ইসলামি শরিয়া মূলনীতি বিভ্রান্তি ও সঠিক পথ pdf download - আবদুস শহীদ নাসিম [PDF]

Image

Title : ইসলামি শরিয়া মূলনীতি বিভ্রান্তি ও সঠিক পথ
Author : আবদুস শহীদ নাসিম
Publisher : বাংলাদেশ কুরআন শিক্ষা সোসাইটি
Marketing : শতাব্দী প্রকাশনী
File Category : eBook, PDF Download
ISBN : 978-984-645-051-4
Edition : 1st, 2012
Number of Pages : 254
Country : Bangladesh
Language : Bengali Books PDF
PDF File Size : MB
PDF File Create : PDF Download
Last Update : 3/3/2022
Rating : ⭐⭐⭐⭐⭐
Page Quality : good quality
_____________________________________
সাইয়েদ আবুল আ'লা মওদূদী রিসার্চ একাডেমী একটি গবেষণাধর্মী প্রতিষ্ঠান । কুরআন সুন্নাহর আলোকে ইসলামকে নির্ভুলভাবে উপস্থাপনই এ প্রতিষ্ঠানের লক্ষ্য । ইসলামের উপর অতীত মনীষীগণের অবদান সমূহের অনুবাদ , গবেষণা , গ্রন্থ রচনা , প্রকাশনা , সেমিনার সিম্পোজিয়াম , কর্মশালা , গোলটেবিল বৈঠক , মতবিনিময়সভা প্রভৃতি কার্যক্রমের মাধ্যমে একাডেমী তার লক্ষ্য হাসিলের প্রচেষ্টা চালিয়ে আসছে । 

২০০৫ সাল থেকে একাডেমী গবেষণা স্টাডি বৈঠক নামে একটি গবেষণামূলক বৈঠকের আয়োজন করে আসছে । প্রতিটি বৈঠকে নির্দিষ্ট বিষয়ের উপর আলোচনা অনুষ্ঠিত হয় । সংশ্লিষ্ট বিষয়ে যারা বিশেষজ্ঞ , বৈঠকে তাদের আহবান জানানো হয় এবং আলোচ্য বিষয় পূর্বেই জানিয়ে দেয়া হয় । বিষয়ের উপর একটি প্রবন্ধ উপস্থাপন করা হয় । অংশ গ্রহণকারীগণ প্রস্তুতি নিয়ে বৈঠকে আসেন এবং জ্ঞানগর্ভ আলোচনায় অংশগ্রহণ করেন । বক্তব্য , প্রশ্নোত্তর আলোচনা , ক্রস আলোচনা ইত্যাদির মাধ্যমে বিষয়বস্তুকে পরিষ্কার করে তুলে ধরা হয় । 

উপস্থিত সকলের বক্তব্যই রেকর্ড করা হয় । রেকর্ডের ভিত্তিতে প্রতিটি অধিবেশনের রিপোর্ট তৈরি করা হয় । এই রিপোর্টগুলো চিন্তাশীল , জ্ঞানী - গুণী ও বিদগ্ধ পাঠকদের জন্যে আকর্ষণীয় । রিপোর্টগুলো পর্যায়ক্রমে আমরা গ্রন্থাকারে প্রকাশ করার সিদ্ধান্ত নিয়েছি । বেশিরভাগ ক্ষেত্রেই প্রত্যেক ব্যক্তি কী বলেছেন- তা তার নাম উল্লেখ করে রিপোর্ট করা হয়েছে । 

এটি একটি বিশেষ পদ্ধতি । এ পদ্ধতিটি পাঠকদের জন্যে চিত্তাকর্ষক । এ গ্রন্থে যে কয়টি বৈঠকের রিপোর্ট উপস্থাপন করা হয়েছে , বৈঠকগুলোতে যারা অংশগ্রহণ করেছেন , গ্রন্থের শেষে তাদের নাম পরিচয় উল্লেখ করা হয়েছে । আশা করি বিদগ্ধ পাঠক সমাজ গ্রন্থটি পাঠে উপকৃত হবেন । আর সে আশা নিয়েই রিপোর্টগুলো গ্রন্থাকারে প্রকাশ করা হলো । 

আবদুস শহীদ নাসিম 
পরিচালক সাইয়েদ আবুল আ'লা মওদূদী রিসার্চ একাডেমী।

ইসলামি শরিয়া মূলনীতি বিভ্রান্তি ও সঠিক পথ বইটি PDF Download করুন। Google Drive Link

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ