ইসলামী জাগরণের তিন পথিকৃৎ pdf - এ কে এম নাজির আহমদ | Islami Jagoroner Tin Pothikrit

ইসলামী সমাজ গঠনে নারী সমাজের ভূমিকা pdf download জামায়াতের অডিও বই সংগঠন পদ্ধতি বই নোট pdf ইসলামী নেতৃত্ব বলতে কি বুঝায় আলোচনা নোট pdf রুকন কর্মী সিলেবাস pdf রুকন হওয়ার শর্তাবলী

ইসলামী জাগরণের তিন পথিকৃৎ by  এ কে এম নাজির আহমদ (পিডিএফ)

Publisher বাংলাদেশ ইসলামিক সেন্টার
Country বাংলাদেশ
Language বাংলা

File Type : PDF | File Size 2 MB | Page : 156 | English

বিংশ শতাব্দীতে ইসলামী জাগরণের জন্য যাঁরা বিশিষ্ট ভূমিকা পালন করেছেন তাঁদের মধ্যে শীর্ষস্থানীয় হচ্ছেন শায়খ হাসানুল বান্না ( রহ ) , বাদীউয্ যামান সাঈদ নুরসী ( রহ ) ও সাইয়েদ আবুল আ'লা মওদূদী ( রহ ) । নাস্তিকতাবাদ , অংশীবাদ ও ধর্ম নিরপেক্ষতাবাদ - সৃষ্ট তাত্ত্বিক বিভ্রান্তি দূরকরণে তাঁরা মূল্যবান অবদান রেখেছেন । সৃষ্টি করেছেন ইসলামী জাগরণ । ইউরো - এমেরিকান জীবন দর্শনে বিশ্বাসী শাসকগোষ্ঠী তাঁদেরকে স্বস্তিতে থাকতে দেয়নি । বারবার প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়েছে তাঁদের চলার পথে । বারবার তাঁদেরকে পাঠানো হয়েছে কারাগারে ।

আল্লাহর ওপর পরিপূর্ণ তাওয়াক্কুল রেখে , উচ্চমানের ছবর অবলম্বন করে , নিয়মতান্ত্রিক পন্থায় তাঁরা প্রতিটি বাধার মুকাবিলা করেছেন অকুতোভয় বীরের মতো । তাঁরা ছিলেন ইসলামী জাগরণের পথিকৃৎ । তাঁদের জীবন থেকে অনেক কিছু শেখার রয়েছে আমাদের । তাঁদের জীবনের উল্লেখযোগ্য ঘটনাগুলো অতিসংক্ষেপে এই বইতে তুলে ধরেছি সম্মানিত পাঠকদের জন্য । একবিংশ শতাব্দীতে যারা ইসলামের বিজয় প্রত্যাশী তাদের জন্য মূল্যবান পাথেয় রয়েছে এই তিনজন মহা নায়কের অনুসৃত কর্ম কৌশলে ।
এ . কে . এম . নাজির আহমদ

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ