মায়ের চিঠি pdf - পরিতোষ বাড়ৈ | Mayer Chithi by Poritosh Bare book pdf download

মায়ের চিঠি pdf - পরিতোষ বাড়ৈ | Mayer Chithi by Poritosh Bare book pdf download

মায়ের চিঠি (বৃদ্ধাশ্রম থেকে সন্তানের কাছে এক মায়ের অশ্রুজলে লেখা চিঠি) by পরিতোষ বাড়ৈ

Publisher অনন্যা
Quality হার্ডকভার
ISBN 9789849119388
Country বাংলাদেশ
Language বাংলা
মূল্যঃ ১৫০/-

বইটা একবার পড়েছিলাম। আজ বাসায় পড়ার মতো নতুন কোনো বই পাচ্ছিলাম না, তাই আবারও এই বইটা হাতের কাছে পেয়ে পড়তে লাগলাম।
পাঠ প্রতিক্রিয়া সেই আগের মতোই ছিলো।
প্রথম ৮/১০ পাতা স্বাভাবিকভাবে পড়তে পেরেছি। বাকি ৮০ পৃষ্ঠা পড়তে একটানা চোখের জল ঝরেছে। অন্য কোনো বই পড়তে আমার কখনো এতটা কান্না পায় নি। একজন অসহায় মায়ের আত্মজীবনী লিখা হয়েছে বইটিতে। 

একুশ বছরের এক বিধবা নারী প্রতিকূল পরিবেশে শুধুমাত্র তার সন্তানকে মানুষ করার আশায় সারাজীবন শুধু ত্যাগই করে গেছেন। অন্যের বাসায় কাজ করেছেন সন্তানকে প্রতিষ্ঠিত করতে। ভেবেছিলেন, সন্তান চাকুরী পেলে তাদের আর কোনো কষ্ট থাকবে না৷ সন্তান প্রতিষ্ঠিতও হয়েছে, চাকুরীও পেয়েছে। বাড়ি, গাড়ি সব হয়েছে। এ সময় এসে সে মায়ের পরিচয় সমাজে দিতে লজ্জাবোধ করায় মাকে পাঠানো হয় বৃদ্ধাশ্রমে। সেখান থেকেই মায়ের মনে হয় খোকাকে বড় করতে গিয়ে তিনি যে প্রতিকূল পরিবেশের মধ্যে দিয়ে জীবনযাপন করে গেছেন তা খোকার জানা দরকার। তাই তিনি খোকার কাছে চিঠি লিখে সব জানানোর চেষ্টা করেছেন।

Paritosh Barai স্যার আপনার এ বইটা এতটাই হৃদয়স্পর্শী যে এটা নিয়ে আলোচনা-সমালোচনা করার ভাষা আমার জানা নেই। বুকের ভেতরটা একদম নাড়িয়ে দিয়েছে বইটা।

Review Credit 💕 Sadia Shila

     লেখকঃ পরিতোষ বাড়ৈ পরিচিতি

মায়ের চিঠি বই pdf download - পরিতোষ বাড়ৈ | Mayer Chithi book pdf download by Poritosh Bare book pdf download

পরিতোষ বাড়ৈ, পেশায় ইঞ্জিনিয়ার । নেশা লেখা । ছোটবেলা থেকেই সাহিত্যের দিকে ঝুকে পড়েন। মানুষকে নির্মল আনন্দ দেয়াই লেখার উদ্দেশ্য । সমাজ সংস্কার, লেখার অঙ্গীকার । আলোকিত সমাজ, লেখার স্বপ্ন । সাহিত্যের প্রায় সকল শাখাতেই তার বিচরণ । নিরন্তর লিখে চলছেন গান, কবিতা, নাটক । লেখালেখির জন্য পেয়েছেন অনেক পুরস্কার । সুনীল গঙ্গোপাধ্যায় সাহিত্য পুরস্কার, মাদারীপুর । নজরুল সাহিত্য সম্মাননা, ঢাকা । মরমী কণ্ঠশিল্পী আব্দুল আলীম স্মৃতি সাহিত্য পুরস্কার’, বাংলাদেশ লোকগীতি শিল্পীগোষ্ঠি, ঢাকা । মানবাধিকার সম্মাননা পদক, ঢাকা । নিৰ্ভিক সংবাদ স্বৰ্নপদক, ঢাকা । Download Now Mayer Chithi pdf

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ