তোমাকে ভালবাসি হে নবী pdf download - আবু তাহের মিছবাহ | Tomake Valobashi He Nobi PDF - Abu Taher Misbah

তোমাকে ভালবাসি হে নবী pdf download - আবু তাহের মিছবাহ এর বই পিডিএফ | Tomake Valobashi He Nobi PDF Download Free - Abu Taher Misbah All Books PDF


Product Tomake Valobashi He Nobi

Titleতোমাকে ভালবাসি হে নবী
Authorআবু তাহের মিছবাহ
Publisherদারুল কলম
QualityPDF Download Free
ISBN9789849066385
Edition2nd Published, 2002
Number of Pages108
Countryবাংলাদেশ
Languageবাংলা

      ~তোমাকে ভালোবাসি হে নবী~
                 মূল; গুরুদত্ত সিং 

'পর' যদি আমাদের নবীকে এমন করে ভালোবাসতে পারে এমনভাবে ভক্তি-শ্রদ্ধার অর্ঘ্য' নিবেদন করতে পারে তাহলে 'আপন' যারা, তাদের কেমন হওয়ার কথা ছিলো, অথচ তারা কেমন হয়েছে!

     বইটির বিশেষত্ব কেবল সংক্ষিপ্তাকারে রাসূল (সা:) এর জীবনী লেখার মাধ্যমেই সীমাবদ্ধ নয় বরং লেখক কাব্যিক ভাষায় বইটি লিখেছেন। অমুসলিম হওয়া সত্ত্বেও রাসূল (সা:) এর প্রতি লেখকের প্রেম, আবেগ প্রকাশ করার চেষ্টা করেছেন তা সত্যিই অতুলনীয়।

খুব সংক্ষিপ্তাকারে রাসূল সা: এর দীর্ঘ ৬৩ বছরের ঐতিহাসিক ঘটনাগুলো সংক্ষেপে যে উপমায় লেখক বর্ণনা করেছেন তা পড়ে আমার কাছে মনে হয়েছে 'ভালো লাগতে বাধ্য'। ধিক্কারের জায়গায় ধিক্কার, আবেগের জায়গায় আবেগময় বর্ণনা দিয়ে লেখক এমনভাবে বইটি উপস্থাপন করেছেন যে, বই পড়ার সময় বলা হয়ে থাকে তা হৃদয় স্পর্শকরে, আমার তেমনই বইটা হৃদয়স্পর্শ করেছে।

      বইয়ের আরেকটি বিশেষত্ব আপনাকে আকৃষ্ট করবে তা হলো, লেখক নিজে বিধর্মী হয়েও বইয়ের বিভিন্ন ঘটনার ফাঁকে ফাঁকে তিনি রাসূলকে (সা:) নিয়ে মিথ্যাচারকারীদের কাছে প্রশ্ন ছুড়ে দিয়েছেন। অনেক জায়গায় তিনি প্রশ্নের জবাবও দিয়ে দিয়েছেন। একজন বিধর্মীর কাছ থেকে এমন ভাবে উত্তাপিত প্রশ্ন ও প্রশ্নের জবাবগুলো সত্যি আপনাকে ভাবিয়ে তুলবে।

     আমার শুধু একটি প্রশ্ন- একজন 'অমুসলিম' নবী-প্রেমের এমন সুরভিত 'পুষ্প' কীভাবে প্রস্ফুটিত করতে পারেন! আর যিনি পারেন তিনি কী করে অমুসলিম থাকেন! নাকি 'বিদায় গ্রহণের' পূর্বে তিনি ইসলাম গ্রহণ করেছিলেন? তাই যেন হয়!

একজন বিধর্মীর মনের ভেতর কেমন ছিলেন আমাদের রাসূল (সা:) তা জানার ইচ্ছে থাকলে আপনি পড়তে পারেন 'তোমাকে ভালবাসি হে নবী' বইটি। তবে এক্ষেত্রে আগে থেকে আপনার সীরাহ কিছুটা পড়া হলে আপনার জন্য সুখপাঠ্য হবে, ইন শা আল্লাহ।

রাসূল (সা:) এর সীরাতের বড় বই পড়তে যাদের ধৈর্য নেই, তারা অন্তত এই বইটা দিয়ে সীরাত পড়া শুরু করতে পারেন।

PDF Download Google Drive Link

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ