রাসূলুল্লাহ (সাঃ)-এর বিপ্লবী জীবন pdf download লেখক : আবু সলীম মুহাম্মাদ আব্দুল হাই

রাসূলুল্লাহ (সাঃ)-এর বিপ্লবী জীবন pdf download লেখক : আবু সলীম মুহাম্মাদ আব্দুল হাই

রাসূলুল্লাহ (সাঃ)-এর বিপ্লবী জীবন
লেখক : আবু সলীম মুহাম্মাদ আব্দুল হাই
প্রকাশনী : দারুস সালাম বাংলাদেশ
বিষয় : সীরাতে রাসূল (সা.)

আল্লাহর নবী, বিশ্বনবী, মানুষেরনবী, জিন ও ইনসানের নবী, আমাদের প্রিয়নবী, বিশ্বনেতা, মানবতার নেতা, নবীদের নেতা, রাসূলগণের নেতা, আমাদের শাশ্বত নেতা হযরত মুহাম্মাদুর রাসূলুলাহ (সাঃ)। তাঁকে বিশ্বনবী জিন ইনসান-ফেরেশতা-কূল মাখলুকাত কত যে সুন্দরভাবে হৃদয়ের আকৃতি দিয়ে কত যে বিশেষণে কতভাবে যে ডেকেছেন, স্মরণ করেছেন, জেনেছেন-মানবতার সামনে কত যে অপূর্ব অপরূপ নামে উলেখ করেছেন- তার ইয়াত্তা নেই।

বক্ষমাণ গ্রন্থটিকে লেখক নাম রেখেছেন 'রাসূলুলাহ #-এর বিপবী জীবন' বলে। গ্রন্থটিতে বিশ্বমানবতার সবচেয়ে প্রিয় ব্যক্তিত্ব, সবচেয়ে প্রিয় নেতার জীবনকে এমনভাবে তুলে ধরেছেন- যেকারণে প্রিয়নবীকে এই পৃথিবীর মানুষের কাছে যে বার্তা বা মেসেজ দিয়ে পাঠানো হয়েছে- তা কীবাবে তিনি তাঁর জীবনে, সমকালীন জাহিলী পংকে নিমজ্জিত জাতিকে এক মহাবিপবের মহান নায়কের ভূমিকায় কীরূপ ছিল- তারই নিরিখে- তারই রৌশনিতে। আজও যাঁরা এই মহান শাশ্বত নেতার আনীত আদর্শের আলোকে সমাজ-সভ্যতা ও শ্বিাসকে মহাবিপবের মাধ্যমে পালন করতে চান তাঁরা এই জীবন চরিত্রকে বারবার পাঠ করে- অধ্যয়ন করে বুঝে নিতে হবে- এই মহাবিপবের ধারা-প্রকৃতি, গতি-পদ্ধতি কমন হবে তা। যেভাবে প্রিয় রাসূল সা.মহাবিপবের মহানায়ক পথ পরিক্রমায় হোঁচট খেয়েছেন-বাঁধা-প্রতিবন্ধকতার মুখোমুখি হয়েছেন-রক্তাক্ত পিচ্ছিল পথ মাড়িয়ে শাড়ি প্রতিষ্ঠার মহাবিপব কীভাবে সফল করেছেন- তা ভেসে উঠবে- আজকের রাসূল প্রেমিক মর্দে-মুজাহিদের হৃদয় বন্দরে, আলোড়িত করবে তাদের হৃদয় স্পন্দন। ভালোবাসা ও রাসূল প্রেমের বিগলিত আত্মা সমর্পিত হবে আলাহর রায় অকুতোভয়ে- ঈমান ও প্রত্যয়ের অফুরন্ড বলে বলিয়ান হয়ে।

যা ভাব যায় না, বুঝে আসে না এমন সবকিছু সেই বিশ্বাস ও আদর্শের কাছে সবকিছু মান হয়ে আসবে। মহান প্রভুর দ্বীন কায়েমের মহাবিপবে আত্মদানে উজ্জীবিতভাবে এর প্রতিটি পাঠক। আর এই গ্রন্থে রাসূলের জীবনের প্রতিটি পরতে পরতে পাবেন অভিযাত্রার নতুন নতুন দীক্ষা ও অসীম সাহস।

আলাহ এই পুস্তকের লেখক, অনুবাদক, সম্পাদক, প্রকাশক, পাঠক সকলকে রাসূলুলাহ সা.-এর আদর্শের উজ্জীবিন প্রয়াসী করো এবং আমাদেরকে দ্বীন কায়েমের সিপাহসালার হিসেবে কবুল করো। আমাদের ইহকালীন শান্ডি এবং পরকালীন মুক্তির আবে হায়াত দাও। আমীন

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ