pdf - মুসলিম সমাজে প্রচলিত ১০১ ভুল - Author : আবদুস শহীদ নাসিম | Shomaje Procholito 101 bhul

Image

Title : মুসলিম সমাজে প্রচলিত ১০১ ভুল
Author : আবদুস শহীদ নাসিম
File Category : eBook, PDF Download
Edition : 1st, 2012
Number of Pages : 254
Country : Bangladesh
Language : Bengali Books PDF
PDF File Size : MB
PDF File Create : PDF Download
Last Update : 3/3/2022
Rating : ⭐⭐⭐⭐⭐
Page Quality : good quality

এই বইটি কেন ? কাদের জন্যে ? 

এ বইটি মুমিনদের জন্যে । যারা এক লা - শারিক আল্লাহর প্রতি ঈমান রাখেন তাদের জন্যে । যারা আখিরাতের জীবনের প্রতি ঈমান রাখেন , মুহাম্মদ রসূলুল্লাহ সা.- কে সর্বশেষ নবী মানেন এবং আল কুরআনকে আল্লাহর কিতাব হিসেবে জানেন এবং অবশ্য পালনীয় মনে করেন- এ বই তাদের জন্যে । যারা মুসলিম হিসেবে জীবন যাপন করতে চান এ বই তাদের জন্যে । কারণ , তারা হবে ইসলামের নিখাদ অনুগামী । 

তারা হবে নির্ভেজাল তাওহীদে বিশ্বাসী , পদে পদে মুহাম্মদ রসূলুল্লাহ্র পদাংক অনুসারী আর কুরআন সুন্নাহর অনাবিল জ্ঞানের অধিকারী । কারণ , মুসলিম সমাজে বিরাজ করছে দীন - ধর্ম , ইবাদত বন্দেগি , সওয়াব নেকী , ফায়দা ফযিলত , মুক্তি মাগফেরাত , উসিলা নাজাত ইত্যাদির নামে শিরক বিদআত , কুফরি জাহেলিয়াত , অজ্ঞতা অন্ধতা আর পরানুগামী প্রথা পার্বন , রসম - রেওয়াজ । এসবই যেনো দুধে চনা , ভাতে কণা । শীষে চিটা , নৌকায় ছিদ্র । শ'তে বিশ , ঘৃতে গরল । মুমিনদের চলার পথ অনাবিল ইসলাম । আর আবিলতা মুক্ত হবার জন্যে চাই সচেতনতা । সেই অদম্য আকাংখার ফসলই এ বই । 

প্রতি মাসের তৃতীয় শুক্রবার সকালে আমরা ইস্কাটনস্থ বিয়াম অডিটরিয়ামে কুরআন সুন্নাহ্র আলোকে বিষয় ভিত্তিক যে আলোচনা পেশ করি , এ বই মূলত তারই ৩৬ এবং ৩৭ তম আলোচনা । বইয়ের শিরনামে ' ১০১ ভুল ' কথাটি রয়েছে । এর অর্থ এই নয় যে , গুণে গুণে ১০১ টি ভুল এখানে উল্লেখ করা হয়েছে । বরং বাংলা বাকরীতি ও বাক্কারা অনুযায়ী ১০১ মানে- অনেক । ' অনেক অর্থেই ' এখানে ১০১ সংখ্যাটি ব্যবহার করা হয়েছে । সমাজে যতো ভুল বিরাজ করছে তার সবই এ বইতে উল্লেখ হয়নি । 

সম্মানিত পাঠকগণ আরো যেসব ভুল এই বইতে উল্লেখ হয়নি মনে করবেন , লিখিত জানালে আমরা পরবর্তী মুদ্রণে সেগুলো সংযোজন করবো ইনশাল্লাহ । এ বইতে যেসব ভুল আলোচিত হয়েছে , কেউ যদি তার কোনোটিকে ভুল নয় মনে করেন , তবে কুরআন এবং সহীহ হাদিসের ভিত্তিতে খন্ডণ করে জানালে আমরা তা সংশোধন করে নেবো ইনশাল্লাহ । বইটি আম লেখকের প্রচেষ্টা । সমাজকে কিছুটাও যদি সচেতন করে , তবেই সার্থক হবে। 
আবদুস শহীদ নাসিম - জুন ২০১০ ঈসায়ী

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ