লেট ম্যারেজ বই PDF/পিডিএফ - ড. আলী তানতাবী বই pdf | Late Marriage book pdf By Dr Shaykh Ali Tantabi

লেট ম্যারেজ বই PDF/পিডিএফ - ড. আলী তানতাবী বই pdf | Late Marriage book pdf By Dr  Shaykh Ali Tantabi


Product Specification Of Let Marriage Book

Titleলেট ম্যারেজ - Late Marriage PDF
Authorড. আলী তানতাবী এর বই PDF
Publisherবইঘর প্রকাশনী এর বই পিডিএফ
QualityClick Here To Download PDF
ISBN9847016800634
Edition1st Published, 2018
Number of Pages64
Countryবাংলাদেশ
Languageবাংলা
Product Summary... Of Late Marriage eBook

" লেট ম্যারেজ " প্রায়সই দ্বীনী ভাই বোনদের থেকে ম্যাসেজ আসে , তারা ফ্যামিলিতে বিয়ের কথা বলতে পারছেন না " কিভাবে বলা যায় ? " ; বিশেষ করে লজ্জার দরুন এই সমস্যায় বোনেরা বেশি ভোগেন । বাবা - মা মনে করেন মেয়েকে বিভিন্ন ডিগ্রি অর্জন করিয়ে তারপর বিয়ে দিবেন , এই দিকে মেয়ের বয়স ২৭-২৮ অতিক্রম করে ফেলে । অপরদিকে ছেলে জব করা সত্ত্বেও সন্তান সচেতন ( ! ) অনেক পিতা - মাতাই শিশুতুল্য আচরণ করেন , " বিয়ের বয়স হয়নি " - বলে এক প্রকার ধোকার মধ্যে বসবাস করেন । এই দিকে ছেলে - মেয়ের চরিত্র নষ্টামিতে ছেয়ে যাচ্ছে এর কোনো খোঁজ খবর নেই । তাই এবার কেবল মাত্র পিতা - মাতাকে উদ্দেশ্য করে শায়খ আলী তানতাভীর ( রহ ) " লেট ম্যারেজ " বই । ৬৩ পৃষ্ঠার ছোট্ট এই বইটিতে শায়খ দ্বীন , সাইন্স , সাইকোলজি , সকল পার্সপেক্টিভ থেকে লেট ম্যারেজের ভয়াবহতা তুলে ধরেছেন ।
_______________________________________

বিবাহ কি ও কেন

আরবি ‘ নিকাহ ' শব্দের বাংলা প্রতিশব্দ বিবাহ - শাদি , বিয়ে । ইসলামি পরিভাষায় ইচ্ছাকৃতভাবে একজন নারীর সারা শরীর দ্বারা আস্বাদিত হওয়ার আকদকে বিবাহ - শাদি বলা হয় । বিয়ে একজন সুস্থ মানুষের প্রাকৃতিক প্রয়োজন । মানুষের স্বভাবগত পরিচ্ছন্নতা , মানসিক ভারসাম্য ও চারিত্রিক পবিত্রতার অন্যতম উপায় বিবাহ - শাদি । এ কারণেই অনিন্দ্য সুখের বাসর জান্নাতে বসেও যখন আদম ( আ . ) অতৃপ্তিতে ভুগছিলেন তখনই আল্লাহ তায়ালা মা হাওয়া ( আ . ) কে সৃষ্টি করলেন তাঁর সঙ্গিনীরূপে । নর - নারীর যুগল বাঁধনে শুরু হলো মানবজীবন । রক্ত - মাংসে সৃষ্ট এই মানুষের মধ্যে যে প্রভূত যৌনক্ষুধা জমে ওঠে বয়সের পরতে পরতে তা একান্তই বাস্তব । সুতরাং ক্ষুধা যিনি দিয়েছেন সে ক্ষুধা নিবারণের পথও দেখাবেন তিনিই । আর তা হলো বিবাহ । বিবাহ করা সকল নবী - রাসুলের সুন্নাত । বিবাহ করা নবিজি সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের আদর্শ । বিবাহের মাধ্যমে একজন মুমিন বান্দা আল্লাহর সমীপে পবিত্র হয়ে ওঠার পথ পায় । এক কথায় বিবাহের পবিত্র ছোঁয়ায় পরিচ্ছন্ন জীবন লাভ করে বিবাহিত মর্দে মুমিন । নবিজির আদর্শের রোশনিতে আলোকিত হয়ে ওঠে তার কর্মময় জীবন । ইসলামি শরিয়ত বিবাহকে পুরো দীনের অর্ধেক বলে আখ্যায়িত করেছে । কারণ শারীরিক , মানসিক ও চারিত্রিক উৎকর্ষ ও পবিত্রতা নির্ভর করে এর ওপর ।

বিবাহের গুরুত্ব ও তাৎপর্য 

অধিকাংশ গবেষকের মতে , বিবাহ হলো নারী - পুরুষ একে অপর থেকে উপকৃত হওয়া এবং আদর্শ পরিবার ও নিরাপদ সমাজ গড়ার উদ্দেশ্যে পরস্পর চুক্তিবদ্ধ হওয়া । এ সংজ্ঞা থেকে আমরা অনুধাবন করতে পারি যে , বিবাহের উদ্দেশ্য কেবল ভোগ নয় ; বরং এর সঙ্গে আদর্শ পরিবার ও আলোকিত সমাজ গড়ার অভিপ্রায়ও জড়িত ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ