[PDF] আদমের আদি উৎস - আল মেহেদী | Adomer Adi Utsho by Al Mehedi

[PDF] আদমের আদি উৎস - আল মেহেদী | Adomer Adi Utsho by Al Mehedi

আদমের আদি উৎস by আল মেহেদী

Product Specification
ISBN 9843209087
Edition 1st Published, 2003
Number of Pages 176
Country বাংলাদেশ
Language বাংলা

হযরত আদম ( আ ) ও বিবি হাওয়া পৃথিবীর প্রথম খেলাফতধারী মানব - মানবী তাদের আগে আল্লাহর প্রতিনিধিত্ব নিয়ে মানুষের কোন প্রজাতি পৃথিবীতে আসেনি । যেহেতু , তাঁরাই পৃথিবীর প্রথম খেলাফতধারী মানব - মানবী , সেহেতু প্রশ্ন দেখা দিয়েছে তাঁরা কোন উৎস ধরে পৃথিবীর মাটিতে পদার্পণ করেছিলেন ? এ প্রশ্নের গতানুগতিক অনেক ব্যাখ্যা ধর্ম ও বিজ্ঞানের মাধ্যমে আমরা জানতে পেরেছি । কিন্তু ধর্ম ও বিজ্ঞানের সে সব তথ্য পরস্পর বিরোধী ও সংঘাতময় । এতে আপামর জনতার ক্ষেত্রে যাচাই বাছাই করে সঠিক ও নির্ভুল তথ্যটি খুঁজে বের করে বিশ্বাস করা কঠিন । 

তাই আজ ধর্ম ও বিজ্ঞানের ক্ষেত্রে দ্বন্দ্বের মূল উৎসটি কোথায় তা খুঁজে বের করা জরুরী হয়ে পড়েছে । এটি বের করতে পারলেই আদম ও হাওয়া কোন উৎস ধরে পৃথিবীতে এসেছিলেন , তা জানা যাবে বলে আশা করা যায় । আমার লেখা “ আদমের আদি উৎস ” বইটিতে " বইটিতে ও কোন্ উৎস ধরে আদম ও হাওয়া পৃথিবীর মাটিতে পদার্পণ করেছিলেন , তার ধর্ম ও বিজ্ঞানের তথ্য ভিত্তিক নতুন গবেষণাধর্মী “ যুক্তি তথ্য ” তুলে ধরা হয়েছে । এসব “ যুক্তি তথ্য ” ধর্ম ও বিজ্ঞানের ক্ষেত্রে বাস্তব ভিত্তিক প্রমাণের মাধ্যমে অতীতের সকল দ্বন্দ্বের মূল উৎপাটন করে ধর্ম ও বিজ্ঞানের সহঅবস্থান গড়ে তুলতে সহায়ক হবে । 

যেহেতু বিষয়টি খুবই স্পর্শকাতর তাই আমার “ যুক্তি তথ্যই ” যে একশত ভাগ নির্ভুল তা আমি দাবী করছিনা । আমার যুক্তি তথ্য যাদের বুঝতে অসুবিধা হয় , তাদের ক্ষেত্রে কোরআন ও হাদীসের দলিলই যথেষ্ট । পাশাপাশি উচ্চ মানের আলেম , ওলামাগণের ব্যাখ্যাই গ্রহণযোগ্য । পরিশেষে আমার ভুলত্রুটির জন্য ক্ষমা চেয়ে পরবর্তি সংস্করণের জন্য নতুন নতুন তথ্য দিয়ে আমাকে সাহায্য করবেন , এটাই প্রিয় পাঠকবৃন্দের কাছে আমি দাবী রাখছি । 
বিনীত - আল মেহেদী গ্রন্থকার

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ