আসমাউল হুসনা pdf - সাইয়েদ আবুল আলা মওদুদী (পিডিএফ) | Asmaul Husna by Mawlana Moududi Books

আল্লাহর 99 টি নাম ও তার অর্থ সমূহ এবং তার ব্যাখ্যা ও ফজিলত Asmaul Husna - আসমাউল হুসনা pdf download free (পিডিএফ) by সাইয়েদ আবুল আলা মওদুদী রাহিমাহুলাহ।

আল্লাহর 99 টি নাম ও তার অর্থ সমূহ এবং তার ব্যাখ্যা ও ফজিলত

Asmaul Husna - আসমাউল হুসনা pdf download free (পিডিএফ) by সাইয়েদ আবুল আলা মওদুদী রাহিমাহুলাহ।

 File Type 📂 PDF| File Size 8:56 MB | Page : 310
আমাদের কথা রসূলুল্লাহ্ ( স ) বলেছেন , আল্লাহ্র নিরানব্বইটি নাম আছে , যে ব্যক্তি সেগুলো আয়ত্ত করবে সে জান্নাতে প্রবেশ করবে । এ হাদীস বুখারী , মুসলিম , তিরমিযীসহ বিভিন্ন গ্রন্থে উল্লেখ হয়েছে । হাদীসে এক কম এক'শ বা নিরানব্বই কথাটি ' অনেক ' বুঝাবার জন্য ব্যবহৃত হতে পারে । কুরআনে উল্লেখিত এবং বিভিন্ন হাদীসে বর্ণিত নামসমূহ একত্র করলে তা এক শতের অনেক বেশী হয় । তাছাড়া সমার্থবোধক নামসমূহকে একটি করে ধরেও নিরানব্বইটি গণনা করা হয়ে থাকতে পারে । সে যাই হোক , কুরআন মজীদে বলা হয়েছে , আল্লাহ্র নামসমূহ সুন্দরতম , সেসব নাম ধরে তাঁকে ডাকো । তাই কুরআন ও হাদীসে বর্ণিত আল্লাহর নামসমূহ জেনে নেয়া এবং সেগুলোর তাৎপর্য উপলব্ধি করে সেসব নামে আল্লাহ্কে ডাকা মু'মিনদের কর্তব্য ।

মাওলানা সাইয়েদ আবুল আ'লা মওদূদী ( র ) তাঁর অমূল্য তাফসীর তাফহীমুল কুরআনে আল্লাহ্র সুন্দরতম নামসমূহের অর্থ , ব্যাখ্যা ও তাৎপর্য বর্ণনা করেছেন দারুণ হৃদয়গ্রাহী ভাষায় । খ্যাতনামা আলেমে দীন আবদুল ওয়াকীল আল্‌ল্ভি তাফহীমুল কুরআন থেকে আল্লাহর নামসমূহের অর্থ ও ব্যাখ্যা খুঁজে খুঁজে বের করে সংকলন করেছেন একটি অমূল্য গ্রন্থে । ' আসমাউল হুসনা ' উর্দু ভাষায় সংকলিত তাঁর সেই গ্রন্থটিকে আমরা বাংলা ভাষীদের উপহার দিতে চেয়েছি । 

এজন্য আমাদের বেশী কষ্ট করতে হয়নি । আমরা বাংলায় অনূদিত তাফহীমুল কুরআন থেকে আল্ভী সাহেবের বাছাই করা অংশগুলোকে খুঁজে খুঁজে একত্র করে দিয়েছি । আমরা আশা করি এ গ্রন্থটি মহান আল্লাহ্র সঠিক পরিচয় জানার জন্যে একটি অতীব গুরুত্বপূর্ণ গ্রন্থ হিসেবে বিবেচিত হবে । আল্লাহ্ তা'য়ালা এ গ্রন্থ থেকে আমাদের সবাইকে উপকৃত হওয়ার তৌফিক দান করুন ।

আবদুস শহীদ নাসিম 
পরিচালক সাইয়েদ আবুল আ'লা মওদূদী রিচার্চ একাডেমী , ঢাকা ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ