[PDF] আগামি কথন ' লেখক আস শাহরান | Agami Kothon by Ash Sahran (পিডিএফ) ব্যাখ্যাসহ

আগামি কথন : লেখক আস শাহরান

আগামি কথন ' লেখক আস - শাহরানের একটি আধ্যাত্বিক ভবিষ্যদ্বাণী সংবলিত কবিতা । এটি ১০০ প্যারায় বিশিষ্ট , কিয়ামত পর্যন্ত যেসব ফিতনার আগমন ঘটবে সে সম্পর্কে সাবধানবাণী । এর আগে ৯৫০ বছর আগে শাহ নেয়ামতুল্লাহ ( র . ) ও তার বিখ্যাত গ্রন্থ ' ক্বাসিদাহ - এ সাওগাত ' -এ এমনি একটি ভবিষ্যদ্বাণী সংবলিত বাণী কবিতা আকারে প্রকাশ করে গেছেন । যা যুগে যুগে হুবুহু মিলে গেছে । কারণ আল্লাহ তায়ালাই তাদেরকে ভবিষ্যতের কথা ইলহামের মাধ্যমে জানিয়েছেন । তবে ক্বাসিদাহ আর আগামি কথনের মধ্যে কোন অমিল নেয় । পার্থক্য শুধু এতটুকু যে , আগামি কথনে লেখক ' সাল ' উল্লেখ করে পর্যায়ক্রমে বিভিন্ন ঘটনার কথা উল্লেখ করেছেন যা শাহ নেয়ামতুল্লাহ্ ( র . ) এর ক্বাসিদাহ -এ উল্লেখ নেয় । আখেরী যামানার মুসলমানদের সতর্ক করতে তিনি এ কবিতা প্রকাশ করেন উল্লেখ্য যে , তিনি এটি ' ইলহাম ' এর মাধ্যমে পান । অর্থাৎ , আল্লাহ তায়ালার পক্ষ হতে পান । কবিতাটিতে তিনি ২০২০ ঈসায়ী সাল থেকে কিয়ামত পর্যন্ত ভবিষ্যদ্বাণী করেছেন । আমি কবিতাটিকে কাউকে জোর করে বিশ্বাস করতে বলবো না , আবার একেবারে অবহেলা করতেও বলবো না । অবহেলা বা এটিকে পাশ কাটিয়ে লাভটাই বা কি ? যা ঘটার তা তো ঘটবেই । 

আমরা যদি এমন একটি বই পেয়েও সতর্ক না হয় তাহলে যখন তা ঘটতে থাকবে তখন আমরা নিজেরাই একসময় আফসোস করব উপদেশ না গ্রহণ করার ফলে । তখন আফসোস করে লাভ কি ? আমরা বরং ' আগামি কথন ' কবিতাটিকে আল্লাহ তায়ালার একটি রহমত হিসেবে দেখবো আর একজন বুদ্ধিমান মুসলমানের মতো তা থেকে উপদেশ গ্রহণ করবো । তাই সকলকে বলবো , ভাই দয়া করে এটাকে অবজ্ঞার চোখে না দেখার জন্য । 

এটাকে আমরা অবজ্ঞা বা অবহেলা না করে আগামী ২০২০ সালের ব্যাপারে চারদিকের খবর রাখা উচিত । কারণ , লেখকের ভবিষ্যদ্বাণী বলা শুরু হয়েছে তখন থেকেই । লেখক আস - শাহরান বলেছেন যে , ২০২০ সালেই তুরস্ক থেকে এক ভণ্ড নিজেকে ইমাম মাহদী দাবী করবে , যার নামে আরবি সাতটি হরফ থাকবে আর তার নামের শুরু হবে ' হা ' দিয়ে এবং শেষ হবে ' ইয়া ' দিয়ে । আদৌতে যদি তাই হয় তবে বুঝে নেবেন বাকিটাও আল্লাহর তায়ালার ইচ্ছায় বাস্তবায়িত হবে ।

আগামি কথন 

আগামি কথন হলো লেখক আস-শাহরানের একটি ইলহামী ভবিষ্যদ্বাণীর কবিতা।
এটি আগামি কথন পিডিএফের আপডেট ভার্সন।

আগামি কথনের পিডিএফটি ডাউনলোড করতে

মিডিয়াফায়ার :

গুগল ড্রাইভ :


আগামি কথন কি?

আগামি কথন' লেখক আস-শাহরানের একটি আধ্যাত্বিক ভবিষ্যদ্বাণী সংবলিত কবিতা। এটি ১০০ প্যারায় সাজানো। আখেরী যামানার মুসলমানদের সতর্ক করে তিনি এ কবিতা প্রকাশ করেন। উল্লেখ্য যে, তিনি এটি 'ইলহাম' এর মাধ্যমে পান। অর্থাৎ, আল্লাহ তায়ালার পক্ষ হতে পান। (আল্লাহই ভালো জানেন)

এতে তিনি ২০২০ ঈসায়ী থেকে কিয়ামত পর্যন্ত ভবিষ্যদ্বাণী করেছেন। আমরা কবিতাটিকে কাউকে জোর করে বিশ্বাস করতে বলবো না, আবার একেবারে অবহেলা করতেও বলবো না।
কারণ ফিতনার এই যামানায় সামনে আমাদের কি করণীয় তা 'আগামী কথন' এর মাধ্যমে লেখক আস-শাহরান আমাদেরকে জানিয়ে দিয়েছেন।
আর মুমিন মাত্রই চালাক হয়, তারা বোকা হয় না।

আস-শাহরান কে? আস শাহরান এর পরিচয়

উল্লেখ্য যে, যিনি এই কবিতাটি প্রকাশ করেছেন তিনি হলেন আস-শাহরান। তিনি ২০১৮ সালে এটি প্রকাশ করেন। অবাক করা বিষয় হল ওনার সম্পর্কে কোন কিছু জানা যায় নি। কোথায় থাকেন, কি করেন আমরা তা কিছুই জানি না। শুধু বলতে পারি ওনি একজন আল্লাহর বান্দা। হয়তো ওনার মাধ্যমে আল্লাহ সুবহানাহু ওয়াতাআ'লা আমাদেরকে সতর্ক করতে চান বা কিছু বার্তা দিতে চান। (আল্লাহু আলম)

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ