রাসূলুল্লাহ (সাঃ) এর কান্না pdf ড. মুহাম্মদ আব্দুল মান্নান | The cry of the Prophet (peace be upon him)

Title রাসূলুল্লাহ (সাঃ) এর কান্না বই pdf
Author ড. মুহাম্মদ আব্দুল মান্নান
Publisher বিন্দু প্রকাশ
Edition 1st Published, 2021
Country বাংলাদেশ
Language বাংলা
রাসূলুল্লাহ (সাঃ) এর কান্না pdf ড. মুহাম্মদ আব্দুল মান্নান | The cry of the Prophet (peace be upon him) . Rasullah Sa: Er Kanna pdf download book
রাসূলুল্লাহ (সাঃ) এর কান্না

রাসূলুল্লাহ (সাঃ) এর কান্না , লেখক : ড. মুহাম্মদ আব্দুল মান্নান কান্না মানুষের এক সহজাত প্রবৃত্তি । কান্নায় মানুষের নম্রতা ও বিনয়ীভাব প্রকাশ পায় । কান্নায় মানুষের বেদনা দূরীভূত হয় । অহংকারী মানুষ কাঁদতে পারে না । তবে ধৈর্যহারা , কাপুরুষ , ভীতু ও বিলাপকারীর কান্না প্রশংসনীয় নয় । আল্লাহর ভয়ে ক্রন্দন একজন মুমিন ব্যক্তির সবচেয়ে বড় যোগ্যতা । কান্না আত্মশুদ্ধির প্রতিভূ । নির্জনে আল্লাহকে স্মরণ করে অশ্রুবিসর্জনকারীকে কিয়ামতের দিন আল্লাহর আরশের নিচে ছায়াপ্রাপ্ত সাত শ্রেণির একজন বলা হয়েছে । রাসূল বলেছেন , রাসূলুল্লাহ (সাঃ) এর কান্না “ দুটি ফোঁটা আল্লাহর কাছে সবচেয়ে প্রিয় ; ( তন্মধ্যে ) একটি হলো আল্লাহর ভয়ে প্রবাহিত অশ্রু ফোঁটা । ” ( জামে তিরমিজি ) রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ছিলেন সবচেয়ে দরদী মনের মানুষ । তিনি সহজেই কাঁদতে পারতেন । 

তিনি নিষ্পাপ হওয়া সত্তেও সব সময় বেশি বেশি তাওবাহ , ইসতিগফার , সালাত , সুযুদ ও আত্মসমালোচনার মাধ্যমে আল্লাহর ভয়ে ক্রন্দন করতেন । তিনি ছিলেন বিশ্বের সেরা বিপ্লবী ও সমাজ সংস্কারক । তিনি যেমন ছিলেন অন্যায় অত্যাচার , জুলুম - নির্যাতন , কুফর - শিরকের বিরুদ্ধে বজ্র কঠোর , তেমনি মানবতার জন্য তিনি ছিলেন অত্যন্ত কোমল হৃদয়ের অধিকারী একজন নেতা । এ জন্য তার নেতৃত্ব সবসময় অনুসারিদের ভালবাসায় সিক্ত ছিল 1 আল্লাহ তায়ালা পবিত্র কুরআনে রাসূলের ক্ষুদ্র এ গুনের কথা এভাবে স্বীকৃতি হে নবী , এটা আল্লাহর বড়ই অনুগ্রহ যে , তুমি তাদের প্রতি খুবই কোমল হৃদয়ের অধিকারী । যদি তুমি রুক্ষ স্বভাবের বা কঠোর চিত্তের হতে তাহলে তারা সবাই তোমার চারপাশ থেকে সরে যেত । 
( সূরা আলে ইমরান ১৫৯ ) 
রাসূলের এ কোমলতার বহিঃপ্রকাশ ঘটত বিভিন্ন প্রেক্ষিতে বিভিন্ন প্রসঙ্গে তার অন্তর বিগলিত করা কান্নার মাধ্যমে । আলোচ্য ‘ রাসূলুল্লাহ -এর কান্না ’ বইটিতে সেসব ঘটনাই চমৎকারভাবে সংকলন করেছেন ড . আবদুল মান্নান ও ড . রাশীদাহ । এতে লেখকদ্বয় আল্লাহর রাসূল দ্র - এর বিভিন্ন প্রসঙ্গে কান্নার ঘটনা উল্লেখ করে মুমিন জীবনে কান্নার প্রয়োজনীয়তা তুলে ধরেছেন । এ ছাড়া কান্না বিষয়ে প্রাসঙ্গিক অনেক তত্ত্ব ও তথ্যের সমাহার ঘটিয়ে বইটিকে আরো সমৃদ্ধ করেছেন । এ বইটি পড়ে পাঠকের হৃদয়ে যদি আল্লাহর ভয় জাগ্রত হয় , বিগলিত হৃদয়ে আমরা যদি মহান আল্লাহ রাব্বুল আলামীনের কাছে একান্তে চোখের পানি ফেলার মতো যোগ্যতা অর্জন করতে পারি তাহলেই আমাদের সকলের পরিশ্রম স্বার্থক হবে । রাসূলুল্লাহ (সাঃ) এর কান্না পিডিএফ ডাউনলোড লিংক ⤵️

Rasullah Sa: Er Kanna pdf download link

Popular 7Islamic Book pdf

1. অর্থনৈতিক সমস্যার ইসলামী সমাধান pdf | মাওলানা মওদুদী বই pdf | Orthonoitik Shomosshar Islami Shomadhan By Mawlana Moududi Books - New!

  1. আন্দোলন সংগঠন কর্মী pdf : সাইয়েদ আবুল আ'লা মওদূদী বই (পিডিএফ) Andolon Shonggothon Kormi
  2. ইসলাম ও জাহেলিয়াত pdf : সাইয়েদ আবুল আলা মওদুদী বই pdf | Islam O Jahiliat By Maulana Moududi Books
  3. একুশ শতকের এজেন্ডা pdf লেখক : আবুল আসাদ রচিত বই (পিডিএফ) | Akush Shotoker Agenda
  4. মক্কা ঘোষণা pdf : আবুল আসাদ বই pdf | Mokka Ghosona by Abul Asad Books
  5. মুসলমানকে যা জানতেই হবে বই pdf download (পিডিএফ) আবদুল মান্নান তালিব
  6. যুক্তরাষ্ট্রে ধর্ম সমাজ pdf : লেখক আবুল আসাদ বই | Religious Society In UK by Abul Asad
  7. সালাত পড়ি বুঝে বুঝে বই pdf download - অধ্যাপক ডা. এস. এম. রেজাউল করিম মারুফ | Salat Pori Bujhe Bujhe (পিডিএফ)

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ