির সমসাময়িক বিভিন্ন ইস্যু নিয়ে শরীয়াহর দৃষ্টিকোণ থেকে লেখা এই বইটি তার দীর্ঘ গবেষণা ও অভিজ্ঞতার ফল।সংক্ষেপে বইয়ের 

বিষয়বস্তু :
ইসলাম, দ্বীন, শারিয়াহ ও ফিকহুল মুয়ামালাত সম্পর্কে বিবরণ, অর্থনীতি ও ইসলামী অর্থনীতি পরিচিতি, হালাল ও হারামঃ গুরুত্ব ও প্রয়োজনীয়তা, ইসলামিক ফিন্যান্স বডি ও শারিয়াহ স্ট্যান্ডার্ড সম্পর্কে বিবরণ, তাকওয়াঃ গুরুত্ব ও প্রয়োজনীয়তা, ইসলামী অর্থনীতির আলোকে উৎপাদন উপকরণ ও বন্টননীতি, রীবাঃ জেনারেল অর্থনীতি ও ইসলামী অর্থনীতির আলোকে, রীবার ভয়াবহতা, রীবার প্রকার সমূহ, রীবাল কুরআন, রীবা আস-সুন্নাহ, ক্বীমার, রিশওয়াহ, গারার, হীলা ও ইসলাম, বাই বিল ওয়াফা, মুশারাকা পরিচিতি ও বিধান, মুদারাবা পরিচিতি ও বিধান, ইজারাহ পরিচিতি ও প্রকারভেদ, সালাম পরিচিতি ও বিধান, মুরাবাহা পরিচিতি ও বিধান, ইস্তেসনা’, বাইয়ুল ঈনা, তাওয়াররুক

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ